বন্য প্রজাপতির সৌন্দর্য | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220328_165619.jpg

বন্য প্রজাপতি

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা বুনো প্রজাপতি।

যারা প্রজাপতির সাথে পরিচিত নন, অবশ্যই, সবাই তাদের চেনেন কারণ প্রজাপতিরা বন্য পোকামাকড় হিসাবে পরিচিত যাদের রঙিন আকারের সুন্দর ডানা রয়েছে এবং বিভিন্ন ধরণের প্রজাপতি রয়েছে যা আমরা বন ও বনে খুঁজে পেতে পারি। পার্কে।

প্রজাপতির সাথে পরিচিত হওয়া অবশ্যই অফুরন্ত, তবে সাধারণত আমরা যে প্রজাপতিগুলি খুঁজে পাই সেগুলি খুব সুন্দর, আমি আজ যে প্রজাপতিটি দেখাই তার ডানায় সাদা রঙের সাথে মিলিত একটি সামান্য কালো রঙ যা এই বন্য প্রজাপতিটিকে আরও সুন্দর দেখায়।

আমি এই প্রজাপতিটিকে আচেহ জঙ্গলে খুঁজে পেয়েছি যা আমার বাড়ি থেকে খুব বেশি দূরে নয় যখন আমি তাকে পেয়েছিলাম কারণ আপনি দেখতে পাচ্ছেন যে সে সেখানে পাতায় ঝুলছে যখন আমি দিনের বেলা প্রজাপতিটির ছবি তুলি তাই আলোকসজ্জা যখন আমি ছবি তুলতাম তখন এটি নিখুঁত ছিল আমি এটা দেখতে পেয়ে সাথে সাথে আমার সেলফোনটা নিয়ে কিছু ছবি তুললাম।

যথারীতি আমি সবসময় একটি অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, শুটিংয়ের জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy s20, আজকে আমি যে ছবিগুলো শেয়ার করছি সেগুলোকে সুন্দর করার জন্য আমি বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে ছবি তোলার চেষ্টা করি, সাধারণত কনট্রাস্ট সেলফোন দিয়ে শুটিং করার সময় ক্যামেরা এবং ছবির রঙ তেমন ভালো নয়, তাই আমি ইচ্ছাকৃতভাবে প্রতিকৃতিতে ছবি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করেছি, ছবি সম্পাদনার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেছি সেটি ছিল অ্যাডোব লাইটরুম।

সম্পাদনা প্রক্রিয়াটি আমি যে চিত্রটি শুটিং করছি তার জন্য কিছু এক্সপোজার সামঞ্জস্য করে। আরও বিস্তারিত জানার জন্য, প্রজাপতি ছবির ফলাফল কেমন হল, আমি নীচের যে ছবিগুলি দেখিয়েছি তার কয়েকটি একসাথে পরীক্ষা করা যাক, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করছি তা পছন্দ করেছেন।


20220328_165337.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165411.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165432.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165437.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165456.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165502.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165525.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165607.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165619.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220328_165626.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়ত আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিবন্য প্রজাপতি
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung s20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার ক্লিক গুলো দারুণ ছিলো। আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার এটার মধ্যে কোনো সন্দেহ নাই। আপনার ফটোগ্রাফির বড় ফ্যান আমি। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আসলেই প্রজাপতিটি অনেক বিচিত্র এবং খুব সুন্দর। খুব দারুণ ভাবে উপস্থাপনটা করেছেন আপনি। আর ফটোগ্রাফি গুলো সত্যিই অনেক মনমুগ্ধকর।

 2 years ago 

আনন্দিত হতে খুশি. অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর একটি প্রজাপতির ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রজাপতিটি দেখতে অনেক সুন্দর লাগছে। ‌ আপনার তোরা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

একটি সুন্দর দিন বন্ধু. আপনি এটা পছন্দ হয়েছে শুনে খুশি.

 2 years ago 

খুব সুন্দর একটি প্রজাপতি র ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। এত চমৎকার ভাবে আপনি ফটোগ্রাফিতে করেছেন যে কেউ দেখলে আপনাকে প্রশংসা করতে পারতে হবে। খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পরিদর্শন এবং ভাল মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 2 years ago 

কী অপূর্ব পতঙ্গ। প্রজাপতির ছবিটি খুবই সুন্দর হয়েছে।বন্য প্রজাপতির ছবিটি খুবই ভালো লেগেছে।এতো সুন্দর ভাবে এর ফটোগ্রাফি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার সদয় শব্দ সাথী জন্য আপনাকে অনেক ধন্যবাদ. বিনোদন দিতে খুশি।

 2 years ago 

বরাবরের মতো আজকেও আপনার তোলা প্রত্যেকটা প্রজাপতির ফটোগ্রাফি জাস্ট ফাটাফাটি হয়েছে। দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দরভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাদের ঘরেলু শুভকামনা।

 2 years ago 

আপনার প্রার্থনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্যও শুভ কামনা দোস্ত।

 2 years ago 

ওয়াও এত অসাধারণ ফটোগ্রাফি। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি যেমন ফটোগ্রাফি করেছেন তেমনি ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। প্রজাপতি টি অনেক দারুন ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একটি সুন্দর দিন বন্ধু. আপনি এটা পছন্দ হয়েছে শুনে খুশি.

 2 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি আপনি আজই আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে প্রজাপতি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাও আবার আপনি আজকে আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছেন। দেখতে তো অনেক ভালো লাগবে। আপনার জন্য শুভকামনা রইল এই ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আজ শেয়ার করা ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার ধরনের প্রতিক্রিয়া জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 2 years ago 

আপনার প্রজাপতি মাইক্রো ফটোগ্রাফি খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য রইল প্রাণঢালা অভিনন্দন, ধন্যবাদ।

 2 years ago 

উভয় ভাই। আপনার ধরনের শব্দ জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি সবসময়ই খুব ভালো ফটোগ্রাফি করেন। আজকেও আপনি বন্য প্রজাপতির খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে খুবই ভালো লাগছে আপনার এই ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ জানাই আপনাকে এই সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

বিনোদন দিতে খুশি। আমার পোস্ট, আমার বন্ধু পরিদর্শন এবং ভাল মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66222.18
ETH 3310.36
USDT 1.00
SBD 2.70