লিটল মথ পাতায় বসে | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220707_162605_008_saved.jpg

মথ

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করছি তা হল ছোট্ট মথ।

একটি পতঙ্গ হল একটি পোকা যা প্রজাপতির মতোই। তার দুটি খুব ছোট ডানা এবং একটি অনন্য আকৃতি রয়েছে। তার এবং একটি প্রজাপতির মধ্যে পার্থক্য হল আকারটি খুব আলাদা কারণ সাধারণত পতঙ্গের একটি খুব ছোট শরীর থাকে এবং তারাও হয় পাতায় সাধারণত পাওয়া যায়। আকারটি এতই ছোট যে আমরা যদি মনোযোগ না দিই তবে তাকে খুঁজে পাওয়া কঠিন।

যথারীতি কিছু দিন আগে আমি ইচ্ছাকৃতভাবে আমার বাড়ির কাছাকাছি আচেহ বনে গিয়েছিলাম কিছু ফটোগ্রাফির জিনিস খুঁজতে এবং আমি এই পতঙ্গটিকে দেখতে পেয়েছিলাম যেটি পাতায় বসে ছিল সেই মুহূর্তে আমি আমের কিছু ছবি তুলতে অবিলম্বে এটির কাছে গেলাম। যেমন আপনি দেখতে পাচ্ছেন যে তার রঙ হলুদাভ এবং কালোর সাথে মিশ্রিত এবং আমি যখন একটি ছবি তুলি তখন এই বাহুটি সম্পর্কে সত্যিই আকর্ষণীয় কী তা হল যে সে বেশ মার্জিতভাবে পোজ দেয় যা আমাকে ছবি তুলতে সত্যিই আগ্রহী করে তোলে এবং সে সত্যিই খুব বন্য তাই আমি আমার হাত দিয়ে সাবধানে যেতে হবে যাতে আমি পুরোপুরি গুলি করতে পারি।

ফটোশুটের জন্য যথারীতি আমি একটি Samsung Galaxy j7 প্রাইম অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা ব্যবহার করেছি কারণ এই মথটি এক ধরণের ছোট পোকা তাই আমি আমার স্মার্টফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি এবং আমি বিভিন্ন কোণে কিছু ছবিও তুলেছি কারণ আমি মনে করি এর সাথে কিছু ছবি তুলেছি। বিভিন্ন দৃষ্টিভঙ্গি যা আমার পোস্টকে সুন্দর করে তুলতে পারে যখন আমি আজ আপনার সাথে এটি শেয়ার করব।

আমি কিছু ছবি তোলার পরে এই উপলক্ষে পোস্ট করার আগে তাই আমি অ্যাডোব লাইটরুম ব্যবহার করে ছবিগুলিকে কিছুটা এডিট করেছি, শুধু আলো এবং বৈসাদৃশ্য সামঞ্জস্য করেছি, বাকিগুলি এখনও ছবির মূল গুণমানের সাথে রয়েছে আরও বিশদ বিবরণের জন্য মথের ছবি কেমন আমি বলতে চাচ্ছি এর নিচে একসাথে দেখা যাক আমি আশা করি আপনাদের ভালো লাগবে।


20220707_162614_001_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220707_162622_001_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220707_162635_001_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220707_162635_012_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220707_162643_004_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220707_162701_002_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আমি আজ যা শেয়ার করেছি তা দ্বারা বিনোদিত হবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিলিটল মথ
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7 Prime
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন আজও তার ব্যতিক্রম নয় খুবই ভালো লেগেছে লিটল বিচের ফটোগ্রাফি গুল া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44