ছোট মাকড়সা | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

kover.jpg

মাকড়সা

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল মাকড়সা। মাকড়সার সাথে পরিচিত হওয়া অবশ্যই অন্তহীন কারণ বিশ্বে মাকড়সার বিভিন্ন প্রকার রয়েছে এবং সাধারণত মাকড়সা সাধারণত বনে পাওয়া যায় যেমন মাকড়সা আমি আজ শেয়ার করছি।

আপনি দেখতে পাচ্ছেন যে মাকড়সাটিকে আমি আকর্ষণীয় রঙের সাথে ভাগ করি, যেমন হলুদ এবং কালো এবং এই মাকড়সার লম্বা পা রয়েছে যখন আমি তার ফার্মে শিকারের জন্য অপেক্ষা করার জন্য তার ছবি তুললাম, এবং আমি কয়েকদিন আগে তাকে এলাকার জঙ্গলে পেয়েছি। আগে এবং সত্যি বলতে এই মাকড়সাটি এত ছোট যে আমি যখন কিছু ছবি তুলতে চেয়েছিলাম তখন আমি সত্যিই সংগ্রাম করেছি।

যথারীতি, আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 Prime, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি তা হল এক ধরনের ছোট পোকা তাই আমি আমার গায়ে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। সেলফোনে যাতে আমার তোলা ছবিগুলো ক্যাপচার করা যায়। স্পষ্টভাবে দৃশ্যমান এবং নির্দিষ্ট দিকে প্রসারিত, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে ছবি তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি ততটা ভালো হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবি তোলা হচ্ছে যাতে এটি আরও সুন্দর দেখায়, আমি সম্পাদনা করার সময় যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য ছবিটি অ্যাডোব লাইটরুম। সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে প্রতিকৃতি এবং সৃজনশীল বিভাগগুলি নির্বাচন করি, যাতে বস্তুটিকে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু আলোক সামঞ্জস্য করতে থাকি। ইমেজের সাথে মানানসই। প্রতিকৃতিতে একটি।

স্পাইডার ইমেজ আমি কিভাবে বলতে চাইছি সে সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, আসুন আমি নীচে দেখানো কয়েকটি ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220324_153852.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_153908(1).jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_153917.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_153927.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_154333.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_154350.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিমাকড়সা
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ ফটোগ্রাফি করেছেন মাকড়সার আপনার ফটোগ্রাফি বরাবরই আমার খুব ভালো লাগে আজও তার ব্যতিক্রম নয় সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা

 2 years ago 

আমার শেয়ার করা প্রতিটি ছবি আপনি সবসময় উপভোগ করেন শুনে ভালো লাগলো

 2 years ago 

আসলে মোবাইল দিয়েও যে এত সুন্দর এবং নিখুঁত ফটোগ্রাফি করা সম্ভব সেটা আপনার দেখেই বুঝতে পারছি। সত্যিই সেরা ছিল আজকের এই ম্যাক্রোফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আমি আজ শেয়ার করা ছবিটি পছন্দ করে শুনে খুশি হলাম আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি আপনার মোবাইলে ম্যাক্রো লেন্স ব্যবহার করে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন জেনে খুবই ভালো লাগলো। আর আপনার মোবাইলটি যে স্যামসাং কোম্পানির এটা জেনে ভালো লাগলো। ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। তাই সুযোগ পেলে আপনার মত আমিও ফটোগ্রাফি করে থাকি।

 2 years ago 

আপনার সদয় শব্দ সাথী জন্য আপনাকে অনেক ধন্যবাদ. যদি আপনি এটা পছন্দ শুনতে ভাল লাগছে.

 2 years ago 

আপনার মাকড়সার মাইক্রো ফটোগ্রাফি অত্যান্ত দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে দক্ষতার সাথে ছবিগুলো তুলেছেন। এবং আমাদের মাঝে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে স্বাগতম বন্ধু এবং দেখার জন্য ধন্যবাদ

 2 years ago 

আসলে আমাদের এখানে মাকড়সা এখন খুব কম দেখা যায় বলেই একদম। আপনি দারুণভাবে মাকড়সার ম্যাক্রোফটোগ্রাফি করেছেন এবং এগুলো তুলতে আসলে ম্যাক্রো লেন্স লাগে এবং দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন।সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার প্রশংসার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার দিনটি ভালো কাটুক ভাই।

 2 years ago 

ছোট্ট মাকড়সার ম্যাক্রোফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল ।আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ক্ষুদ্র ক্ষুদ্র পোকা মাকড়ের ম্যাক্রো ফটোগ্রাফি করে তার সৌন্দর্য তা আমাদের মাঝে তুলে ধরেন। খুবই ভালো লাগে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ বন্ধু। আপনার শুভ দিন ভাই।

আপনি অনেক চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভাল মানের হয়েছে আমি তো আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছে আসলে মোবাইল দিয়ে আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফোটোগ্রফি সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিনোদন দিতে খুশি। এবং আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু.

 2 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া, আপনি মোবাইল দিয়ে অনেক সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনার কাছ থেকে প্রশংসা পেয়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি সব সময় আমার অনেক ভালো লাগে। আমি এর আগেও আপনার অনেক ছবি দেখেছি। আপনি মারাত্বক সুন্দর ছবি তুলেন। যা দেখার মতন হয়। মোবাইল দিয়ে এতো সুন্দর ছবি তোলার দক্ষতায় মুগ্ধ আমি।

 2 years ago 

আমি শুধু আমার সাধ্যমত চেষ্টা করি এবং সেল ফোন দিয়ে ছবি তোলা অবশ্যই ভালো করা যায়

 2 years ago 

আপনার এই মাকড়সাটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে মাইক্রো ফটোগ্রাফি করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার এই ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি। এগিয়ে যান আপনি।

 2 years ago 

আপনার জন্যও শুভ কামনা বন্ধু। আপনার দিনটি শুভ হোক

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31