সবুজ ঘাসফড়িং || ম্যাক্রোফটোগ্রাফি || 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

kover.jpg

সবুজ ঘাসফড়িং

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমাদের সকল বন্ধুদের বিশেষ করে যারা এই বাংলা কমিউনিটিতে থেকেছেন তাদের শুভেচ্ছা, এই কমিউনিটিতে যথারীতি আমি আপনার চোখের সামনে ফিরে এসেছি ফটোগ্রাফির সমস্ত সৌন্দর্য আপনাদের সাথে শেয়ার করতে এবং আজ যে ছবিটি আপনাদের সাথে শেয়ার করছি তা হল একটি সবুজ ফড়িং।

ঘাসফড়িং হল অনেক প্রজাতির কীটপতঙ্গ যা আমরা প্রতিদিন খুঁজে পেতে পারি এবং এই পৃথিবীতে বিভিন্ন আকারের ফড়িং রয়েছে। এমন ফড়িংও আছে যেগুলো স্বাভাবিকের চেয়ে কিছুটা বড় কিন্তু এই উপলক্ষে আমি ছোট ধরনের একটি ভাগ করে নিচ্ছি কারণ আপনি দেখতে পাচ্ছেন যে ফড়িংটি আমি দেখাচ্ছি তা সবুজ এবং আমি এই ফড়িংটিকে আমার বাড়ির কাছে আচেহ বনে পেয়েছি।

এই সবুজ ফড়িংগুলি সাধারণত পাতায় পাওয়া যায়, কখনও কখনও আমি পাতা এবং ফড়িংগুলির মধ্যে পার্থক্য করা কঠিন বলে মনে করি কারণ রঙটি পাতার রঙের মতো এবং আমার খুঁজে পাওয়া কঠিন, বিশেষ করে খুব ছোট আকারের কারণে এটি কঠিন করে তোলে। আমি কিছু ছবি তুলতে, আমি একটি ছবি পেতে একটু বেশি সময় ব্যয় করেছি যা আমি ঠিক যা চেয়েছিলাম এবং অবশেষে আমি এটির কিছু ছবি তুলতে সক্ষম হয়েছি।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy A7, কারণ আমি যে বস্তুটি ছবি তুলি তা একটি খুব ছোট পোকা, তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে প্রতিকৃতি ছবি পরিষ্কারভাবে দেখা যায়। নির্দিষ্ট কোণে পরিষ্কার এবং বিশিষ্ট, আজ আমি যে ছবিটি আপনাদের সাথে শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন কোণে ছবি তোলার চেষ্টা করি, যদিও এটি ছবি তোলা খুবই কঠিন আমি সবসময় চেষ্টা করি কয়েকটি পয়েন্টের সাথে শেয়ার করার। দেখুন

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখানোর জন্য একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি চিত্র সম্পাদনায় যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোবি লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটারের জন্য সরবরাহ করা হয়েছে অ্যান্ড্রয়েডের জন্যও সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি সৃজনশীল অংশটি নির্বাচন করি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে, যাতে এটি প্রদর্শিত বস্তুতে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু সামঞ্জস্য করতে থাকি। শুট করা ছবির উপর স্যুট অনুযায়ী আলো। নিজের জন্য, আমি শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল নয়েজ প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরো বিস্তারিত জানার জন্য, আমি বলতে চাচ্ছি যে সবুজ ফড়িং ইমেজ এর ফলাফল কি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করব সেগুলি পছন্দ করেছেন।


IMG_20220128_164351.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164357.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164424.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164433.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164443.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164458.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164510.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


IMG_20220128_164541.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


kover.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই দিনে হয়তো আমি আপনাদের সকলের সাথে শেয়ার করতে পারি, আমি আশা করি আপনারা সকল বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখান, এবং প্রতিদিনের কার্যক্রম পরিচালনায় এগিয়ে যান, যদি আজকে আমার শেয়ার করা ছবিগুলি আপনার ভাল লাগে, অনুগ্রহ করে চেক করুন পরের দিন আবার আমার পোস্ট, আমি আনন্দের সাথে আপনাকে অন্যান্য সুন্দরী দেখাব।



ম্যাক্রো ফটোগ্রাফিসবুজ ঘাসফড়িং
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার ঘাসফড়িঙের ফটোগ্রাফি দেখে তো আমি একদম অবাক। এত অসাধারন লেগেছে বলে বোঝাতে পারবো না। আমার মনে হচ্ছে ফটোগ্রাফির গুলো করতে আপনার খুবই পরিশ্রম লেগেছে। এরকম ফটোগ্রাফি দেখতে দুর্দান্ত লাগে। আমাদের মধ্যে এত দুর্দান্ত কিছু শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে স্বাগতম, ভাই, এবং আমার পোস্টে ভাল মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। আমি আজ যে ফড়িং ইমেজটি শেয়ার করছি তা আপনার ভালো লেগেছে শুনে খুশি।

 3 years ago 

  • অসম্ভব সুন্দর একটি ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে খুবই চমৎকার লেগেছে এটি দেখতে। ম্যাক্রোফটোগ্রাফি খুব কঠিন একটি কাজ। ধৈর্য আর অভিজ্ঞতা দুইটাই প্রয়োজন হয় ম্যাক্রো ফটোগ্রাফি করার জন্য। অসম্ভব সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

আমার পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ, আমার বন্ধু. আমি আজ শেয়ার করা ম্যাক্রো ইমেজগুলি আপনার পছন্দ হয়েছে শুনে খুশি

 3 years ago 

ঘাসফড়িংয়ের ম্যাক্রোফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আপনি ফটোগ্রাফি করেছেন যা এর সৌন্দর্য ফুটে উঠেছে। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আমি আপনার ভালো লেগেছে শুনে খুশি. তোমার সাথে আলাপ করে খুব ভালো লাগলো.

 3 years ago 

সবুজ ঘাসফড়িং এর অসাধারণ ম্যাক্রোফটোগ্রাফি করেছেন।।
সত্যি আপনার ফটোগ্রাফির তারিফ করতে হয়।।
সাথে সুন্দর উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল।।

 3 years ago 

আপনার সদয় শব্দের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু আজ আমি যে ফড়িং ইমেজটি শেয়ার করছি তা আপনার পছন্দের কথা শুনে খুশি।

 3 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয় । ফটোগ্রাফি গুলো নিখুঁতভাবে ও আপনার হাতের জাদু দিয়ে সুন্দরভাবে ক্যামেরায় বন্দী করেন । তাছাড়া ফটোগ্রাফি গুলোর সাথে বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমি আজ শেয়ার করা সবুজ ফড়িং ইমেজটি আপনার পছন্দ হয়েছে শুনে খুশি। অনেক ধন্যবাদ দোস্ত।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23