গোলাপী পার্সলেন ফুলের সৌন্দর্য | ম্যাক্রোফটোগ্রাফি | 10% সুবিধা প্রাপক @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220105_141237.jpg

পার্সলেন ফুল

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করেছি তা হল একটি গোলাপী পার্সলেন ফুল।

পার্সলেন হল এক ধরনের ফুল যা উঠানে এবং বাগানে খুব বেশি পাওয়া যায়, এবং পার্সলেন ফুল নিজেই একটি ছোট আকারের এবং এটি মাটি থেকে খুব ছোট হয়, আমি কয়েকদিন ধরে আমার বাড়ির সামনে এই পার্সলেন ফুলের ছবি তুলেছিলাম। আগে, আপনি দেখতে পাচ্ছেন আমি গোলাপীটি দেখাচ্ছি। প্রকৃতপক্ষে এই purslane ফুলের সাদা, হলুদ, লাল, বেগুনি ইত্যাদি থেকে শুরু করে বিভিন্ন রঙ রয়েছে তবে আমার হোম পেজে একটি গোলাপী তাই আমি এটি শুধুমাত্র আপনার সাথে গোলাপী শেয়ার করতে পারি, আমার মনে হয় ফুলের গোলাপী রঙটি খুব সুন্দর। .

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy A7, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি তা হল এক ধরনের ছোট ফুল তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। যাতে আমি যে ছবিটি তুলি তা স্পষ্টভাবে দেখা যায়। পরিষ্কার এবং নির্দিষ্ট দিকে আলাদা করে দাঁড়ানো, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটি বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করি, কখনও কখনও ম্যাক্রো দিয়ে ছোট বস্তুগুলিতে শুট করা খুব কঠিন। লেন্স কারণ বস্তুর দূরত্ব অবশ্যই খুব কাছাকাছি হতে হবে তবে আমি সবসময় সেই দৃষ্টিকোণগুলির সাথে কিছু ভাগ করার চেষ্টা করি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে প্রতিকৃতি এবং সৃজনশীল বিভাগগুলি নির্বাচন করি, যাতে বস্তুটিকে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু আলোক সামঞ্জস্য করতে থাকি। ইমেজের সাথে মানানসই। প্রতিকৃতিতে একটি। নিজের জন্য, আমি শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরো বিস্তারিত জানার জন্য, কিভাবে purslane ফুল ইমেজ এর ফলাফল আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করছি তা পছন্দ করেছেন।


20220105_141216.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220105_141220.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220105_141225.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220105_141229.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220105_141232.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220105_141237.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়ত আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিপার্সলেন ফুল
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহে হোম পেজ


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফি ছিল, বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ছিল। আর বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফুলটি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। যাতে করে পোস্টটি আরো একটি আকর্ষণীয় হয়ে উঠেছে।

 2 years ago 

আমার আজকের পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু, আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা আপনি পছন্দ করেছেন তা শুনে ভাল লাগল।

 2 years ago 

আপনার ফুল গুলো দেখতে বেশ দারুন লাগছে। আপনি খুব সুন্দর করে ছবিগুলো তুলেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আমি আজ যে ফুলের ছবিগুলি দেখাচ্ছি তা আপনার পছন্দের কথা শুনে খুশি।

 2 years ago 

বাহ বেশ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট ছিল। ফটোগ্রাফি গুলো দেখে চোখ শীতল হয়ে গেল। এবং সেইসাথে খুব সুন্দর এডিটিং ও ছিলো। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার বেশ দারুন লেগেছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

উভয় ভাই এবং পরিদর্শন এবং আমার পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ.

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে ভাইয়া আপনার ফটোগ্রাফি করে খুবই সুন্দর হয়েছে। গোলাপী পার্সলেন ফুলের সৌন্দর্য যেন অন্য রকম। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে খুবেই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা এবং সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আমি আজ আমার ফটোগ্রাফি আপনি পছন্দ শুনে খুশি.

 2 years ago 
বাহ্!!অসাধারন হয়েছে আপনার গোলাপী পার্সলেন ফুলের সৌন্দর্য | ম্যাক্রোফটোগ্রাফি |আমি মুগ্ধ হয়েছি আপনার ফটোগ্রাফি দেখে আপনার জন্য অনেক অনেক শুভকামনা সেইসাথে ভালো থাকবেন সবসময়♥♥
 2 years ago 

আমি আজ শেয়ার করা প্রতিটি ফুল আপনি পছন্দ করেছেন শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপু।

গোলাপী পার্সলেন ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ফুলগুলো দেখতে খুব আকর্ষণীয় লাগছে ফুলগুলো সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন ধাপে ধাপে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার আজকের পোস্টে আসা এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনি আমি শেয়ার করা ফুল পছন্দ শুনে খুশি.

 2 years ago 

আপনার ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ. আমি আজ শেয়ার করা purslane ফুল আপনার পছন্দ শুনে খুশি. জন্য শুভ কামনা

 2 years ago 

ভাইয়া আমি ভাই না, আমি আপু

 2 years ago 

উহু. মোহন মাফ, সায়া তাউ আন্দা পেরেমপুয়ান, মুংকিন তেরজেমাহান দারি গুগল মেম্বুয়াত তুলিসান মেনজাদি সেপারটি ইতু। সেকালি লাগি মোহন মাফ ককক

জি ভাই ঠিকই বলেছেন এ ফুল গুলো গ্রামের বাড়ির আনাচে-কানাচে বেশি হয়ে থাকে। আপনার ফুল গুলো দেখতে খুবই সুন্দর। আমার কাছে খুবই পছন্দ হয়েছে। প্রতিটা ফুলি অসাধারণ দেখতে অসাধারণ লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সদয় শব্দের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু শুনে খুশি যে আপনি আজকে যে ছবিগুলি শেয়ার করেছেন তা আপনার পছন্দ হয়েছে।

 2 years ago 

গোলাপী পার্সলেন ফুলের সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি গুলো আমি নিয়মিত দেখার চেষ্টা করি আপনি আমাদের মাঝে অনেকেই ইউনিক ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। আজকের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার এবং ইউনিক ছিল ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ☺️☺️❤️

 2 years ago 

আমি ফুলের সৌন্দর্য ভাগ করে নিতে খুশি যদি আপনি তাদের পছন্দ করেন, আপনার সদয় শব্দ এবং আপনার সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55948.41
ETH 2523.83
USDT 1.00
SBD 2.31