স্পাইডার আমি আজ আচেহ বনে পেয়েছি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা একটি অনন্য প্রজাতির ছোট মাকড়সা। .

মাকড়সা হল একটি পোকামাকড় যার বিভিন্ন প্রজাতি রয়েছে এবং কিছু বিপজ্জনক এবং কিছু মাকড়সার জন্য ক্ষতিকারক নয় যা আমি আজ শেয়ার করছি আমি জানি না তারা বিপজ্জনক কিনা তবে নিরাপত্তার জন্য তাদের কাছে যাওয়ার সময় আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে।

আমি আজ এই মাকড়সাটিকে আমার বাড়ির পিছনের জঙ্গলে পেয়েছি এবং এটি খুব ছোট তাই শুটিং করা একটু কঠিন এবং সাধারণত এই ধরণের মাকড়সা বনের পাতায় বাসা তৈরি করে, যখন আমি পাতাটি অতিক্রম করি তখন প্রায় আমিই তার বাসা ভেঙ্গে সেই মুহুর্তের সদ্ব্যবহার করে কিছু ছবি তুললাম।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 Prime, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি হল এক ধরনের ছোট পোকা তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। যাতে আমি যে ছবিটি তুলি তা নির্দিষ্ট দিকে স্পষ্টভাবে এবং বিশিষ্টভাবে দেখা যায়।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল চিত্রের উপর কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। স্পাইডার ইমেজ আমি কিভাবে বলতে চাইছি সে সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, আসুন আমি নীচে দেখানো কিছু ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদন পেয়েছেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220613_165934.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_165813.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_170001(0).jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_170054.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_170105.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিমাকড়সা
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7 Prime
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর কিছু ফটো চিত্র তুলে ধরেছেন আপনি মাকড়সার। আসলে মাকড়সা দেখতে অনেকটা ভয়ংকর হলেও কিছু মাকড়সা দেখতে খুব চমৎকার লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি উপাহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমি আজ যে মাকড়সার ছবিটি শেয়ার করছি তা আপনার ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

মাকড়সা হল একটি পোকামাকড় যার বিভিন্ন প্রজাতি রয়েছে এবং কিছু বিপজ্জনক এবং কিছু মাকড়সার জন্য ক্ষতিকারক নয়

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া আমাদের পৃথিবীতে দেখতে পাওয়া মাকড়সা গুলোর মধ্যে কিছু কিছু রয়েছে যারা অত্যন্ত ক্ষতিকর এবং কিছু রয়েছে খুবই শান্ত প্রকৃতির।

আজকে আপনি আমাদের মাঝে চমৎকার কিছু মাকড়সার ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আসলে এই ধরনের ফটোগ্রাফিগুলো করা কতটা কষ্টসাধ্য কর তা ফটোগ্রাফি গুলো দেখলেই বুঝতে পারা যাচ্ছে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন বন্ধুরা, ছোট আকারের কারণে ছবি তোলা আমার পক্ষে খুব কঠিন, এবং যখন আমি শুটিং করি তখন সামান্য বাতাস থাকে যা বস্তুর চারপাশে চলাচলকে অস্থির করে তোলে যখন আমি কিছু ছবি শুট করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 66984.19
ETH 2613.30
USDT 1.00
SBD 2.67