অনন্য সাদা গোলাকার মাশরুম | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

coner.jpg

অনন্য মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করেছি তা হল সাদা রঙের একটি অনন্য মাশরুম।

মাশরুম একটি অনন্য উদ্ভিদ যা বনে বাস করে এবং সাধারণত আর্দ্র জায়গায় মাশরুম জন্মায়, সাধারণত মাশরুমগুলি স্যাঁতসেঁতে মৃত কাঠে প্রচুর পাওয়া যায়, আজ আমি এই ছত্রাকটিকে মাটিতে জন্মাতে দেখেছি যেখানে মাটি সেখানে সবুজ ঘাসে ঘেরা। সেই সময় আমি এই মাশরুমটিকে সেখানে সুন্দরভাবে বেড়ে উঠতে দেখেছিলাম যে রঙটি আমার দৃষ্টি আকর্ষণ করেছিল।

এই মাশরুমের আকার অবশ্যই অন্যান্য মাশরুমের তুলনায় একটু বড় কারণ আমরা সাধারণত যে মাশরুমগুলি খুঁজে পাই সেগুলি খুব ছোট এবং আমি যে মাশরুমগুলি পেয়েছি সেগুলি কিছুটা বড় এবং আপনি দেখতে পাচ্ছেন যে এই মাশরুমটি একটি টোডস্টুলের মতো আকৃতির কিন্তু এটি তা নয় টোডস্টুলের মতো ফুল ফোটে না। যা আমরা সাধারণত প্রতিদিন দেখি এবং মাশরুমের উপরে আপনি দেখতে পাচ্ছেন সেখানে সূক্ষ্ম দাগ রয়েছে।

আবারও বলছি সাধারণ খাবারের কথা, নানা ধরনের মাশরুম খাওয়া যায়, তবে আজকে আপনাদের সাথে যে মাশরুম শেয়ার করছি এই মাশরুমগুলো খাওয়া যায় কি না জানি না, তবে নিরাপত্তার জন্য এগুলো না খাওয়াই ভালো। , কারণ আকৃতি থেকে বিচার করলে মনে হয় এই মাশরুমটি খাওয়া যাবে না, এবং এই মাশরুমটিরও একটি ছোট কান্ড রয়েছে এবং এই মাশরুমটি সাধারণত তিন দিন পর্যন্ত স্থায়ী হয়৷ আমি মনে করি এই মাশরুমটি অসাধারণ, এটি বেশ দীর্ঘ সময় টিকে থাকতে পারে৷ এমনকি প্রখর সূর্যের নিচেও।

কিছু দিন আগে আমি আমার বাড়ির কাছে বাগানে এই মাশরুমটি পেয়েছি যখন আমি এটি সরাসরি দেখেছিলাম তখন আমি অনন্য মাশরুমের কিছু ছবি তুলতে আমার মোবাইল ফোন নিয়েছিলাম, ছবি তোলার জন্য আমি দিনের বেলা একটি ছবি তুলেছিলাম এবং যখন আমি তখন আলো নিখুঁত ছিল। অনন্য সাদা মাশরুম ছবি. আমি শুটিংয়ের জন্য যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন কোণ থেকে শুট করার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এটি অ্যাপ্লিকেশন কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড জন্য প্রদান করা হয়. আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। কিভাবে অনন্য মাশরুম ইমেজ আমি বলতে চাচ্ছি আরো বিস্তারিত জানার জন্য, চলুন একসাথে আমি নিচে দেখানো কিছু ছবি চেক করা যাক, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220624_140721.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140733.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140756.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140850.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140854.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140902.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140906.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140922.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140942.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_140948.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আমি আজ যা শেয়ার করেছি তা দ্বারা বিনোদিত হবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিঅনন্য মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার বাড়ির পাশে এত সুন্দর এক ধরনের মাশরুম দেখে তো আমি অবাক হলাম। আসলে আমি এইরকম মাশরুম কখনো দেখিনি। আমাদের এদিকে তো অন্য ধরনের মাশরুম দেখেছি। আমার কাছে তো বেশ আকর্ষণীয় লেগেছে। এমনকি ফটোগ্রাফি গুলো দারুন করেছেন‌

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু. আপনার দিনটি শুভ হোক

 2 years ago 

অনান্য সাদা গোলাকার মাশরুম দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এরকম মাশরুম আমি এই প্রথম দেখলাম আপনার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে। আপনার বাড়ির পাশে এত সুন্দর মাশরুম রয়েছে তা কখনো ভাবতে পারিনি। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মাশরুমের ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনি আমার মাশরুম ফটোগ্রাফি পছন্দ করেছেন শুনে খুশি। আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার দিনটি ভালো কাটুক ভাই।

 2 years ago 

অন্যরকম একটি মাশরুমের অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে খুবই ভালো লাগলো দেখে সচরাচর এই মাশরুম সহজে চোখে মেলেনা সুন্দর উপস্থাপনা করেছেন মাশরুম সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমি গতকাল আমার বাড়ির পিছনে এই মাশরুমটি পেয়েছি এবং আমি অবিলম্বে আমার সেলফোন ক্যামেরা ব্যবহার করেছি, দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বরাবরের মতো আজকেও চমৎকার কিছু মাশরুমের ফটোগ্রাফি দেখতে পেলাম। এসব মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে
বিশেষ করে আপনি আমাদের মাঝে এগুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেন ,যা আরও বেশি ভালো লাগে।এত সুন্দরভাবে চমৎকার মাশরুমের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগত জানাই, ভাই ও বোনেরা, এখানে শেয়ার করতে পেরে আমি সর্বদা আনন্দিত এবং আমি যে মাশরুমের ছবিগুলি প্রদর্শন করেছি তা শুনে আপনি খুশি। আপনার দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার দিনটি সুন্দর কাটুক।

 2 years ago 

মাশরুম সম্পর্কে অনেক কিছু জানতে পারি আপনার পোষ্টের মাধ্যমে, আজও চমৎকার কিছু ফটোগ্রাফি দেখলাম। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি যে ছবিগুলো দেখাচ্ছি তা আপনার ভালো লেগেছে বলে আমি আনন্দিত। আপনার দিনটি ভালো কাটুক ভাই।

 2 years ago 

একদমই ভিন্ন ধরনের একটা পোস্ট দেখলাম এবং আপনার সবসময় পোস্টগুলো ভাল হয়। মাশরুমের এইরকম ফটোগ্রাফি পোস্ট সত্যিই প্রশংসার দাবিদার। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও সৌভাগ্য কামনা করছি আমি আপনার মন্তব্যে খুশি যা বেশ আকর্ষণীয়। দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির কথা কি আর বলবো এক কথায় অসাধারণ। আপনি সাদা গোলাকার মাশরুম এর ফটোগ্রাফ আমাদের সাথে শেয়ার করেছেন। মন জুড়িয়ে গেলো ভাই।

 2 years ago 

আমি গতকাল আমার বাড়ির পিছনে এই মাশরুমটি পেয়েছি এবং আমি অবিলম্বে আমার সেলফোন ক্যামেরা ব্যবহার করেছি, দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মাশরুম এর ম্যাক্রোফটোগ্রাফি দারুন ছিল। অনেকদিন পর আপনার ম্যাক্রোফটোগ্রাফি দেখলাম । আপনি খুব সুন্দর ছবি তুলেন ভাই। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি যে ছবিগুলো দেখাচ্ছি তা আপনার ভালো লেগেছে বলে আমি আনন্দিত। আপনার দিনটি ভালো কাটুক ভাই।

 2 years ago 

আপনার তোলা মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই দারুণ। এমন মাশরুম আমাদের এলাকায় মাঝেমধ্যে দেখা যায় তবে বৃষ্টি হলে এগুলো বেশি চোখে পড়ে আপনি মাশরুমের প্রত্যেকটা ফটোগ্রাফি আমাদের মাঝে একদম প্রফেশনাল ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি যে ছবিগুলো দেখাচ্ছি তা আপনার ভালো লেগেছে বলে আমি আনন্দিত। আপনার দিনটি ভালো কাটুক ভাই।

 2 years ago 

এখন বর্ষার সময়,দেশের আনাচে-কানাচে সর্ব স্থানে নতুন করে মাশরুম জন্মাছচ্ছে। আমি কয়দিন ধরে লক্ষ্য করছি আমাদের এখানে অনেক মাশরুম দেখা যাচ্ছে। অবশ্য চেষ্টায় আছি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরব।

 2 years ago 

আমি গতকাল আমার বাড়ির পিছনে এই মাশরুমটি পেয়েছি এবং আমি অবিলম্বে আমার সেলফোন ক্যামেরা ব্যবহার করেছি, দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58