ছোট মাশরুম আমি আচেহ বনে পেয়েছি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

kover.jpg

ছোট মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল ছোট অনন্য মাশরুম।

মাশরুম সম্পর্কে কথা বলছি, অবশ্যই, এই পৃথিবীতে কেউ মাশরুম জানে না, অবশ্যই সবাই ইতিমধ্যেই জানে যে মাশরুম কী কারণ মাশরুমগুলি এমন একটি অনন্য উদ্ভিদ হিসাবে পরিচিত যার বিভিন্ন প্রজাতির জন্ম হয়, তবে প্রচুর মাশরুম রয়েছে। বন্য জঙ্গলে বেড়ে উঠতে দেখা যায়।আমরা বনে যে ধরনের মাশরুম দেখতে পাই তার মধ্যে কিছু বিষাক্ত এবং কিছু অ-বিষাক্ত।

20220613_162052.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


আজকে আমি আপনাদের সাথে যে মাশরুমটি শেয়ার করছি, এটি এমন এক ধরনের মাশরুম যা খাওয়া যেতে পারে, ওরফে অ-বিষাক্ত, এটি কেবলমাত্র আকারটি এত ছোট যে আপনি যদি এটি খেতে চান তবে আমাদের আরও দেখতে হবে, আসলে আপনি খাওয়ার জন্য মাশরুম বাছাই করার সময় সতর্কতা অবলম্বন করতে হবে কারণ এমন মাশরুমও রয়েছে যা খাওয়া যায়।এই ধরনের মাশরুম ভোজ্য নয়, ওরফে বিষাক্ত, তবে এই ধরনের মাশরুমের বিষ তেমন বিপজ্জনক নয়।

20220613_162120.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

কিছু দিন আগে আমি ঘটনাক্রমে আমার বাড়ির কাছের জঙ্গলে গিয়েছিলাম ফটোগ্রাফির কিছু জিনিস খুঁজতে। এটা ঘটেছিল যে রাতে আমার এলাকায় প্রচুর বৃষ্টি হয়েছে তাই অবশ্যই দিনের বেলা আমি এমন কিছু মাশরুম খোঁজার সিদ্ধান্ত নিয়েছি যেগুলো স্যাঁতসেঁতে কাঠে জন্মায়। আমার কাছে যে মাশরুমগুলি ছিল তা শেয়ার করুন আজকে আমি দেখতে পেলাম এটি স্যাঁতসেঁতে কাঠের উপর জন্মায় অবশ্যই যে কাঠটি ছাঁচে গজিয়েছিল তা দীর্ঘ মৃত এবং পচে গেছে।

20220613_162243.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220613_162259.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220613_162307.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

ছবি তোলার বিষয়ে আবার বলছি আমি একটি স্যামসাং গ্যালাক্সি এস 20 অ্যান্ড্রয়েড ফোন ক্যামেরা দিয়ে এই মাশরুমের ছবি তুলেছি এবং আমি বিভিন্ন কোণে কিছু ছবিও তুলতে পেরেছি, এই পোস্টটি করার আগে আমি লাইটরুম মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে ছবিটি সামান্য সম্পাদনা করেছিলাম এবং ছবিটি মাশরুমের মত আজ দেখবেন আশা করি ভালো লাগবে।

20220613_162041.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আমি আজ যা শেয়ার করেছি তা দ্বারা বিনোদিত হবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিছোট মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ছোট মাশরুমের দারুন ফটোগ্রাফি করেছেন সত্যিই মুগ্ধ হয়েছি এই ধরনের মাশরুম অনেকদিন হলো দেখা হয় না দেখতে পেরে ভালো লাগলো।

 2 years ago 

আমি আজকে যে মাশরুমের ছবি শেয়ার করছি তা আপনার ভালো লেগেছে, ধন্যবাদ বন্ধুরা, আপনার দিনটি ভালো কাটুক।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখে তো মুগ্ধ হলাম ।মাশরুমের অসাধারণ ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার ফটোগ্রাফি বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, বন্ধুরা, এটা শুনে ভালো লাগলো যে আপনি সবসময় আমার শেয়ার করা ছবিগুলো পছন্দ করেন।

 2 years ago 

ছোট মাশরুমের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে বড় করে আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফী করেন এবং ফটোগ্রাফি সম্পর্কে খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, বন্ধুরা, এটা শুনে ভালো লাগলো যে আপনি সবসময় আমার শেয়ার করা ছবিগুলো পছন্দ করেন।

 2 years ago 

আপনার মাধ্যমে অনেক অচেনা মাশরুম চিনে নিলাম ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে মাশরুমের ফটোগ্রাফি করেন এবং তার বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেন। প্রতিটি মাশরুমের ছবি চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাই, আমি আনন্দিত যে আপনি সবসময় আমার ছবি পছন্দ করেন।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি যখনি দেখি তখনই ভালো লাগে।আপনি একদম আনকমন ফটোগ্রাফার। আপনার তোলা সব ছবি আমার ভালো লাগে।

 2 years ago 

এখানে বন্ধুদের বিনোদন দিতে পেরে আমি খুশি। অসংখ্য ধন্যবাদ বন্ধু.

 2 years ago 

ভাইয়া আপনি সব সময় বিভিন্ন ধরনের মাশরুমের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর এবং ক্লিয়ার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটো গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাই, আমি আনন্দিত যে আপনি সবসময় আমার ছবি পছন্দ করেন।

 2 years ago 

আমিও মাশরুমের ফটোগ্রাফি করতে খুবই বেশি পছন্দ করি। নতুন যখন মাশরুম তৈরি হয়ে সামনে উপস্থিত হয় দেখতে খুব ভালো লাগে। আমাদের এখানে একটি বাগানে অনেক মাশরুম হয়েছে। আমিও ফটোগ্রাফি করেছি।

 2 years ago 

আমি আজকে যে মাশরুমের ছবি শেয়ার করছি তা আপনার ভালো লেগেছে, ধন্যবাদ বন্ধুরা, আপনার দিনটি ভালো কাটুক।

 2 years ago 

এই মাশরুম গুলো আমাদের এলাকাতেও পাওয়া যায় বিশেষ করে আমাদের এলাকার যেখানে পানিতে স্যাঁতস্যাঁতে পরিবেশ রয়েছে ওই দিকে এই মাশরুমগুলো বেশি দেখা যায়। আপনারা তোলা মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক স্পষ্ট দেখাচ্ছে খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন ভাই আপনি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাই, আমি আনন্দিত যে আপনি সবসময় আমার ছবি পছন্দ করেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61