প্রজাপতি মটর ফুলের সৌন্দর্য | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

kover.jpg

প্রজাপতি মটর ফুল

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে বরাবরের মতো আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনাদের চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল বুনো ফুল। বন্য ফুল হল এক ধরনের ফুল যা বনে বনে জন্মায় এবং বিভিন্ন সুন্দর বন্যফুল রয়েছে যেগুলি বনে পাওয়া যায় যেমন বন্যফুল যেগুলি আমি আজ শেয়ার করছি এবং এই বন্য ফুলের নাম হল প্রজাপতি মটর ফুল।

আপনি দেখতে পাচ্ছেন যে এটি বেগুনি রঙের এবং এটি প্রায় একটি প্রজাপতির সাথে সাদৃশ্যপূর্ণ তাই আমরা এটিকে প্রজাপতি মটর ফুল বলে থাকি এবং এই ফুলটি সাধারণত বনে জন্মে একটি গাছের আকারে যা অন্যান্য গাছের উপর হামাগুড়ি দেয় এবং সেই রঙের সাথে এটি দেখতে খুব সুন্দর দেখায়। যখন দেখি তখনই কিছু ছবি তোলার আগ্রহ জাগে। যথারীতি আমি সবসময় স্যামসাং গ্যালাক্সি এস 20 ক্যামেরা দিয়ে যেকোন ছবি তুলি যাতে আমি আজকে যে ছবিগুলি শেয়ার করি তা সুন্দর করার জন্য আমি বিভিন্ন কোণে ছবি তোলার চেষ্টা করি

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

আমি সাধারণত যে সম্পাদনা প্রক্রিয়াটি করি তা হ'ল বস্তুটিকে তীক্ষ্ণ করা এবং কুয়াশার প্রভাব হ্রাস করা, এর পরে আমি প্রতিকৃতিতে থাকা চিত্র অনুসারে কিছু আলো সামঞ্জস্য করতে থাকি। প্রজাপতি মটর ফুলের ইমেজ ফলাফল কিভাবে আরো বিস্তারিত জানার জন্য, আসুন একসাথে আমি নিচে দেখানো কিছু ছবি চেক করা যাক, আমি আশা করি আপনি সবাই বিনোদন এবং আমি আজ শেয়ার করা ছবি পছন্দ হয়েছে.


20220402_112049.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112108.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112118.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112154.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112206.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112217.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112219.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112221.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words

20220402_112228.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই উপলক্ষ্যে, হয়ত আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিপ্রজাপতি মটর ফুল
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।। আপনি আপনার ফটোগ্রাফি আমি আগেও দেখেছি সত্যিই অসাধারণ।

 3 years ago 

বিনোদন দিতে খুশি। আপনার সদয় শব্দ সাথী জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ফটোগ্রাফিটি আসলে খুব সুন্দর হয়েছে। তবে এটার নাম মোটর ফুল সেটা জানতাম না। খুব সুন্দর ভাবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ডিটেলস এর মাধ্যমে খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি টি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

উভয় ভাই। এবং দেখার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

কি বলব ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। আজ ও আপনার তোলা প্রজাপতি মটর দেখতে অনেক সুন্দর লাগছে । আপনার কাছ থেকে এই প্রথম এই ফুলটি দেখলাম ও নাম শুনে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি আজ যে প্রজাপতি মটর ফুলের ছবি শেয়ার করেছি তা শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ.

 3 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি। খুব সুন্দর ব্যাখ্যা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার জন্যও শুভ কামনা ভাই। দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি জাস্ট ফাটাফাটি হয়েছে ভাইয়া। ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন।

 3 years ago 

বিনোদন দিতে খুশি। ভিজিট এবং ভাল মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই.

 3 years ago 

নুতন একটি ফুলের সাথে পরিচিত হলাম। এই প্রজাপতি মোটর ফল কখনোই দেখা হয়নি। তবে আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখলাম অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি আজ যে প্রজাপতি মটর ফুলের ছবি শেয়ার করেছি তা শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ.

প্রজাপতি মটর ফুলের সৌন্দর্য খুবই সুন্দর দেখতে হয়েছে। বাহ সত্যি আপনার ফটোগ্রাফি গুলো ভালই লাগল আমার কাছে।
চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার দিনটি ভালো কাটুক।

 3 years ago 

ভাইয়া প্রজাপতি মোটর ফুলের সৌন্দর্য খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফির মাধ্যমে। মোটর ফুলের সৌন্দর্য দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দরভাবে মোটর ফুলের সৌন্দর্য কে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার ভাই আপ্যায়ন করতে পেরে খুশি আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এটার নাম যে মটর ফুল আমি জানতাম না আপনার এই পোষ্টের মাধ্যমে আমি জেনে গেলাম। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

তোমাকে স্বাগতম বন্ধু। আপনার ধরনের শব্দ জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাই কবে যে আপনার মতো ফটোগ্রাফার হতে পারবো জানি না। আপনার মতো ফটোগ্রাফি করতে চাই আমি। আমাকে যদি কিছু পরামর্শ দিতেন উপকার হতো অনেক।

 3 years ago 

একজন ফটোগ্রাফার হওয়া কঠিন নয়, আপনি আপনার সেলফোন ক্যামেরা দিয়ে যেকোনো কিছুর ছবি তুলতে পারেন, এবং প্রতিদিন এটি করতে পারেন এবং আপনি অবশ্যই এটি করতে পারেন, বন্ধু।

 3 years ago 

ধন্যবাদ আপনার উপদেশের জন্য। আশা করি আমি পারবো। আমাকে শুধু সময় মেনেজ করতে হবে। আসলে সময়ের অভাব। 😍

 3 years ago 

হ্যাঁ ভাই, চেষ্টা করুন এবং নিজের উপর বিশ্বাস রাখুন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68227.33
ETH 2646.21
USDT 1.00
SBD 2.70