ছোট্ট মাশরুমের সৌন্দর্য | ম্যাক্রোফটোগ্রাফি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

cover.jpg

ছোট মাশরুম


আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল ছোট মাশরুম যা আমি পেয়েছি কয়েকদিন আগে আচেহ বন।

20220317_160644.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


ছত্রাক হল অনন্য উদ্ভিদ যা সাধারণত বনে পাওয়া যায়। সাধারণত, ছত্রাক সাধারণত মৃত কাঠে জন্মায়। অবশ্যই কাঠ স্যাঁতসেঁতে, কয়েকদিন আগে আমার এলাকায় খুব জোরে বৃষ্টি হয়েছিল এবং দিনের বেলা আমি মাশরুম খোঁজার সিদ্ধান্ত নিয়েছিলাম। আচেহ বন যা আমার বাড়ির কাছে এবং আমি এই ছোট মাশরুমটি একটি মৃত কাঠের উপর পেয়েছি এবং অবশ্যই এই ভেষজ ওষুধের আকার এত ছোট যে আমরা এটির সন্ধান না করলে এটি পাওয়া কঠিন।

20220317_160647.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_160723.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এছাড়াও বিভিন্ন ধরণের ছত্রাক রয়েছে যা আমরা বনে খুঁজে পেতে পারি, কিছু বিষাক্ত, কিছু খাওয়া যায়, তবে আজকে যে ছত্রাকটি শেয়ার করছি আমি জানি না সেগুলি খাওয়া যায় কি না, তবে মনে হচ্ছে এই ছত্রাক এটি বিষাক্ত নয় কারণ সাধারণ রঙ থেকে বিচার করা হয়। বিষাক্ত ছত্রাক লাল এবং অন্যান্য বিপরীত রঙের, এই ছত্রাকের আকার এত ছোট যে আমি এটির ছবি তুলেছিলাম আমার স্মার্টফোনে একটি অতিরিক্ত লেন্স যুক্ত করতে হয়েছিল।

20220317_160745.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_160748.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_160837.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 Prime, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি খুবই ছোট মাশরুম ধরনের, তাই আমি একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। আমার সেলফোন যাতে আমি যে ছবিটি তুলেছি তা পরিষ্কারভাবে দেখা যায় এবং নির্দিষ্ট দিকে আলাদা করে দাঁড়াতে পারে, আজ আমি যে ছবিটি শেয়ার করেছি তা সুন্দর করার জন্য আমি বিভিন্ন কোণ থেকে এটি তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

20220317_160902.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_160905.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত শুধুমাত্র কয়েকটি ধাপ করি, যেমন ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে সৃজনশীল অংশ সামঞ্জস্য করা, প্রদর্শিত বস্তুতে এটিকে সুন্দর দেখায়, এর পরে আমি কয়েকটি ব্যবহার করে কিছু আলো সামঞ্জস্য করতে থাকি। কনট্রাস্ট যোগ করা এবং হাইলাইট কমানোর মতো টুল। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। ছবিগুলির ফলাফলের জন্য আমি বলতে চাচ্ছি, আপনি আজ দেখতে পাচ্ছেন, আমি আশা করি যে আমি আজকে যে ছত্রাকের ছবিগুলি প্রদর্শন করব তা দিয়ে আপনি বিনোদিত হয়েছেন৷

20220317_160918.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220317_160929.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়ত আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিছোট মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7 Prime
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ছোট মাশরুমের ফটোগ্রাফি গুলো।

 3 years ago 

আপনার সদয় শব্দ সাথী জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 3 years ago 

মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে ভাই। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এমন মাশরুম আমাদের এলাকায় মাঝেমধ্যে দেখা যায়। আপনি ফটোগ্রাফি গুলো আপনি একদম প্রফেশনাল ভাবে করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । এটি অনেক চমৎকার একটা বিষয় ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

ওয়াও ভাইয়া ছোট মাশরুম গুলোকে দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি প্রতিটা মাশরুমের ফটোগ্রাফি অনেক চমৎকার ভাবে করেছেন। আপনার তোলা প্রতিটা ছবি আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে স্বাগত জানাই, এবং আপনার পরিদর্শন এবং সদয় কথার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আজ যে মাশরুমের ছবিগুলি শেয়ার করছি তা আপনি পছন্দ করেছেন তা শুনে আনন্দিত, আপনার জন্য শুভ কামনা।

 3 years ago 

ছোট্ট মাশরুমের সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি করেছেন । মাশরুমের সৌন্দর্য তা ভালইউপলব্ধি করতে পারলাম। অনেক ভালো লাগে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সদয় কথার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু শুনে খুশি যে আপনি আমার ফটোগ্রাফি পছন্দ করেছেন, আপনার দিনটি সুন্দর কাটুক ভাই।

 3 years ago 

আপনার মাশরুমের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে আপনি খুব চমৎকারভাবে সময় দিয়ে ছবিগুলো তুলেছেন‌। আলোকচিত্র গুলো খুব অসাধারণ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগত জানাই এবং আপনার সমর্থন এবং পরিদর্শনের জন্য আপনাকে ধন্যবাদ, আপনার দিনটি সুন্দর হোক ভাই।

 3 years ago 

আসলে মাশরুম গুলো খুবই ছোট কিন্তু ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে জিনিসটি খুবই বড় বুঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর কিছু মাশরুম এর ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আজকে যে ছোট্ট মাশরুমের ছবি শেয়ার করলাম আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম, অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

ছোট মাশরুমের ম্যাক্রোফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে।
শুভকামনা রইল আপনার জন্য।।।

 3 years ago 

আপনি সবসময় আমার ফটোগ্রাফি পছন্দ করেন শুনে খুশি হলাম, আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

ওয়াও ফটোগ্রাফি গুলো এক কথায় জাস্ট অসাধারণ। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক অনেক ভালো লেগেছে ভাইয়া।

 3 years ago 

আপনাকে স্বাগত জানাই এবং আপনার সমর্থন এবং পরিদর্শনের জন্য আপনাকে ধন্যবাদ, আপনার দিনটি সুন্দর হোক ভাই।

 3 years ago 

বরাবর এর মতন এবার ও কিছু সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি উপহার দিলেন আমাদের। আপনি খুব সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি করেন। আমার কাছে আপনার তোলার ম্যাক্রো ছবি গুলো অনেক ভালো লাগে। ম্যাক্রো ছবি তুলতে অনেক ধৈর্যের প্রয়োজন। যা আপনার মাঝে বিদ্যমান। এভাবেই এগিয়ে যান। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমি আজকে যে ছবিগুলি শেয়ার করেছি তা আপনি পছন্দ করেছেন শুনে আনন্দিত।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62151.48
ETH 2421.34
USDT 1.00
SBD 2.57