বন্য ফুলের সৌন্দর্য | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

cover.jpg

বন্য ফুল

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা বুনো ফুল বা আমরা তাদের তুলা বলি। থ্রেড ফুল

ফুল সম্পর্কে কথা বলছি, অবশ্যই, সবাই জানে যে তারা ফুল কারণ ফুল হল একটি শোভাময় গাছ যা সাধারণত কোথাও পাওয়া যায়, সাধারণত ফুলের চারা উঠোনে রোপণ করা হয় কারণ সেগুলি বাড়ির আঙ্গিনাকে সুন্দর করে বলে মনে করা হয় তবে সব ফুলই নয় উঠানে রোপণ করা হয়েছে কারণ সেখানেও ফুল রয়েছে যা বনে অবাধে বাস করে অবশ্যই এটি ফুলের মতো খুব সুন্দর যা আমি আজ আপনাদের সাথে শেয়ার করছি।

এই ফুলটি বনে প্রচুর জন্মায় এবং সাধারণত গাছটি মাটি থেকে প্রায় 1 মিটার দূরে থাকে যেমন আপনি আজকে যে ছবিটি শেয়ার করেছি তাতে দেখতে পাচ্ছেন আমি একটি ফুলের ডাঁটা দেখাই যা ফুটেনি বা তুলোর মতো দেখায় না, যেখানে আমরা ফুল করি এই ফুলটিকে তুলার সুতোর ফুল বলা হয় কারণ আজকে আমি যে ছবিটি শেয়ার করেছি তাতে আপনি দেখতে পাচ্ছেন যে এটি সুতার মতো এবং তুলোর মতো সাদা, এটিকে তুলো সুতার ফুল বলাই সঙ্গত।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি হল একধরনের ছোট বন্যফুল, তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। আমি যে ছবিটি তুলি তা দেখা যায়। স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে নির্দিষ্ট দিকে, আমি যে ছবিটি শেয়ার করি তা সুন্দর করার জন্য আমি বিভিন্ন কোণ থেকে এটি তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এটি অ্যাপ্লিকেশন কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড জন্য প্রদান করা হয়. আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরও বিস্তারিত জানার জন্য, তুলোর সুতো ফুলের ছবিগুলির ফলাফল কী যে আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি যা আমি নীচে দেখিয়েছি তা পরীক্ষা করে দেখি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হয়েছেন এবং আমি আজকের ছবিগুলি লাইক করেছি।


20220327_152007.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152017.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152024.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152031.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152050.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152118.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152143.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220327_152158.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, আমি হয়তো এটাই শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিবন্য ফুল
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অবশ্য ফুলটি ছিল বন্য ফুল। তবে আপনার ক্যামেরাবন্দি হয়ে হয়ে গেছে ধন্য। যেহেতু ক্যামেরা দিয়ে খুব সুন্দরভাবেই ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

অনেক বনে বন্য ফুল পাওয়া যায় এবং অবশ্যই খুব সুন্দর দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

এই বনফুলের ফটোগ্রাফি আমি বেশ কিছুদিন আগে করেছিলাম। সাদা ফুল হওয়ার কারণে দেখতে খুবই চমৎকার লাগে আমার কাছে। এ ফুল আবার সব সময় দেখা যায় না।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আপনি পোস্টটি পছন্দ করেছেন শুনে আনন্দিত, আপনার দিনটি সুন্দর হোক

 2 years ago 

বনফুলের অপরূপ সৌন্দর্যময় কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার ফটোগ্রাফি বরাবরই আমি দেখি খুবই ভালো লাগে আমার কাছে ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোস্ট টি আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এটা শুনে ভালো লাগছে যে আপনি সবসময় আমার শেয়ার করা প্রতিটি গ্রাফিক পছন্দ করেন বন্ধু আপনার দিনটি ভালো কাটুক

 2 years ago 

আজ অনেকদিন পর আপনার ফটোগ্রাফি পোস্ট দেখতে পেলাম ভাইয়া। আপনি বনফুলের ফটোগ্রাফি চমৎকার ভাবে করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফিক পোস্টগুলো দেখতে চমৎকার লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এটা শুনে ভালো লাগছে যে আপনি সবসময় আমার শেয়ার করা প্রতিটি গ্রাফিক পছন্দ করেন বন্ধু আপনার দিনটি ভালো কাটুক

 2 years ago 

বুনো ফুলের সৌন্দর্য তা ভালই উপভোগ করলাম আপনার করা ফটোগ্রাফির মাধ্যমে ফটোগ্রাফি করার সাথে সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

অনেক বনে বন্য ফুল পাওয়া যায় এবং অবশ্যই খুব সুন্দর দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ! খুব সুন্দর বনফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুল এমনিতেই আমার খুব ভালো লাগে। এই ফুলটি ও খুব সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগত জানাই এবং মন্তব্য করে দেখার জন্য আপনাকে ধন্যবাদ, আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো। আশা করি আপনার দিনটি ভালো কাটবে

 2 years ago 

বন্য ফুলের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে এবং আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর বন্য ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দর ভাবে বর্ণনা করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে স্বাগত, আমি শুনে খুশি হলাম যে আপনি আমার দেখানো প্রতিটি ফুলের ফটোগ্রাফি পছন্দ করেন। আপনার দিনটি ভালো কাটুক।

 2 years ago 

ফুলগুলো বন্য হলেও খুব সুন্দর একটি ফুল। কিছুদিন আগে আমিও এটার ম্যাক্রো ফটোগ্রাফি করে শেয়ার করেছিলাম। আজকে দেখছি আপনিও সেই ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ, বন্ধুরা, এই অনুষ্ঠানে আমি যে বন্য ফুলের ছবিগুলি দেখাচ্ছি তা শুনে খুশি হলাম

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

চমৎকার কিছু বন্য ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা এই বন্যফুল গুলো আমাদের পুকুরের পাড়ে রয়েছে। আমি দেখেছিলাম কিছুদিন আগে খুবই ভালো লাগে এগুলো আমার কাছে।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এটা শুনে ভালো লাগছে যে আপনি সবসময় আমার শেয়ার করা প্রতিটি গ্রাফিক পছন্দ করেন বন্ধু আপনার দিনটি ভালো কাটুক

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56