খুব ছোট অনন্য মাশরুম | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

kover.jpg

অনন্য মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

এই বাংলা কমিউনিটিতে যারা রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, বরাবরের মতো এই কমিউনিটিতে আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনাদের চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলো শেয়ার করলাম তা খুবই ছোট অনন্য মাশরুম। মাশরুম হল বন্য গাছ যা সাধারণত স্যাঁতসেঁতে কাঠের উপর জন্মাতে দেখা যায়। ছত্রাকেরও প্রচুর প্রজাতি রয়েছে এবং তাদের মধ্যে কিছু বিষাক্ত এবং কিছু অ-বিষাক্ত। সাধারণত, অ-বিষাক্তগুলিকে সবজি হিসাবে খাওয়া যেতে পারে যখন বিষাক্তদের সম্পর্কে আপনাকে খুব সতর্ক থাকতে হবে।মাশরুম নির্বাচন করার সময় সতর্কতা অবলম্বন করুন কারণ আপনি যদি ভুলটি বেছে নেন তবে আপনি মাশরুম খেয়ে বিষাক্ত হবেন।

আমি আজকে যে মাশরুমটি দেখাচ্ছি তা হল এক ধরণের মাশরুম যা খাওয়া যায় না এবং এই মাশরুমটি খুব বিষাক্ত কিনা তা আমি জানি না, যা পরিষ্কার, এটি খাওয়ার যোগ্য নয় এবং এই মাশরুমটি সাধারণত এককভাবে বৃদ্ধি পায় এবং বৃদ্ধি পায় না। মাশরুমের এই আকারের জন্য দলে দলে খুব ছোট এবং আমি এটি মাটিতে পড়ে থাকা কাঠের মধ্যে পেয়েছি। কিছু দিন আগে আমি উদ্দেশ্যমূলকভাবে আমার বাড়ির কাছের জঙ্গলে গিয়েছিলাম৷ আমি ছবি তোলার জন্য কিছু ফটোগ্রাফি বস্তু খুঁজছিলাম এটি বুঝতে না পেরে আমি প্রায় মাশরুমের উপর পা রেখেছিলাম কারণ এটি এত ছোট যে আমি যখন এটি লক্ষ্য করলাম তখন আমি এটি দেখতে পাইনি৷ সত্যিই খুব ছোট মাশরুম ছিল তাই মাশরুমের ছবি তোলার জন্য সাথে সাথে সেলফোনটা হাতে নিলাম।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি হল এক ধরনের ছোট পোকা তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে আমি যে ছবিটি তুলি তা স্পষ্টভাবে দেখা যায়। নির্দিষ্ট দিকে পরিষ্কার এবং বিশিষ্ট, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এটি অ্যাপ্লিকেশন কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড জন্য প্রদান করা হয়. আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি। সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। কিভাবে অনন্য মাশরুম ইমেজ আমি বলতে চাচ্ছি আরো বিস্তারিত জানার জন্য, চলুন একসঙ্গে আমি নিচে দেখানো কিছু ছবি চেক করা যাক, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220415_153248.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_153300.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_153430.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154608_010_saved.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154638.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154651.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154802.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154840.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154855.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154928.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_154951.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_155040.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_155050.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220415_155140.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, আমি হয়তো এটাই শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়.



ম্যাক্রো ফটোগ্রাফিঅনন্য মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

মাশরুম দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়। তার মধ্যে আবার আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে মাশরুমগুলোকে আমাদের চোখের সামনে জীবন্ত করে তুলেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল ভাই। মাশরুম সম্পর্কে অনেক সুন্দর তথ্য তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

তোমাকে স্বাগতম বন্ধু। এবং আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ.

 2 years ago 

আপনার মাধ্যমে আমরা প্রতিনিয়ত অসাধারন কিছু ফটোগ্রাফি দেখতে পাচ্ছি। আজকেও আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু মাশরুমের ফটোগ্রাফি তুলে ধরেছেন। ফটোগ্রাফি গুলো ছিল জাস্ট অসাধারণ।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

বিনোদন দিতে পেরে খুশি এবং আমার শেয়ার করা মাশরুমের ছবি আপনি পছন্দ করেছেন শুনে আমি খুব খুশি। একটি সুন্দর দিন সাথী

 2 years ago 

ভাই মাঝেমাঝেই আপনি অনেক সুন্দর সুন্দর মাশরুমের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনার ফটোগ্রাফির মাশরুমগুলো দেখতে অনেক অনেক ভালো লাগে। আজকেও আপনি খুবই সুন্দর ছোট্ট ও বিষাক্ত একটি মাশরুমের ফটোগ্রাফি করেছেন। এবং মাশরুম সম্পর্কে সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। পড়ে বেশ ভালই লাগলো। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু. এখানে আপনাকে বিনোদন দিতে পেরে খুশি। আপনার জন্য শুভ কামনা।

 2 years ago (edited)

মাশরুমটি খুবই ছোট এবং আপনি ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে মাশরুমটিকে খুব সুন্দরভাবে বড় করে তুলে ধরেছেন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

তোমাকে স্বাগতম বন্ধু। আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ. একটি সুন্দর দিন বন্ধু.

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লেগেছে। আপনি খুব দুর্দান্ত ফটোগ্রাফি আমাদের শেয়ার করেছেন। এত অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমি আজ শেয়ার করা মাশরুমের ছবিগুলো আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ বন্ধু। আপনার জন্য শুভ কামনা।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি মাধ্যমে আমি আজ এই ছোট মাশরুম দেখলাম ভাইয়া। আমার দেখা প্রথম ছোট মাশরুম। এর আগে অনেক ছোট মাশরুম দেখেছি তবে এ জাতের ছোট মাশরুম আগে কখনো দেখা হয়নি। আপনি সব সময় অনেক সুন্দর ফটোগ্রাফি করেন ভাইয়া। তাতে কোন সন্দেহ নেই। এত সুন্দর মাশরুমের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ, এটা ঠিক, আমি প্রথমবার খুব ছোট আকারের এই ধরনের মাশরুম খুঁজে পেয়েছি। সত্যি কথা বলতে আমি যখন প্রথম দেখেছিলাম তখন মনে হয়নি এটা মাশরুম।

 2 years ago 

খুব ছোট অনন্য মাশরুম কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে সত্য কথা বলতে আপনার ধারণ করা মাইক্রো ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হই। আপনি এত নিখুত ভাবে মাইক্রো ফটোগ্রাফি গুলো ধারণ করেন যা দেখে প্রত্যেকটি মানুষের কাছেই ভালো লাগবে এটাই স্বাভাবিক। আমি চাইবো পরবর্তীতে আপনি আমাদের মাঝে আরও সুন্দর সুন্দর কিছু মাইক্রো ফটোগ্রফি শেয়ার করেন।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু. এখানে আপনাকে বিনোদন দিতে পেরে খুশি। আপনার জন্য শুভ কামনা।

 2 years ago 

বরাবরই আমি আপনার ফটোগ্রাফির ফ্যান আজকের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে আপনাকে দেখলেই বোঝা যায় একজন দক্ষ ফটোগ্রাফারের ফটো শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

আপনি আমার ফটোগ্রাফি সবসময় পছন্দ করেন শুনে ভালো লাগলো। তোমাকে অনেক ধন্যবাদ বন্ধু

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60684.92
ETH 2911.45
USDT 1.00
SBD 2.30