আচেহ বনে ছোট্ট মাকড়সা | ম্যাক্রোফটোগ্রাফি | 10% সুবিধা প্রাপক @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

cover.jpg

মাকড়সা

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করেছি তা হল একটি ছোট্ট মাকড়সা।

মাকড়সা হল অনেক প্রজাতির পোকা যা আমরা বনে খুঁজে পেতে পারি এবং সাধারণত মাকড়সা প্রায়ই পাতায় পাওয়া যায় এবং সে সেখানে বাসা তৈরি করে, মাকড়সার নিজেরাই আমি যে মাকড়সা দেখেছি তার মতো বিভিন্ন প্রকার এবং আকার রয়েছে। আজকে একটি খুব সাধারণ আকৃতির সাথে শেয়ার করুন আমরা প্রতিদিন খুঁজে পাই এবং এই মাকড়সাটি এত ছোট যে আমাদের স্মার্টফোনে একটি লেন্স যোগ না করে দেখা কঠিন।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy A7, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি একটি ছোট মাকড়সা, তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে আমি যে ছবি তুলি তা ক্যাপচার করা যায়। স্পষ্ট দেখা যায় এবং নির্দিষ্ট দিকে দাঁড়িয়ে থাকে, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে ছবি তোলার চেষ্টা করি, কখনও কখনও ছোট জিনিসগুলিতে শুট করা খুব কঠিন কিন্তু আমি সবসময় শেয়ার করার চেষ্টা করি। সেই দৃষ্টিকোণগুলির কিছু সঙ্গে।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য Adobe Lightroom, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, তারপরে আমি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে প্রতিকৃতি এবং সৃজনশীল অংশগুলি নির্বাচন করি, যাতে বস্তুটিকে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু আলোক সামঞ্জস্য করতে থাকি। অবজেক্টের উপযুক্ততা। আমি যে ছবিটি প্রয়োগ করেছি তার পরের ধাপটি ছিল ছবির উপর কুয়াশার প্রভাব কমিয়ে রঙ সামঞ্জস্য করা। ছোট মাকড়সার ছবির ফলাফল সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, আমি নীচে দেখানো কিছু ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হয়েছেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220302_152143.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152214_004_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152231_002_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152244_002_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152303_003_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152316_006_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152324_006_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152332_010_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152402_008_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152420_002_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220302_152436_003_saved.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


cover.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারি, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লিখছি কারণ আমি ইন্দোনেশীয় ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়.



ম্যাক্রো ফটোগ্রাফিমাকড়সা
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আছেহ বোনের অসাধারণ একটি মাকোসার ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়েছেন। দেখতে বেশ দারুন লাগছে এবং আকর্ষণীয়। যদিও আমাদের দেশের মাকড়সা তেমন একটা বিষাক্ত নয়, কিন্তু পাহাড়ি বন জঙ্গল এবং বাহিরের কান্ট্রি গুলো যে এই মাকড়সা গুলো আছে ওগুলো খুবই বিরক্ত হয়। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আমার আজকের পোস্টে ভিজিট করার এবং ভাল মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু, আমি আজ শেয়ার করা ছবিগুলি আপনার পছন্দ হয়েছে জেনে আনন্দিত।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন তা দেখে বোঝা যাচ্ছে। আচেহ বনে ছোট্ট মাকড়সা ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি দেখার মত। সত্যিই অসাধারণ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আজকে আমার ফটোগ্রাফি দেখার জন্য এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনাকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। আমাদের কমিউনিটির মধ্যে নিঃসন্দেহে আপনি একজন সেরা ফটোগ্রাফার। এবং আজকের যে ম্যাক্রোফটোগ্রাফি গুলো করেছেন সত্যিই এগুলো নেক্সট লেভেল এর। খুবই ভালো লেগেছে আমার কাছে এভাবেই এগিয়ে চলুন আপনি আর নতুন নতুন কিছু ম্যাক্রোফটোগ্রাফি আমাদেরকে উপহার দিন। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমি আজ যে ছবিটি দেখাচ্ছি তা আপনি পছন্দ করেছেন শুনে খুশি। ভাই আপনার সুন্দর কথার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার দিনটি শুভ হোক.

 2 years ago 

মাকড়সার ফটোগ্রাফি গুলো অসাধারণ করেছেন আপনি। খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। যা দেখতে কাছে বেশ ভালো লেগেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সদয় শব্দের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু শুনে খুশি যে আপনি আজকে যে ছবিগুলি শেয়ার করেছেন তা আপনার পছন্দ হয়েছে।

 2 years ago 

মাকড়সার জাল বানানোর অসাধারণ দৃশ্য আপনি ক্যামেরাবন্দি করেছেন সত্যিই আপনার এই দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।।
অসাধারণ ভাবে বর্ণনা দিয়েছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার আজকের পোস্টে আসা এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু। আমি আজ শেয়ার করা মাকড়সার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42