অনন্য মাশরুম | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220613_161759.jpg

অনন্য মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করেছি তা হল সাদা রঙের একটি অনন্য মাশরুম।

কিছু দিন আগে আমি আমার বাড়ির কাছের জঙ্গলে গিয়েছিলাম ফটোগ্রাফির কিছু জিনিস খুঁজতে এবং দেখতে পেলাম এই ছত্রাকটি সেখানে মরা কাঠের উপর জন্মে, অবশ্যই মরা কাঠ বৃষ্টির কারণে স্যাঁতসেঁতে ছিল এবং এই মাশরুমের আকৃতিটি বেশ অনন্য এবং এর আকার খুব ছোট, আপনি যদি একটি ছবি তোলেন তবে আপনাকে ম্যাক্রো মোড ব্যবহার করতে হবে যাতে আপনি মাশরুম বস্তুর একটি ভাল প্রতিকৃতি নিতে পারেন।

মাশরুমও বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনেক প্রজাতির কিছু কিছু খাওয়ার যোগ্য কিছু খাওয়ার যোগ্য নয় কিন্তু আমি আজকে যে মাশরুমটি দেখাবো তা হল এক ধরনের মাশরুম যা খাওয়া যায় না কিন্তু আমি জানি না এই মাশরুমটি বিষাক্ত কিনা কিন্তু আমি আমার আশেপাশের লোকজনকে এই ধরনের মাশরুম খেতে দেখিনি।

যথারীতি ছবি তোলার কথা বলছি, আমি সবসময় অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, কারণ আমি যে অবজেক্টটি তুলছি সেটি হল এক ধরনের ছোট মাশরুম তাই আমি একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। আমার সেলফোন যাতে আমি যে ছবিটি তুলি তা একটি ছোট মাশরুম৷ প্রতিকৃতিগুলি স্পষ্টভাবে দেখা যায় এবং নির্দিষ্ট দিকে আলাদা করে দাঁড়ানো যায়, আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করি৷

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এটি অ্যাপ্লিকেশন কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড জন্য প্রদান করা হয়. আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরো বিস্তারিত জানার জন্য, মাশরুম ইমেজ এর ফলাফল কিভাবে আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।



20220613_161701.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_161709.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_161720.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_161728.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_161847.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_161852.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_161949.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই উপলক্ষ্যে, আমি হয়তো এটাই শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিঅনন্য মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অন্যরকম একটি মাশরুমের ফটোগ্রাফি আমাদের মাথায় তুলে ধরেছেন এ ধরনের মাশরুম সচরাচর আমাদের এদিকে দেখা মেলে না খুবই ভালো লাগলো অন্যরকম মাশরুম কি দেখে সুন্দর ফটোগ্রাফি এবং সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমি আজ শেয়ার করা মাশরুমের ছবিগুলি আপনার পছন্দ হয়েছে শুনে খুশি। অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

আজ আবারো আপনার ফটোগ্রাফি মাধ্যমে অন্য এক মাশরুমের ফটোগ্রাফি দেখতে পেলাম ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। পুরো পোস্টটি দেখতে পেরে সত্যিই অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি স্বাগত বন্ধু. এবং আমি এখানে শেয়ার করতে খুব খুশি. অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি বেশ দারুণভাবেই মাসুমের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখতে খুবই ভালো লাগলো আমার। এখন যেখানে সেখানে মাশরুম দেখতে পাওয়া যায়। তাই আমিও চেষ্টা করব মাশরুমের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আজ শেয়ার করা মাশরুমের ছবিগুলি আপনার পছন্দ হয়েছে শুনে খুশি। অনেক ধন্যবাদ বন্ধু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59