সুন্দর ছোট সাদা মাশরুম | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

gghhj.jpg

ছোট মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনাদের চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করেছি তা হল একটি খুব সুন্দর ছোট সাদা মাশরুম যা। কয়েকদিন আগে আচেহ জঙ্গলে মরে যাওয়া কাঠ দেখতে পেলাম।

মাশরুমের কথা বলছি, মাশরুম কী তা অবশ্যই সবাই জানে কারণ মাশরুম সাধারণত বনে পাওয়া যায়। সাধারণত, আমরা মৃত কাঠের উপর মাশরুম দেখতে পাই। অবশ্য রাতে বৃষ্টির কারণে কাঠ স্যাঁতসেঁতে থাকে। অবশ্যই, প্রতিটি মাশরুমের বিভিন্ন প্রজাতি রয়েছে। সারা বিশ্বে ছড়িয়ে আছে। কিছু ভোজ্য, কিছু খুবই বিষাক্ত, তাই আমরা যদি মাশরুম খেতে চাই, তাহলে আমাদের প্রথমে মাশরুম সম্পর্কে জানতে হবে যাতে আমরা বিষাক্ত মাশরুম না খাই, কারণ আমরা যদি মাশরুম খাই যেগুলো বিষাক্ত। , অবশ্যই এটি আমাদের শরীরের উপর একটি গুরুতর প্রভাব ফেলবে।

আজকে আমি আপনাদের যে মাশরুমটি দেখাচ্ছি, এটি এমন একটি মাশরুম যা বিষাক্ত নয় এবং অবশ্যই এই মাশরুম খাওয়া যেতে পারে। স্বাদও বেশ সুস্বাদু। এই ধরনের মাশরুম আমি প্রায়ই খাই কারণ আমার মা বাড়িতে রান্না করেন। বিভিন্ন রেসিপি সহ যাতে খাবারগুলি সর্বদা সুস্বাদু হয়। আমাকে কাছের বনে আরও মাশরুম খুঁজতে আসক্ত করে তোলে।

কিছু দিন আগে আমি ঘটনাক্রমে আমার বাড়ির কাছের জঙ্গলে গিয়েছিলাম ফটোগ্রাফির কিছু জিনিস খুঁজতে, তাই যখন আমি বনে পৌঁছলাম তখন দেখতে পেলাম এই মাশরুমটি মরা কাঠের উপর বেড়ে উঠছে কিন্তু এই মাশরুমের আকার সত্যিই খুব ছোট তাই আমি প্রায় করি না এই মাশরুমটি চিনতে পারলাম। কিন্তু আমি স্পষ্টভাবে লক্ষ্য করার পরে এটি সত্য বলে প্রমাণিত হল এটি একটি ছত্রাক সাধারণত এই ছত্রাকটি দলগতভাবে বৃদ্ধি পায় তাই এটির আকার এত ছোট হওয়া সত্ত্বেও আমরা এটিকে সহজ মনে করি।

যখন আমি এই মাশরুমটি খুঁজে পেয়েছি, তখন আমি মাশরুমের কয়েকটি ছবি তোলার জন্য আমার সেলফোনটি নিয়েছিলাম, যথারীতি আমি সবসময় একটি অ্যান্ড্রয়েড সেলফোন ক্যামেরা দিয়ে যে কোনও ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে সেলফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, কারণ বস্তুটি আমি ছবি তুলছি এক ধরনের ছোট মাশরুম তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে তোলা ছবি পরিষ্কারভাবে দেখা যায় এবং নির্দিষ্ট কিছু পাশে দাঁড়ানো যায়, আজ আমি যে ছবিটি শেয়ার করেছি সেটিকে সুন্দর করার জন্য আমি বিভিন্ন কোণ থেকে ছবি তোলার চেষ্টা করেছি। .

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভালো হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করতে এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য প্রদান করা হয়। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরো বিস্তারিত জানার জন্য, মাশরুম ইমেজ এর ফলাফল আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220507_162724.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162737.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162759.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162805.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162808.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162821.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162837.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162846.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162948.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_162951.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, আমি হয়তো এটাই শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিছোট মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

মাশরুমের অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগছে দেখতে আসলে আপনার ফটোগ্রাফি গুলা বরাবরই নজরকাড়া নো হয়ে থাকে সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমি যে সব ফটোগ্রাফি দেখাই আপনি সবসময় পছন্দ করেন অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

ভাইয়া আপনি প্রায় সময় আমাদের মাঝে মাশরুমের ফটোগ্রাফি শেয়ার করেন। যা দেখে সত্যিই খুব ভালো লাগে। এমন মাশরুমকে আমরা গ্রামবাংলায় ব্যাঙের ছাতা বলে থাকি। ছোটবেলা এগুলো দিয়ে অনেক খেলেছি। আপনাকে ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে স্বাগত জানাই, আপনি সবসময় আমার ফটোগ্রাফি পছন্দ করেন শুনে আমি আনন্দিত। দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার দিনটি ভালো কাটুক।

 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে গ্রাম বাংলার বাঙের ছাতা নামে পরিচিত মাশরূমের ছবি ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।তা দেখতেই খুবই ভালো হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

হ্যাঁ মাশরুমের জন্য এটি একটি খুব ভাল নাম শোনাচ্ছে। আপনার কাছ থেকে তথ্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ একটি সুন্দর দিন

 2 years ago 

অনেক ছোট মাশরুম বড় করে আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বিশেষ করে এই ছোট মাশরুম কে গত দু'দিন আগেও একটি লোককে দেখতে পেলাম খাওয়ার জন্য তুলে নিচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফ উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম, আমার বন্ধুরা। আমি এখানে শেয়ার করতে পেরে আনন্দিত। আপনার দিনটি ভালো কাটুক। দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

গ্রামের ভাষায় এটার নাম ব্যাঙের ছাতা। আপনি সেটার নাম দিয়েছেন সাদা মাশরুম। ছোটবেলায় আমরা সাদা মাশরুম নিয়ে খেলা করতাম। মাশরুম অনেক রকম হয় হাতের দাবা দিলেই গুড়া হয়ে যায়। আপনার পোস্টটি পড়ে এবং দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পরিদর্শন এবং আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আসলে, এই মাশরুমের বিভিন্ন প্রকার রয়েছে, কিছু এই মাশরুমের মতোই, তবে আপনি এটি খেতে পারবেন না, যদিও এই মাশরুমটি খাওয়া যায়, স্বাদও হয় বেশ ভাল, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আজকেও আপনি কিছু মাশরুমের ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করেছেন খুবই সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি যে সব ফটোগ্রাফি দেখাই আপনি সবসময় পছন্দ করেন অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

সুন্দর ছোট সাদা মাশরুমের দারুন ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে অনেক ভাললাগলো তাছাড়া আপনি অনেক সুন্দর বর্ণনা উপস্থাপনার মাধ্যমে তুলে ধরলেন।

 2 years ago 

আমার দেখানো প্রতিটি ফটোগ্রাফি আপনি সবসময় পছন্দ করেন শুনে আনন্দিত। আমার বন্ধু আপনাকে দেখার জন্য এবং আপনার জন্য মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ছোট হলেও মাশরুমগুলো দেখতে অনেক অনেক সুন্দর। আর আপনার ফটোগ্রাফিতে মাশরুমগুলো দেখতে অপূর্ব লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে মাশরুমের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন যা দেখতে আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। খুবই সুন্দর বর্ণনার সাথে সাথে অসাধারণ সুন্দর মাশরুমের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম, আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার দিনটি শুভ হোক.

 2 years ago 

মাশরুমের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর। আসলেই দেখতে খুব ভালো লাগছে।ব্যাঙের ছাতা। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে স্বাগতম, আমার বন্ধুরা। আমি এখানে শেয়ার করতে পেরে আনন্দিত। আপনার দিনটি ভালো কাটুক। দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মাশরুম বেশ অনেক প্রজাতির হয়ে থাকে। এদের মধ্যে পৃথিবীতে অনেক মাশরুম আছে যেগুলো প্রাণঘাতি। মাশরুমের ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন। আপনি অনেক দক্ষ এইরকম ফটোগ্রাফি তে সেটা দেখেই বোধগম্য হচ্ছে।।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ প্রতিবার যখন আমি দেখাই যে আপনার একটি সুন্দর দিন কাটছে আপনার প্রতিবার ভালো লেগেছে শুনে ভালো লাগছে।

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ প্রতিবার যখন আমি দেখাই যে আপনার একটি সুন্দর দিন কাটছে আপনার প্রতিবার ভালো লেগেছে শুনে ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72