আচেহ বনে ছোট মাশরুম দলবদ্ধভাবে বাস করে | স্মার্টফোন ফটোগ্রাফি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

20220114_160917.jpg

ছত্রাক

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই প্রিয় সম্প্রদায়ে রয়েছি তাদের সবাইকে শুভেচ্ছা, আজ আমি আপনাদের চোখের সামনে ফিরে এসেছি মাশরুমের কিছু সৌন্দর্য আপনাদের সবার সাথে শেয়ার করতে এবং এই মাশরুমগুলোকে আমি কয়েকদিন আগে আচেহ বনে পেয়েছি।

মাশরুম একটি অনন্য উদ্ভিদ যা মৃত, স্যাঁতসেঁতে কাঠের উপর বেঁচে থাকতে পারে, অবশ্যই এই পৃথিবীতে বিভিন্ন ধরণের মাশরুম রয়েছে, কিছু খুব ছোট, কিছু সাধারণভাবে কিছুটা বড়, যেমন আমি আজকে যে মাশরুমটি শেয়ার করব তা সবচেয়ে সাধারণ। মাশরুমের ধরন। খুব ছোট একটি খুব লোভনীয় সাদা রঙের সাথে, আমি এই ছত্রাকটি মৃত কাঠে পেয়েছি এবং অবশ্যই রাতে ভারী বৃষ্টির কারণে কাঠটি ভিজে গিয়েছিল। এই মাশরুমের ফেয়ারি ইঙ্কক্যাপ নামও রয়েছে এবং বৈজ্ঞানিক নাম Coprinellus disseminatus। Coprinellus disseminatus হল Psathyrellaceae পরিবারের একটি এগারিক মাশরুমের প্রজাতি।

ছবি তোলার প্রক্রিয়ার জন্য যথারীতি আমি সবসময় অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy A7, যখন আমি ছবি তুলি তখন আমি Samsung ডিফল্ট ক্যামেরা ব্যবহার করে ছবি তুলি, কিছু আমি সেলফোন আই-তে একটি ম্যাক্রো লেন্স যোগ করে একটি ছবি তুলছি। আজকে আমি আপনাদের সাথে যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি বিভিন্ন কোণ থেকে এটি তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি আমার তোলা ছবিটি সম্পাদনা করার জন্য যাতে এটি আরও সুন্দর দেখায়, যে অ্যাপ্লিকেশনটির জন্য আমি ছবিটি সম্পাদনা করতে ব্যবহার করি আমি অ্যাডোব লাইটরুম গ্রহণ করি, আসলে, এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটারের জন্য সরবরাহ করা হয়েছে এবং অ্যান্ড্রয়েডের জন্যও সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, এর পরে আমি সৃজনশীল অংশটি নির্বাচন করি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে, যাতে এটি প্রদর্শিত বস্তুতে সুন্দর দেখায়, তারপরে আমি কিছু সামঞ্জস্য করতে থাকি। শুট করা ছবির উপর স্যুট অনুযায়ী আলো। নিজের জন্য, আমি শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল নয়েজ প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরো বিস্তারিত জানার জন্য, মাশরুম ইমেজ এর ফলাফল আমি বলতে চাচ্ছি, আসুন একসাথে কিছু ছবি দেখে নিই যা আমি নীচে দেখিয়েছি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220114_160659.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160703.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160710.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160717.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160726.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160733.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160745.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160805.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160810.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160810.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160817.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220114_160849.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই দিনে হয়তো আমি আপনাদের সকলের সাথে শেয়ার করতে পারি, আমি আশা করি আপনারা সকল বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখান, এবং প্রতিদিনের কার্যক্রম পরিচালনায় এগিয়ে যান, যদি আপনি আজকে শেয়ার করা ছবিগুলি পছন্দ করেন তবে দয়া করে চেক করুন পরের দিন আবার আমার পোস্ট, আমি আপনাকে অন্যান্য সুন্দরী দেখাতে খুশি হবে.



ম্যাক্রো ফটোগ্রাফিছত্রাক
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 3 years ago 

মাশরুম এর সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে এই ধরনের মাশরুম মরা কাঠের উপর বেশি জন্মায়।আপনার ফটোগ্রাফির মাধ্যমে সৌন্দর্য আরো বেশি ফুটে উঠেছে। আমার খুবই ভালো লেগেছে ধন্যবাদ।😍😍

 3 years ago 

উভয় ভাই। আমার পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66