অনন্য পোকা | ম্যাক্রোফটোগ্রাফি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

ss.jpg

পোকা


হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা খুব ছোট অনন্য পোকামাকড় যা আমি খুঁজে পেয়েছি। বন আচেহ গতকাল বিকেলে পাতার মধ্যে. পোকামাকড় সম্পর্কে কথা বলতে গেলে, অবশ্যই শেষ নেই কারণ পোকামাকড়ের লক্ষ লক্ষ প্রজাতি পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, বিভিন্ন ধরণের পোকামাকড় যা আমরা প্রতিদিন বনে দেখতে পাই, সাধারণত পোকামাকড়গুলি পাতায় বসে থাকতে দেখা যায় যেমন পোকামাকড় আমি আজ আপনাদের সাথে শেয়ার করছি। . এই পোকাটি কালো রঙের সাথে মিশ্রিত একটি লাল রঙের সাথে খুব অনন্য, যদিও তার লম্বা পা এবং পা ছয়টি এবং এই পোকার আকারের জন্য এটি খুব ছোট সে সাধারণত দিনের বেলা সক্রিয় থাকে যদি এটি সন্ধ্যার পরে আমরা খুব কমই খুঁজে পাই। এই পোকা।

এই পোকাটির নাম হিসাবে, আমি এখনও জানি না, তবে প্রজাতির জন্য এটি মিস্টার পুকুং প্রজাতির পোকামাকড়ের একটি পরিবার যা আমরা প্রায়শই বনে বাস করতেও দেখতে পাই, গতকাল বিকেলে আমি ইচ্ছাকৃতভাবে কিছু খুঁজছিলাম আমার বাড়ির কাছের জঙ্গলে পোকামাকড় এবং আমি তাকে পাতায় বসে থাকতে দেখেছিলাম এবং একই সাথে আমি পোকার কিছু ছবি তোলার চেষ্টা করি। যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য আমি যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy S20, কারণ আমি যে বস্তুটি শুট করছি তা হল এক ধরনের ছোট পোকা তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে আমি যে ছবিটি তুলি তা স্পষ্টভাবে দেখা যায়। নির্দিষ্ট কোণে পরিষ্কার এবং বিশিষ্ট, আজ আমি যে ছবিটি শেয়ার করি তা সুন্দর করার জন্য আমি এটিকে বিভিন্ন কোণে তোলার চেষ্টা করি, কখনও কখনও বন্য বস্তুর উপর শুট করা খুব কঠিন কিন্তু আমি সবসময় শেয়ার করার চেষ্টা করি। সেই দৃষ্টিকোণগুলির কিছু সঙ্গে।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করতে এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম৷ সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। আরও বিস্তারিত জানার জন্য, আমি বলতে চাচ্ছি যে অনন্য পোকার ছবিগুলির ফলাফল কী, আসুন আমি নীচে দেখানো কয়েকটি ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হয়েছেন এবং আজকে যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220624_141402.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141415.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141422.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141452.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141511.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141528.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141535.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141542.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141548.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141551.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220624_141600.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আমি আজ যা শেয়ার করেছি তা দ্বারা বিনোদিত হবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিপোকা
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

বন্য পোকার অসাধারন কিছু মাইক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো ফটোগ্রাফি গুলা দেখে ফটোগ্রাফি গুলা একদম স্বচ্ছ এবং ক্লিয়ার সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সদয় শব্দের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু, আপনার ভালো লেগেছে শুনে খুশি। একটি সুন্দর দিন বন্ধু.

 2 years ago 

পোকামাকড়ের ম্যাক্রোফটোগ্রাফি গুলো দেখতে আসলে অনেক ভালো লাগে। এর ফলে পোকামাকড়কে খুব কাছ থেকে দেখার সুযোগ পাওয়া যায়। আজকে আপনার তোলা একটা পোকার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। এতো সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোকামাকড়ের ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে শুনে খুশি হলাম যা আজ শেয়ার করলাম, অনেক ধন্যবাদ বন্ধুরা আপনার দিনটি সুন্দর কাটুক।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি একটি প্রকার খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। পোকাটাকে আমি চিনি না এবং আগে কখনো দেখেছি বলে মনে হয় না। পোকাটি লাল এবং কালো রঙ্গের হওয়াতে বেশ সুন্দর লাগছে। পাতার উপর খুব সুন্দর করে বসে রয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর পোকার ছবিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমি তাকে পাতায় বসে থাকতে দেখেছিলাম এবং সাথে সাথে আমি আমার সেলফোন ক্যামেরা দিয়ে তার একটি ছবি তুললাম। পোকামাকড়ের ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে শুনে খুশি হলাম যা আজ শেয়ার করলাম, অনেক ধন্যবাদ বন্ধুরা আপনার দিনটি সুন্দর কাটুক।

 2 years ago 

আপনার ধারণ করা মাইক্রো ফটোগ্রাফি গুলো আসলেই অসাধারণ হয়েছে ভাইয়া। দেখতে খুবই সুন্দর লাগছে পোকা গুলো। এই পোকাগুলা আমি কখনো দেখিনি তবে এগুলো দেখতে ফড়িং এর মত দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এই ধরনের পোকামাকড়ের ছবি তোলা আমার প্রথমবার। আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা আপনার ধরনের মন্তব্যের জন্য বন্ধুদের একটি সুন্দর দিন কাটুক।

 2 years ago 

পোকামাকড়ের লক্ষ লক্ষ প্রজাতি পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে,

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া আমাদের পৃথিবীতে বিভিন্ন ধরনের প্রজাতির পোকামাকড় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে যা আমরা একটু লক্ষ্য করলেই দেখতে পাই।

মাইক্রো ফটোগ্রাফির মাধ্যমে খুবই চমৎকারভাবে একটি অনন্য প্রকার আলোকচিত্র আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আমি মনে করি এই ধরনের পোকার আলোকচিত্র ধারণ শুধুমাত্র মাইক্রো ফটোগ্রাফি দিয়েই সম্ভব।

 2 years ago 

হ্যাঁ এটা ঠিক দোস্ত। আমি ম্যাক্রো মোডে ছবি তুললাম। আপনার পরিদর্শন এবং ভাল মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, বন্ধুরা, একটি সুন্দর দিন, বন্ধুরা.

 2 years ago 

বন্য পোকার অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55