খুব অনন্য ছোট মাকড়সা | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

kover.jpg

মাকড়সা

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমাদের সকলকে যারা এই বাংলা কমিউনিটিতে রয়েছি তাদের শুভেচ্ছা, এই সম্প্রদায়ে বরাবরের মতো আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা অনন্য ছোট মাকড়সা।

মাকড়সা হল অনন্য পোকামাকড় যার প্রচুর প্রজাতি সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিভিন্ন আকার এবং আকারে যা ব্যাপকভাবে পরিবর্তিত হয়, কিছু মাকড়সা বিষাক্ত এবং কিছু নয়, যখন আমি আজ আপনাদের সাথে যে মাকড়সাটি শেয়ার করছি তা হল সবচেয়ে সাধারণ প্রকারের একটি। বিষাক্ত এবং যদি আপনি এই মাকড়সাটি খুঁজে পেয়েছেন এটির ছবি তোলার সময় আপনাকে সতর্ক থাকতে হবে, যদিও এই মাকড়সাটি বিষাক্ত, এর বিষ প্রাণঘাতী নয়, শুধুমাত্র এই মাকড়সা কামড়ালেই জ্বর আসে।

কিছু দিন আগে যথারীতি আমি আমার বাড়ির কাছের জঙ্গলে ফটোগ্রাফির কিছু জিনিস খুঁজতে গিয়েছিলাম, যেগুলির মধ্যে একটিতে আমি এই পোকাটি দেখতে পাই এবং যখন দেখলাম এটি পাতায় রয়েছে এবং সেই সময় আমি সাথে সাথে আমার সেলফোনটি নিয়েছিলাম। মাকড়সার ছবি।

এখন যথারীতি ছবি তোলার জন্য, আমি সবসময় একটি অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, আমি যে ফোনটি ছবি তোলার জন্য ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 Prime, কারণ আমি যে বস্তুটি তুলছি তা হল এক ধরনের ছোট মাকড়সা তাই আমি একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। আমার সেলফোনে যাতে পোর্ট্রেটের ছবিটি পরিষ্কারভাবে দেখা যায় এবং নির্দিষ্ট দিকে দাঁড়িয়ে থাকে, আজ আমি যে ছবিটি শেয়ার করছি সেটিকে সুন্দর করার জন্য আমি এটি বিভিন্ন কোণ থেকে তোলার চেষ্টা করছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করার জন্য এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এটি অ্যাপ্লিকেশন কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড জন্য প্রদান করা হয়. আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়ায়, আমি নিজে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করি, যেমন বৈসাদৃশ্য যোগ করা এবং হাইলাইটগুলি হ্রাস করা। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা। ছোট মাকড়সার ছবির ফলাফল সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, আমি নীচে দেখানো কিছু ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হয়েছেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220507_155344.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_155450.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_155506.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_155520.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220507_155534.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, আমি হয়তো এটাই শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিমাকড়সা
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7 Prime
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অনেকদিন পর আপনার ম্যাক্রোফোগ্রাফি দেখতে পেলাম। আপনার দক্ষতা সম্পর্কে বেশি কিছু বলার নাই। আপনি সব সময় দারুণ দারুণ ছবি তুলে থাকেন। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

আপনি সবসময় আমি শেয়ার করা ছবি পছন্দ শুনে খুশি. অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

আসলেই মাখরোসা এমন একটি প্রাণী যার অসংখ্য প্রজাতি রয়েছে। আর সত্যি কথা বলতে আপনার মোবাইল দিয়ে এত সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি দেখে আমি বরাবর মুগ্ধ হয়ে যাই। অসাধারণ হয়েছে ভাই আজকের ফটোগ্রাফি গুলো ও।

 2 years ago 

আপনার প্রশংসা সাথী জন্য ধন্যবাদ. আপনার দিনটি শুভ হোক

 2 years ago 

ছোট মাকড়সার চমৎকার কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার প্রতিটি ছবি আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ছোট্ট একটি মাকড়সা অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আসলে আপনার ফটোগ্রাফির গুলা দেখলে বরাবরই আমি অনেক মুগ্ধ হয়ে যায়

 2 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আমার বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ, আপনার দিনটি সুন্দর হোক।

 2 years ago 

ছোট মাকড়সার অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি যা দেখতে খুবই সুন্দর লাগছে মাকড়সা সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমি আজ যে ছোট মাকড়সার ছবিটি শেয়ার করছি তা আপনার ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে খুব অনন্য ছোট মাকড়সা ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো করতে ভীষণ ‌‌ধৈয্যের প্রয়োজন হয়। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু

 2 years ago 

অনেক সুন্দর ভাবে মাকড়সার ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। এই ধরনের ফটোগ্রাফি দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতে ভালো লাগে। কিন্তু এই ধরনের ফটোগ্রাফি করা খুবই কঠিন একটি কাজ। কিন্তু তারপরেও ফটোগ্রাফি করার চেষ্টা করা উচিত। আপনি ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা ও দিয়েছেন।

 2 years ago 

হ্যাঁ এটা ঠিক, আমি এই ছবিটি তুলতে একটু বেশি সময় নিয়েছি কারণ মাকড়সাটি খুব ছোট

 2 years ago 

আপনার ফটোগ্রাফি প্রশংসা কি আর করব । আপনি সব সময় খুব সুন্দর ফটোগ্রাফি করেন । আজকে মাকড়সার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ ।অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য । তবে আপনার ফটোগ্রাফির কৌশল শেখার ইচ্ছা আছে আমার ।

 2 years ago 

আনন্দিত যে আপনি সবসময় আমার ফটোগ্রাফি পছন্দ করেন, আপনাকে অনেক ধন্যবাদ। আমি আশা করি আপনি শীঘ্রই ভাল ফটোগ্রাফি করতে পারেন.

 2 years ago 

খুব সুন্দর করে মাকড়সার ফটোগ্রাফি করেছেন। মাকড়সা দেখতে আসলে বেশ ভালো লাগে। যখন গ্রামে থাকতাম তখন বেশি দেখা হতো এখন তেমন দেখা হয় না অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের জায়গায় এই মাকড়সাটি একটি বিরল প্রজাতি এবং আমি ভাগ্যবান যে আজ এটি খুঁজে পেয়েছি।

 2 years ago 

মাকড়সার খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72