কিছু মাশরুম ফটো আমি আজ খুঁজে পেয়েছি | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220613_164341.jpg

অনন্য মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা খুব ছোট অনন্য মাশরুম যা আমি পেয়েছি। আচেহ বনে বেড়ে ওঠা এবং আমি কয়েক দিন আগে এটি খুঁজে পেয়েছি।

মাশরুম সম্পর্কে কথা বলতে গেলে, আমি মনে করি সবাই মাশরুমের সাথে পরিচিত কারণ মাশরুমগুলি একটি অনন্য উদ্ভিদ যা সাধারণত যতক্ষণ জায়গাটি আর্দ্র থাকে ততক্ষণ যে কোনও জায়গায় জন্মে, আজকের মতো আমি এই ছত্রাকটিকে পচা কাঠের উপর জন্মাতে দেখেছি যা কাছাকাছি বনে দীর্ঘকাল ধরে মারা গেছে। আমার বাড়ি, এবং আমি মনে করি এই মাশরুমটি আমরা প্রায়শই যে আকৃতিটি দেখি তার সাথে এটি খুব অনন্য, তবে এটি আমার পাওয়া অন্যান্য মাশরুমের তুলনায় কিছুটা লম্বা কান্ড রয়েছে।

মাশরুমগুলিও ভোজ্য এবং কিছু খাওয়া যায় না, তাই আমরা যদি সেগুলি খাওয়ার জন্য মাশরুম খুঁজি তবে আমাদের খুব সতর্কতা অবলম্বন করতে হবে কারণ সেগুলি যদি মাশরুমের বিষের সংস্পর্শে আসে তবে এটি আমাদের দেহের জন্য এবং আমি যে মাশরুমগুলি ভাগ করি তার জন্য এটি অত্যন্ত বিপজ্জনক, আমি জানি না এই মাশরুমগুলো ব্যবহার করা যায় কিনা।খাবে কি না কিন্তু ভালো নিরাপত্তার জন্য এই মাশরুম খাবেন না দেখে মনে হচ্ছে এটা বিষাক্ত।

যথারীতি আমি সবসময় আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোনো ছবি তুলি, ছবি তোলার জন্য যে ফোনটি ব্যবহার করি সেটি হল Samsung Galaxy J7 প্রাইম, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি সেটি হল এক ধরনের ছোট মাশরুম তাই আমি আমার গায়ে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি। সেলফোনে যাতে আমার তোলা ছবিটা দেখা যায়।কিছু দিক থেকে স্পষ্টভাবে এবং বিশিষ্টভাবে, আজকে যে ছবিটি শেয়ার করলাম সেটিকে সুন্দর করার জন্য আমি বিভিন্ন অ্যাঙ্গেল দিয়ে শুট করার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবিতে বৈসাদৃশ্য এবং রঙগুলি তেমন ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে ছবিটি সম্পাদনা করতে এটিকে আরও সুন্দর দেখাতে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি, আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

আরো বিস্তারিত জানার জন্য কিভাবে মাশরুম ছবির ফলাফল আমি বলতে চাই, আসুন একসাথে নীচে দেখুন, আমি আশা করি আপনি এটি পছন্দ করেন.


20220613_164157.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164204.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164215.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164226.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164230.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164255.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164305.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164313.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220613_164710 (1).jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিঅনন্য মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung J7
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আচেহ বনে বেড়ে ওঠা এবং আমি কয়েক দিন আগে এটি খুঁজে পেয়েছি।

তাহলে তো দেখছি আপনি অনেক পরিশ্রম করে খুঁজে খুঁজে এই ধরনের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করতে সক্ষম হয়েছেন ভাইয়া। আসলে আমাদের পৃথিবীতে আমরা বিভিন্ন ধরনের মাশরুম দেখতে পাই আর এই ধরনের মাশরুম গুলো খুজে পেতে সত্যি অনেক কষ্ট হয়।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এই ধরনের মাশরুম খুঁজে পাওয়া খুব কঠিন, বিশেষ করে এত ছোট আকারে।

 2 years ago 

আপনার পোস্টে আমরা নানান ধরনের মাশরুমের ছবি পেয়ে থাকি এবং সে সম্পর্কে অনেক ধরনের তথ্য পেয়েছি খুবই ভালো লাগে ইনফরমেটিভ পোস্ট হয়। আমরা খুব ইনজয় করি আপনার পোস্ট।

 2 years ago 

আমি অনেক আগে থেকেই আপনার ফটোগ্রাফির চরম ভক্ত। আপনার কাছ থেকে ফটোগ্রাফি শেখার আছে। আমি আপনার দেশে থাকলে আপনার সাথে দেখা করতাম। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

যে সত্যিই মজা শোনাচ্ছে. কিন্তু দুঃখের বিষয় আমরা বিভিন্ন দেশ থেকে এসেছি

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই আমার খুবই ভালো লাগে।। মাসরুম এর অসাধারণ কিছু আলোক চিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে

 2 years ago 

যদি আপনি এটা পছন্দ শুনতে ভাল লাগছে. অসংখ্য ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আপনার মাশরুমের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যথারীতি আমি সবসময় খুশি যে আপনি ফটোগ্রাফি পছন্দ করেন আমি আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখতে চমৎকার লাগছে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে এমনিতে খুবই ভালো লাগে আপনি অসাধারণ ফটোগ্রাফি করেন এবং তার বর্ণনা দেন।।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এই ধরনের মাশরুম খুঁজে পাওয়া খুব কঠিন, বিশেষ করে এত ছোট আকারে।

 2 years ago 

আপনার মাশরুম এর অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40