আচেহ বনে নারকেল মাশরুম | স্মার্টফোন ফটোগ্রাফি | 10% সুবিধা প্রাপক @ shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

cover.jpg

নারকেল মাশরুম

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল নারকেল মাশরুম যা আমি পেয়েছি আমার বাড়ির পিছনে আচেহ বন।

মাশরুম একটি অনন্য উদ্ভিদ যা সাধারণত আর্দ্র জায়গায় পাওয়া যায়, এই পৃথিবীতে বিভিন্ন ধরণের মাশরুম রয়েছে, কিছু বিষাক্ত, কিছু অ-বিষাক্ত। খাই বা না আমি এই মাশরুমটি একটি মৃত নারকেল গাছে পেয়েছি এবং রাতে বৃষ্টি হয়েছিল তাই প্রচণ্ড বিকেলে আমি ইচ্ছাকৃতভাবে এটি বনে খুঁজছিলাম এবং আমি মাশরুমটি খুঁজে পেয়েছি।

আপনি দেখতে পাচ্ছেন, তিনি অনন্য আকৃতির, সামান্য গোলাকার এবং তিনি কিছুটা কমলা রঙের সাথে দলে দলে বাস করেন, যা আমাকে কিছু ছবি তুলতে খুব আগ্রহী করে তুলেছে। যথারীতি, আমি সবসময়ই আমার অ্যান্ড্রয়েড ফোনের ক্যামেরা দিয়ে যেকোন ছবি তুলি, ফোন আই। শুটিংয়ের জন্য ব্যবহার করা হচ্ছে Samsung Galaxy A7। , আজ আমি যে ছবিটি শেয়ার করছি তা সুন্দর করার জন্য আমি বিভিন্ন কোণ থেকে ছবি তোলার চেষ্টা করেছি।

সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময়, ছবির বৈসাদৃশ্য এবং রঙগুলি এতটা ভাল হয় না, তাই আমি ইচ্ছাকৃতভাবে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি যাতে ছবিটি সম্পাদনা করা হয়েছিল যাতে এটি আরও সুন্দর দেখায়, ছবিটি সম্পাদনা করার সময় আমি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি তার জন্য অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি বিদ্যমান। কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

সম্পাদনা প্রক্রিয়া, আমি সাধারণত প্রথমবার যা করি তা হল প্রিসেট, তারপরে আমি ঠান্ডা ছায়া এবং উষ্ণ হাইলাইটগুলিতে ক্লিক করে প্রতিকৃতি এবং সৃজনশীল অংশগুলি নির্বাচন করি, যাতে বস্তুটিকে সুন্দর দেখায়, এর পরে আমি কিছু আলোক সামঞ্জস্য করতে থাকি। বস্তুর উপযুক্ততা। আমার জন্য ছবি ব্যক্তিগতভাবে শুধুমাত্র কয়েকটি টুল ব্যবহার করতে পছন্দ করে যেমন কনট্রাস্ট যোগ করা এবং হাইলাইট কমানো। আমি এটি প্রয়োগ করার পরে পরবর্তী পদক্ষেপটি হল ছবিটিতে কুয়াশার প্রভাব হ্রাস করে রঙ সামঞ্জস্য করা।

আরও বিস্তারিত জানার জন্য, নারকেল মাশরুমের ইমেজের ফলাফল কেমন হয়, আসুন আমি নীচে দেখানো কয়েকটি ছবি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি আপনারা সকলেই বিনোদিত হবেন এবং আমি আজ যে ছবিগুলি শেয়ার করেছি তা পছন্দ করেছেন।


20220221_175242.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175301.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175311.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175327.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175338.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175354.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175430.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220221_175450.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


cover.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারি, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করছি তাতে আনন্দ পাবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লিখছি কারণ আমি ইন্দোনেশীয় ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়.



ম্যাক্রো ফটোগ্রাফিনারকেল মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

মাশরুম 🍄 ফটোগ্রাফি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। এর আগেও আপনার ফটোগ্রাফি আমি দেখেছি। এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। ফটোগ্রাফি পোস্ট দেখতে অসাধারণ লাগে। এত অসাধারন একটি ফটোগ্রাফিক আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আপনার ভালো লাগলে শেয়ার করতে পেরে খুশি, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।

 2 years ago 

এমন মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই অনেক চমৎকার লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক স্পষ্ট এবং এই ধরনের মাশরুম আমাদের এলাকার স্যাঁতস্যাঁতে জায়গায় অনেক পাওয়া যায় । যাই হোক আপনি মাশরুমের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম, বন্ধুরা, এবং আমার আজকের পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আমি আজকে দেখালাম মাশরুমের ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44