ছোট্ট প্রজাপতির সৌন্দর্য | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

d.jpg

প্রজাপতি

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।

আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিটি শেয়ার করছি তা হল একটি ছোট প্রজাপতি।

প্রজাপতির কথা বলছি।প্রজাপতি কে না জানে,অবশ্যই সবাই জানে প্রজাপতি কাকে বলে কারণ প্রজাপতি এমন একটি কীটপতঙ্গ যা বিভিন্ন আকারের প্রজাপতির রঙিন ডানার সৌন্দর্যের জন্য পরিচিত।অন্যরকম,কিছু খুব ছোট। , কিছু প্রজাপতির জন্য অনেক বড় যা আমি আপনাকে আজ দেখাই, এটি একটি খুব ছোট প্রজাতি হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে তাই এই ধরনের প্রজাপতি খুঁজে পাওয়া কঠিন যদি আমরা মনোযোগ না দিই এবং সাধারণত এই ধরনের প্রজাপতি ঘাসে বাস করে এবং আমি কিছু দিন আগে ইচ্ছাকৃতভাবে আমার বাড়ির পাশের জঙ্গলে ঘাসের মধ্যে এটি খুঁজছিল।

ফটোশুট সম্পর্কে সত্য কথা বলতে গেলে এই প্রজাপতিটির ছবি তুলতে আমার সত্যিই কঠিন সময় হয়েছিল কারণ সে খুব বন্য এবং একটি প্রজাপতির ছবি তোলার জন্য তার পূর্ণ ধৈর্যের প্রয়োজন কারণ সে খুব সংবেদনশীল তার আশেপাশে চলাফেরার শব্দ সে তার চারপাশে চলাফেরার শব্দ শুনতে পায় সাথে সাথে উড়ে যায়। এবং তার আবার অবতরণ করার জন্য আমাদের অপেক্ষা করতে হবে এবং এতে অনেক সময় লেগেছিল এবং আমি খুব ধৈর্য ছিলাম যখন তার ছবি তোলার সময় আমি কাছে এলাম তখন সে অবিলম্বে উড়ে গেল এবং আমাকে তার অবতরণের জন্য অপেক্ষা করতে হয়েছিল এবং আমি প্রজাপতিটির আরেকটি শট নিলাম কিন্তু অনেক সংগ্রাম করে অবশেষে আমি প্রজাপতির কয়েকটি ছবি তুলতে পেরেছি।

আমি Samsung Galaxy S20 Ultra Android ফোনের ক্যামেরা দিয়ে এই প্রজাপতিটির ছবি তুলেছি কারণ এই প্রজাপতিটি খুবই ছোট তাই আমি আমার স্মার্টফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে এটির পাশে পরিষ্কার এবং পরিষ্কারভাবে দেখা যায় যা খুব ভালো এবং ছবি সম্পাদনার জন্য প্রজাপতি। এই প্রজাপতিটি আমি অ্যাডোব লাইটরুম ব্যবহার করি, আসলে এই অ্যাপ্লিকেশনটি স্মার্টফোন এবং কম্পিউটারেও উপলব্ধ তাই আমি শুধুমাত্র অ্যান্ড্রয়েডের জন্য প্লে স্টোরে উপলব্ধ ব্যবহার করতে পছন্দ করি এবং সম্পাদনার জন্য আমি অ্যাপ্লিকেশনটিতে কয়েকটি টুল ব্যবহার করি যেমন কুয়াশার প্রভাব কমানো এবং কনট্রাস্ট সামঞ্জস্য করা এবং ছবিটির পিছনের হার্টটিকে আরও বেশি ফোকাস করার জন্য এটিকে মূল বস্তুতে আরও বেশি ফোকাস করার জন্য ঠিক আছে বন্ধুরা সবাই প্রজাপতির চিত্রের ফলাফল দেখতে আমি বলতে চাইছি চলুন একসাথে নীচে দেখি আমি আশা করি আপনাদের ভালো লাগবে .


20220809_113610.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220809_113613.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220809_113622.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220809_113632.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220809_113641.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220809_113644.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220809_113645.jpg

©2022 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words



এই উপলক্ষ্যে, হয়তো এটাই আমি শেয়ার করতে পারি, আমি আশা করি বন্ধুরা আমি আজ যা শেয়ার করেছি তা দ্বারা বিনোদিত হবে, আমি আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি দেখায়, আমি লিখতে ভুল হলে দুঃখিত কারণ আমি লিখছি ইন্দোনেশিয়ান যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়.



ম্যাক্রো ফটোগ্রাফিপ্রজাপতি
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung S20
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন



IMG_7073.jpg

আমার সম্পর্কে

আমার পুরো নাম Edi Suryadi. আমার বন্ধুরা আমাকে @idayrus বলে ডাকত। আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, 1997 সালে আচেহ প্রদেশের একটি গ্রামীণ এলাকায় জন্মগ্রহণ করেছি। আমি যোগাযোগ স্টাডিজে স্নাতক ডিগ্রি নিয়ে কলেজে আমার শিক্ষা শেষ করেছি। আমি আকর্ষণীয় এবং অনন্য জিনিস পছন্দ করি এবং আমি ফটোগ্রাফি, শিল্প এবং নতুন জিনিস পছন্দ করি তাই এই প্রিয় প্ল্যাটফর্মে আমি ফটোগ্রাফি, শিল্প, ভ্রমণ এবং অন্যান্য আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে শেয়ার করব।.


image.png


আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ছোট প্রজাপতির চমৎকার এবং মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। ফটোগ্রাফি গুলো দেখে মনটা ভরে গেল ধন্যবাদ। জানাচ্ছি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আমি আনন্দিত যে আপনি প্রজাপতির ফটোটি পছন্দ করেছেন যা আমি আপনাকে আজ দেখালাম। আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা, আপনার দিনটি সুন্দর কাটুক।

আপনি অনেক সুন্দর ভাবে প্রজাপতি ছবি তুলেছেন। দেখতে ভালই লাগছে। ধন্যবাদ আপনার প্রজাপতির সুন্দর ফটোগ্রাফির জন্য।

 2 years ago 

আপনার কাছ থেকে প্রশংসা পেয়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ.

 2 years ago 

ছোট প্রজাপতির চমৎকার দৃশ্য আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো দারুন ছিল। আপনার ফটোগ্রাফি দেখে আমার মন প্রাণ ভরে গেল। সত্যি ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল প্রত্যেকটা ধাপ। এটা সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আন্তরিকভাবে দোয়া কামনা করি।

 2 years ago 

আপনি সত্যিই যে sata দেখায় ফটো পছন্দ শুনে খুশি. আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু আশা করি আপনি সবসময় ভাল আছেন।

 2 years ago 

আপনি সব সময় সুন্দর ম্যাক্রো ছবি তুলেন । আজো তার ব্যাতিক্রম নয়। আপনার তোলা ছবি গুলো খুবই ভালো লাগে। অসাধারন।

 2 years ago 

আমি সবসময় খুশি যদি আপনি এটি শেয়ার করুন. অনেক ধন্যবাদ বন্ধুরা আপনার দিনটি সুন্দর কাটুক।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74