আচেহ বনে খুব ছোট সাদা মাশরুম | 10% সুবিধাভোগী @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বাংলা বন্ধুরা যেখানেই থাকুন আশা করি ভালো আছেন।


kover.jpg

ছোট মাশরুম


আমরা যারা এই বাংলা কমিউনিটিতে ছিলাম তাদের সবাইকে শুভেচ্ছা, এই সম্প্রদায়ে যথারীতি আমি ফটোগ্রাফির কিছু সৌন্দর্য শেয়ার করতে আপনার চোখের সামনে ফিরে এসেছি এবং এই উপলক্ষে আমি যে ছবিগুলি শেয়ার করেছি তা হল ছোট মাশরুম যা আমি পেয়েছি কয়েকদিন আগে আচেহ বন।

20220324_160814.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_160855.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


মাশরুম হল অনন্য উদ্ভিদ যা বনে ব্যাপকভাবে পাওয়া যায় এবং সাধারণত মাশরুমগুলি আর্দ্র জায়গায় জন্মে এবং মাশরুমগুলি খুব বিষাক্ত ধরনের হয় তাই আপনি যদি মাশরুম খেতে চান তবে আপনাকে অবশ্যই মাশরুম সম্পর্কে অবশ্যই জানতে হবে তাই আপনি ভুলটি বেছে নেবেন না কারণ যদি আপনি মাশরুম বেছে নিন যা বিষাক্ত আপনার শরীরের জন্য মারাত্মক হবে।

20220324_160926.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


যদিও আজকে আমি যে ছোট মাশরুমটি শেয়ার করি তা বিষাক্ত নয় তবে খুব ছোট আকারের অবশ্যই এটি খাওয়া অসম্ভব এবং ছোট আকারটি আমি ভেবেছিলাম এটি একটি মাশরুম নয় কিন্তু আমি এটিকে আমার সেলফোনের কাছে আনার চেষ্টা করার পরে এটি পরিণত হয়েছিল আপনি দেখতে পাচ্ছেন যে মাশরুমটি সাদা এবং আমি তাকে মাটিতে পড়ে থাকতে দেখেছিলাম যেদিন আমি প্রায় তার উপর পা রেখেছিলাম।

20220324_160934.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_160945.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


আমি ছোট মাশরুমটি খুঁজে পাওয়ার পরে, আমি অবিলম্বে আমার সেলফোনটি নিয়েছিলাম এবং একটি ছবি তুলেছিলাম যদিও সঠিক ফোকাস পয়েন্টটি খুঁজে পাওয়া খুব কঠিন ছিল কারণ আমি যে বস্তুটির শুটিং করছিলাম সেটি খুব ছোট ছিল। যথারীতি, আমি সবসময় একটি অ্যান্ড্রয়েড সেলফোন দিয়ে যেকোনো ছবি তুলি। ক্যামেরা, আমি শুটিংয়ের জন্য যে সেলফোনটি ব্যবহার করি সেটি হল স্যামসাং। গ্যালাক্সি A7, কারণ আমি যে বস্তুটির শুটিং করছি তা হল এক ধরনের ছোট মাশরুম, তাই আমি আমার সেলফোনে একটি ম্যাক্রো লেন্স যুক্ত করেছি যাতে আমি যে ছবিটি শুট করছি সেটি পরিষ্কারভাবে দেখা যায় এবং নির্দিষ্ট দিকে দাঁড়িয়ে আছে

20220324_161003.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_161040.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_161048.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


আজকে আমি যে ছবিগুলি দেখাচ্ছি তা সুন্দর করার জন্য আমি উদ্দেশ্যমূলকভাবে বিভিন্ন কোণ থেকে বেশ কয়েকটি ছবি তুলেছি এবং সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময় ছবির বৈসাদৃশ্য এবং রঙ এতটা ভাল হয় না তাই আমি ইচ্ছাকৃতভাবে প্রতিকৃতিতে ছবি সম্পাদনা করার জন্য একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি। যে এটিকে আরও সুন্দর দেখা যায়, ছবি সম্পাদনার সময় যে অ্যাপ্লিকেশনটি আমি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

20220324_161058.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_161120.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_161130.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


আজকে আমি যে ছবিগুলি দেখাচ্ছি তা সুন্দর করার জন্য আমি উদ্দেশ্যমূলকভাবে বিভিন্ন কোণ থেকে বেশ কয়েকটি ছবি তুলেছি এবং সাধারণত সেলফোন ক্যামেরা দিয়ে শুটিং করার সময় ছবির বৈসাদৃশ্য এবং রঙ এতটা ভাল হয় না তাই আমি ইচ্ছাকৃতভাবে প্রতিকৃতিতে ছবি সম্পাদনা করার জন্য একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করি। যে এটিকে আরও সুন্দর দেখা যায়, ছবি সম্পাদনার সময় যে অ্যাপ্লিকেশনটি আমি ব্যবহার করি সেটি হল অ্যাডোব লাইটরুম, আসলে এই অ্যাপ্লিকেশনটি কম্পিউটার এবং অ্যান্ড্রয়েডের জন্য সরবরাহ করা হয়েছে। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডে প্রদত্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পছন্দ করি যার জন্য আমি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি ব্যবহার করি।

20220324_161153.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_161706.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


20220324_161731.jpg

©𝟸𝟶𝟸2 কপিরাইট। @idayrus | শুটিং লোকেশন what3words


এই উপলক্ষ্যে, হয়ত আমি আপনাদের সবার সাথে শেয়ার করতে পারবো, আশা করি বন্ধুরা আজকে যা শেয়ার করলাম তাতে আনন্দ পাবেন, আশা করি বন্ধুরা সর্বদা এই প্রিয় সম্প্রদায়ের সেরা কাজটি প্রদর্শন করবে, কথায় ভুল হলে দুঃখিত। লেখার কারণ আমি ইন্দোনেশিয়ান ভাষায় লিখি যা গুগলের সাহায্যে অনুবাদ করা হয়।



ম্যাক্রো ফটোগ্রাফিছোট মাশরুম
ক্যামেরা ব্যবহার করা হয়েছেস্মার্টফোন
মডেলSamsung A7
লেন্স পরাApexel 100mm
ফটোগ্রাফার@idayrus
অবস্থানআচেহ বন


image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

মাশরুম আমাদের এলাকায় মাঝেমধ্যে দেখা যায় তবে আমার সাদা মাশরুম তেমন একটা দেখা যায় না ‌। আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আপনার কাছ থেকে শুনতে সবসময় খুশি কারণ আমি যতবার পোস্ট করি আপনি এটি পছন্দ করেন

 2 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো বরাবরই খুব সুন্দর হয়ে থাকে। প্রতিদিনের মত আজকেও খুব সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে আমাদের সাথে তুলে ধরেছেন। আর এবারের বিষয় হচ্ছে সাদা মাশরুম। অসংখ্য ধন্যবাদ সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফির জন্য ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আমি আপনার কাছ থেকে শুনতে সবসময় খুশি কারণ আমি যতবার পোস্ট করি আপনি এটি পছন্দ করেন

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার তোলা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক চমৎকার লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পরিদর্শন এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু. তোমাকেও শুভকামনা

 2 years ago 

আপনার প্রত্যেকটা মাইক্রো ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়। আপনার মাইকে ফটোগ্রাফি গুলো আমার অনেক অনেক ভালো লাগে হইয়া। আজকেও ছোট ছোট মাশরুমের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরার জন্য।

 2 years ago 

আমি আপনার কাছ থেকে শুনতে সবসময় খুশি কারণ আমি যতবার পোস্ট করি আপনি এটি পছন্দ করেন

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলা দেখে বারবারই আমি মুগ্ধ হয়ে যাই ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যায় আপনি অনেক ধৈর্য্য ধারণ করে ফটোগ্রাফি গুলা ক্রিয়েট করেছেন সাদা মাশরুমের সৌন্দর্য সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

পরিদর্শন এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু. তোমাকেও শুভকামনা

 2 years ago 

সাদা মাশরুমের ম্যাক্রোফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ।।আপনি খুবই সুন্দর ভাবে ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন ।।আপনার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

আমি আপনার কাছ থেকে শুনতে সবসময় খুশি কারণ আমি যতবার পোস্ট করি আপনি এটি পছন্দ করেন

 2 years ago 

আচেহ বনে খুব ছোট সাদা মাশরুমটির ফটোগ্রাফি খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ছোট সাদা মাশরুমের সবগুলা ফটোকপি আমার কাছে খুব ভালো লেগেছে। আচেহ বনের খুব সুন্দর ছোট সাদা মাশরুম এর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আমি আপনার কাছ থেকে শুনতে সবসময় খুশি কারণ আমি যতবার পোস্ট করি আপনি এটি পছন্দ করেন

 2 years ago 

ভাই আপনার সদয় কথার জন্য আপনাকেও ধন্যবাদ। ভাই আপনার জন্য সর্বদা সাফল্য।

 2 years ago 

বাহ সাদা মাশরুমের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো দেখে এমনিতেই মুগ্ধ হই। আজকে মাশরুমের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পরিদর্শন এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু. তোমাকেও শুভকামনা

 2 years ago 

আপনার মাশরুমের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে আপনি খুব চমৎকারভাবে সময় দিয়ে ছবিগুলো তুলেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

আমি আপনার কাছ থেকে শুনতে সবসময় খুশি কারণ আমি যতবার পোস্ট করি আপনি এটি পছন্দ করেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61123.62
ETH 2642.27
USDT 1.00
SBD 2.59