আমার গাওয়া একটি গান "সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে" || ১০% লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের বন্ধুগণ আশা করি মহান সৃষ্টিকর্তার অসীম কৃপায় সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি এবং দোয়া করছি বর্তমান বিশ্বের এই কঠিন পরিস্থিতিতে যে যেখানে আছেন সবাই যেন সুস্থ ও নিরাপদে থাকেন। বিধাতার কাছে আরো প্রার্থনা করছি তিনি যেন অচিরেই আমাদের সবার মাঝে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে দেন।

আজ আমি আপনাদের সাথে আমার খালি গলায় একটি গান পরিবেশন করার চেষ্টা করব। আশা করি আমাদের সবার ভারাক্রান্ত হৃদয়ে আমার গানটি কিছুটা সময়ের জন্য হলেও একটু বিনোদন দিতে পারবে। আজ আর বেশি কথা বাড়াবোনা। তাই আপনাদের আমার গানের দিকে নিয়ে যাচ্ছি।
আজ আমি যে গানটি পরিবেশন করব সেটি আপনাদের সবার পরিচিত একটি গান এবং এই গানটি আমার অসম্ভব ভালোলাগার মধ্যে অন্যতম।

গানটি হল-"সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে"

গানটির গীতিকার, সুরকার ও মূল শিল্পী বিজয় সরকার এবং এই গানটি ফোক গানের কিংবদন্তি বারী সিদ্দিকী এর কন্ঠে বেশ পূর্ণতা পেয়েছিল। আজ আমি উনার সুরে গানটি গাওয়ার চেষ্টা করব। জানিনা কতটুকু গাইতে পারব। আমি আমার সাধ্য অনুযায়ী চেষ্টা করব। তবে ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি।

গানের কথা:

এই পৃথিবী যেমন আছে তেমনি ঠিক রবে
সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে
তোমার নগদ তলব তাগিদ পত্র এসে পরবে যবে
মোহ ঘুমে যে দিন আমার মুদিরে দুই চোখ
পাড়াপড়শী প্রতিবেশী পাবে কিছু শোক
তখন আমি যে এই পৃথিবীর লোক ভুলে যাবে সবে
যত বড় হউকনা কেন রাজা জমিদার
পাকা বাড়ি জুড়ি গাড়ি ট্রানজিস্টার
তখন থাকবে না কোন অধিকার বিষয় ও বৈভবে
চন্দ্র সূর্য গ্রহ তারা আকাশ বাতাস জল
যেমন আছে তেমনি ঠিক রইবে অবিকল
মাত্র আমি আর থাকবোনা কেবল জনপূর্ণ ভবে
শব্দ স্পর্শ রূপ রস গন্ধ বন্ধ হলো যেন
এই পৃথিবীর অস্বস্তি বোধ থাকবেনা আর হেন
পাগল বিজয় বলে সেই দিন যেন এসে পড়ে কবে।
সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে।

তাহলে এবার গানটি উপভোগ করতে থাকুন---

আমি @hsiddiqui যদিও আমি কোন গানের শিল্পী নই এবং সাধারণত গান গাওয়ায় অভ্যস্ত নই। তবুও কিছু কিছু গান আমার হৃদয়কে আন্দোলিত করে প্রশান্তি দেয়। বিশেষ করে প্রয়াতঃ শ্রদ্ধেয় বারী সিদ্দিকী সাহেবের গানগুলো আমাকে আকর্ষণ করে ভীষণভাবে। ওনার প্রতিটি গান আমার পছন্দের মধ্যে অন্যতম। তাই আমার হৃদয় কে প্রশমিত করার জন্য মাঝেমধ্যে নিজে নিজে উনার গাওয়া গানগুলো গাওয়ার চেষ্টা করি। আমি জানি উনার মতো গুণী শিল্পীর গান গাওয়ার চেষ্টা করা আমার মত নগন্য মানুষের জন্য দুঃসাধ্য ব্যাপার। তবুও আমি যথাসম্ভব চেষ্টা করেছি।
তাই আজ আমি আমার পছন্দের তালিকায় উনার গাওয়া গান পরিবেশনের জন্য নির্বাচন করেছি। আজ এ পর্যন্তই। সবার সুস্বাস্থ্য ও সুস্থতা কামনায় বিদায় নিলাম।পরবর্তীতে আবারও নতুন কোন না কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবো ইনশাল্লাহ

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

ভাইয়া অনেক দিন পরে আবারো আপনার চমৎকার কন্ঠে গান শুনতে পারলাম। আপনি আজকে চমৎকার ভাবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে গানটি কভার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 years ago 

আপনার কন্ঠে গানটি চমৎকার লেগেছে। খুব সুন্দর ভাবে গানটি গাওয়ার চেষ্টা করেছেন। তাছাড়া গানটি খুবই অর্থবোধক যা থেকে অনেক শিক্ষণীয় বিষয় আছে। এত সুন্দর করে উপস্থাপন এর মাধ্যমে গেয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আপনার মতামত প্রদর্শনের জন্য। আমার গানটি আপনার কাছে ভালো লেগেছে এজন্য আবারো ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে এই গানটি আমি আগে কখনো শুনিনি তবে আপনার মুখ থেকে গানটি শুনে সত্যিই মুগ্ধ হয়ে গেছি‌ । গানটা একটু দুঃখজনক হলেও শুনে অনেক শান্তি পেলাম আপনি দারুন ভাবে গানটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারণ চোখ বন্ধ করে আপনার গানটা শুনলাম খুব ভালো লাগলো আপনার গানটি। লাইভ আপনার গান শোনা হয়েছে অনেকবার কিন্তু পোষ্টের মাধ্যমে আজ শুনলাম বেশ দারুন ছিল। এভাবেই এগিয়ে যান আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রশংসা প্রাপ্তির অনুভূতি সবারই ভালো লাগে। আপনি যতোটুকু প্রশংসা করেছেন ততটুকু দিতে পেরেছি কিনা জানিনা।তবে গানটি আপনার ভালো লেগেছে জেনে আমি সত্যিই খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য। ভালো থাকবেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শ্রদ্ধেয় বারী সিদ্দিকীর গানটি খুবই অসাধারণ ছিল। আমি এই গানটি অনেকবার শুনেছি। আজ আমরা আবার আপনার কন্ঠ শুনতে পেরে খুবই ভালো লাগছে। আপনার আবেগি কন্ঠে গানটি খুবই ভালো হয়েছে। এত সুন্দর গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই, ভালো থাকবেন।

 2 years ago 

খুবই সুন্দর একটি গান কাভার করেছেন ।আপনার কন্ঠে গানটি অসাধারণ লাগছে শুনতে ।আপনি লিরিকস গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে একদিন আমাদের সবাইকে এই দুনিয়ায় মায়া ত্যাগ করে এই দুনিয়া থেকে চলে যেতে হবে। আসলেই আমাদের জীবনে একটি আশা নিয়ে বেঁচে থাকি। সেই আশা খুঁজে খুঁজতে হঠাৎ একদিন আমরা দুনিয়া থেকে চলে যাব এবং আপনার গান সত্যিই খুবই ভালো লাগে। আপনাকে হাংআউট থেকে চিনি আমরা আসলেই আপনার গান শুনলে মনের ভিতরে প্রশান্তি কাজ করে। আপনি অনেক দারুণভাবে গানটি পরিবেশন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে বেশিরভাগ গানের মধ্যেই আমাদের অনেক কিছু জানার ও বোঝার থাকে।যেগুলো থেকে আমরা বিভিন্নভাবে উপকার পেতে পারি। এমন অর্থবোধক গানগুলি আমার অনেক ভালো লাগে এবং গাওয়ার চেষ্টা করি। যাই হোক, দোয়া করবেন ভবিষ্যতে যেন আরো অর্থবোধক গান আপনাদের উপহার দিতে পারি ইনশাল্লাহ। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামতের জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43