বাংলা গান " সর্বনাশা পদ্মা নদী " // দশ শতাংশ বেনেফিশিয়ারি লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম,

"আমার বাংলা ব্লগের" প্রিয় বন্ধুগণ।

আশা করি মহান সৃষ্টিকর্তার অসীম কৃপায় সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। আজ আমি আপনাদের সামনে একটি মনোজ্ঞ সংগীত পরিবেশন করার চেষ্টা করব। আশা করি আমার বেসুরা গলায় এই গানটি আপনাদের কিছুটা হলেও আনন্দ দিতে পারবে।

আমার বাংলা ব্লগে আজ আমি আমার খুবই পছন্দের একটি গান পরিবেশন করার উদ্দেশ্যে হাজির হয়েছি । আশা করছি গানটি আপনাদের ভালো লাগবে । আমি আমার সাধ্য অনুযায়ী গানটি পরিবেশনের চেষ্টা করছি । আশা করছি কোন প্রকার ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আপনাদের মূল্যবান সু-পরামর্শ দিয়ে উৎসাহিত করবেন। আপনাদের সু-পরামর্শ ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা পেলে আশা করি আমি নিজেকে ভবিষ্যতে আরও সুন্দরভাবে উপস্থাপন করতে পারব ইনশাআল্লাহ। আমার এই গানটি যদি আপনাদের সামান্য হলেও ভালো লাগে ও আনন্দ দিতে পারে তাহলে আমি নিজেকে সার্থক বলে মনে করব । তাহলে চলুন আজ আর কথা না বাড়িয়ে আপনাদের আমার গানের দিকে নিয়ে যাই।

তার আগে আমি যে গানটি পরিবেশন করছি সে সম্বন্ধে আপনাদের সামান্য অবগত করার চেষ্টা করছি। আজ আমি যে গানটি পরিবেশন করছি সেটি হল :

" সর্বনাশা পদ্মা নদী তোর কাছে শুধাই , বল আমারে তোর কি রে আর কুল কিনারা নাই।"

গানটির গীতিকার ও সুরকার : আব্দুল লতিফ এবং মূল শিল্পী : আব্দুল আলিম ।

তাহলে এবার গানটি উপভোগ করতে থাকুন

গানের লিরিক্স:
সর্বনাশা পদ্মা নদী তোর কাছে শুধাই
বল আমারে তোর কি রে আর
কুল কিনারা নাই, কুল কিনারা নাই
ও নদীর কুল কিনারা নাই।।

পাড়ের আশায় তাড়াতাড়ি
সকাল বেলা ধরলাম পাড়ি
আমার দিন যে গেল সন্ধ্যা হলো
তবু না কুল পাই।।

পদ্মারে তোর তুফান দেইখা
পরান কাঁপে ডরে
ফেইলা আমায় মারিসনা তোর
সর্বনাশা ঝড়ে।

একে আমার ভাঙ্গা তরী
মাল্লা ছয়জন শল্লা করি
আমার নায়ে দিল কুড়াল মারি
কেমনে পাড়ে যাই।( সংগৃহীত )
গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক স্টারমার্কার থেকে সংগৃহীত।

আমি @hsiddiqui79 যদিও আমি কোন গানের শিল্পী নই এবং সাধারণত গান গাওয়ায় অভ্যস্ত নই। তবুও কিছু কিছু গান আমার হৃদয়কে আন্দোলিত করে প্রশান্তি দেয। তাই আমার হৃদয়কে প্রশমিত করার জন্য মাঝেমধ্যে নিজে নিজে কিছু গান গাওয়ার চেষ্টা করি। আমি জানি এই কিংবদন্তি শিল্পী শ্রদ্ধেয় প্রয়াত আব্দুল আলীমের মত শিল্পীর গান গাওয়ার চেষ্টা করা আমার মত নগন্য মানুষের জন্য দুঃসাধ্য ব্যাপার। তবুও আমি আমার পক্ষ থেকে আমার সাধ্য অনুযায়ী গাওয়ার চেষ্টা করেছি । ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । আজ এ পর্যন্তই। সবার সুস্বাস্থ্য ও সুস্থতা কামনায় বিদায় নিলাম।পরবর্তীতে আবারও নতুন কোন না কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবো ইনশাল্লাহ

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার কন্ঠে সর্বনাশা পদ্মা নদী গানটি খুবই ভালো লেগেছে, মিউজিকের সাথে অনেক সুন্দর করে সুর মিলেছেন, তবে আর একটু যদি আপনার আওয়াজটি বেশি তাহলে আরও সুন্দর লাগতো, এমনিতেই যা সুন্দর হয়েছে ভাইয়া প্রশংসা করে শেষ করা যাবে না, এভাবেই সামনে এগিয়ে চলুন ভাইয়া শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে হচ্ছে কি, ফ্রী মিউজিকের সাথে তাল মেলানো খুব কষ্টসাধ্য একটি ব্যাপার হয়ে যায়। কখনো স্বর উঁচু হয়ে যায় কখনো নিচু হয়ে যায়। আশা করছি সামনে আরো ভালো ভাবে উপস্থাপন পারব ইনশাআল্লাহ। অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ।শুভকামনা রইল আপনার প্রতিও।

 2 years ago 

সর্বনাশা পদ্মা নদী " গানটি হ্যাংআউটে শুনেছিলাম এখন শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জি ভাই , দোয়া করবেন আমি যেন আরও ভাল কিছু আপনাদের উপহার দিতে পারি । অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য ।আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কন্ঠে এই গানটি এর আগেও শুনেছিলাম। আজকে আমারও শুনতে পেয়ে খুবই ভালো লেগেছে। আপনার গানের কোন তুলনাই হয়না। আপনি একদম প্রফেশনাল শিল্পীদের মত গান পরিবেশন করে থাকেন। আমার মনে হয় আমার বাংলা ব্লগের প্রত্যেকটা মানুষ আপনার গানের ভক্ত। এত সুন্দর একটা গান উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আমি জন্য আমার গান ও অন্যান্য কর্মকাণ্ডেৱ মাধ্যমে সবার মন জয় করতে পারিি। আমার গান আপনার কাছে ভাল লেগেছে এবং আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার প্রতি শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কন্ঠে এই গানটি এর আগেও শুনেছিলাম। আজকে আমারও শুনতে পেয়ে খুবই ভালো লেগেছে। আপনার গানের কোন তুলনাই হয়না। আপনি একদম প্রফেশনাল শিল্পীদের মত গান পরিবেশন করে থাকেন। আমার মনে হয় আমার বাংলা ব্লগের প্রত্যেকটা মানুষ আপনার গানের ভক্ত। এত সুন্দর একটা গান উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কন্ঠে গানটি শুনতে আমার ভীষণ ভালো লেগেছে। তার সাথে অটো মিউজিক টাও বেশ ভালো ছিল। এত চমৎকার একটি গান আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার গানের প্রশংসা করার জন্য ও আমার গান আপনার কাছে ভালোলাগার জন্য । আপনার জন্যও শুভকামনা রইল ।

 2 years ago 

বাহ ভাই অসাধারণ হয়েছে আপনার কন্ঠে গানটি। আপনি খুব সুন্দর করে গানটি কভার করেছেন ভাইয়া। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার গানটি।কয়েকবার শোনা হয়ে গেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার গান আপনাদের কাছে ভাল লাগেছে এটাই আমার সবচেয়ে বড় পাওয়া । আশা করি আপনাদের উৎসাহ মূলক মতামত আমার গানের জন্য বিশেষ অনুপ্রেরণা যোগাবে । অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য । শুভকামনা রইলো আপনার প্রতি ।

 2 years ago 

অসাধারণ ভাই আপনার কন্ঠে গানটি শুনে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত মিষ্টি কন্ঠে গানটি আমাদের মাঝে পরিবেশন করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। এতো অসাধারন গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন।

 2 years ago 

আমার গান আপনার কাছে ভাল লেগেছে এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ । দোয়া করবেন সামনে যেন আরো ভালো ভালো গান আপনাদের উপরে দিতে পারি।
আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আপনি কি কোন অ্যাপস ব্যবহার করে গানটি রেকর্ড করেছেন? আপনার গানের গলা খুব সুন্দর। আমরা আপনার গান খুব পছন্দ করি। এই গানটি ও চমৎকার গেয়েছেন। তবে যদি কোন অ্যাপস ব্যবহার করে গানটি রেকর্ড করে থাকেন। তাহলে সেটা উল্লেখ করলে ভালো হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাই, অনেক অনেক ধন্যবাদ আপনার উপদেশ মূলক মতামতের জন্য । আসলে আমি প্রথমে ফ্রী মিউজিকের সাথে (যেমন স্টারমার্কাৱ) গানটি গেয়ে তারপর আবার মোবাইলে রেকর্ডিং করি তারপর ইনশট অ্যাপ এর মাধ্যমে ছবি বা ভিডিও অ্যাড করি । এক্ষেত্রে কি অ্যাপস এর নাম উল্লেখ করতে হবে ? জানালে উপকৃত হব ভাইয়া । আশা করছি প্রয়োজনীয় মতামত দিয়ে আমাকে বাধিত করবেন । আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল । আমার গান আপনার ভালো লাগে এজন্য আপনাকে আবারো ধন্যবাদ ।

 2 years ago 

সর্বনাশা পদ্মা নদীর গানটি আপনার কন্ঠে দারুন লাগলো। পদ্মা নদীর পাড়ের মানুষের জীবনযাত্রার বিষয়টি গানটির মাধ্যমে মনে পড়ে গেল। অনেক ভালোভাবে এত সুন্দর গান গেয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই, আমিও গান গাওয়ার সময় সেই বিষয়গুলো অনুভব করে থাকি ভীষণভাবে । অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ।

 2 years ago 

পাড়ের আশায় তাড়াতাড়ি
সকাল বেলা ধরলাম পাড়ি
আমার দিন যে গেল সন্ধ্যা হলো
তবু না কুল পাই।।

আপনার গলায় এ লাইনগুলো বেশ ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গান কভার করার জন্য। ভাল থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ যে আমার গাওয়া গানের উক্ত চরণগুলো আপনার ভালো লেগেছে । আশা করছি নির্দিষ্ট নিয়ম অনুযায়ী রেকর্ডিং করতে পারলে সামনে আরো ভালো লাগবে ইনশাল্লাহ্ । আপনার জন্য শুভকামনা রইল ও অনেক অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

জি ভাই অনেক ধন্যবাদ এবং আশা করি সামনে গানগুলো আমাদের সাথে যথাযথ নিয়মে তুলে ধরবেন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63658.03
ETH 3299.99
USDT 1.00
SBD 3.90