' আমার বাংলা ব্লগে ' আমার কন্ঠে বাংলা গান " সোয়া চাঁন পাখি" // ১০% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220518-022203~2.png

আসসালামু আলাইকুম,

"আমার বাংলা ব্লগের" প্রিয় বন্ধুগণ।

আশা করি মহান সৃষ্টিকর্তার অসীম কৃপায় সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। আজ আমি আপনাদের সামনে একটি মনোজ্ঞ সংগীত পরিবেশন করার চেষ্টা করব। আশা করি আমার বেসুরা গলায় এই গানটি আপনাদের কিছুটা হলেও আনন্দ দিতে পারবে।

আমার বাংলা ব্লগে আজ আমি আমার খুবই পছন্দের একটি গান পরিবেশন করার উদ্দেশ্যে হাজির হয়েছি । আশা করছি গানটি আপনাদের ভালো লাগবে কিছুটা সময়ের জন্য হলেও । আমি আমার সাধ্য অনুযায়ী গানটি পরিবেশনের চেষ্টা করছি । আশা করছি কোন প্রকার ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আপনাদের মূল্যবান সু-পরামর্শ দিয়ে উৎসাহিত করবেন। আপনাদের সু-পরামর্শ ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা পেলে আশা করি আমি নিজেকে ভবিষ্যতে আরও সুন্দরভাবে উপস্থাপন করতে পারব ইনশাআল্লাহ। বিশেষ করে হ্যাং আউট পর্বে এই গানটি গাওয়ার পর "আমার বাংলা ব্লগে" নতুন সদস্য নেওয়া বন্ধ থাকা অবস্থায় @rme দাদা বিশেষভাবে আমাকে সদস্য হওয়ার সুযোগ করে দিয়েছিলেন। এই বিষয়টিৱ জন্য আমি দাদাকে সর্বদা কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবো। তাই আজ আমার এই গানটি আমি দাদাকে উৎসর্গ করলাম । দাদা যদি গানটি শুনে আমি নিজেকে ধন্য মনে করব । তাহলে চলুন আজ আর কথা না বাড়িয়ে আপনাদের আমার গানের দিকে নিয়ে যাই।

তার আগে আমি যে গানটি পরিবেশন করছি সে সম্বন্ধে আপনাদের সামান্য অবগত করার চেষ্টা করছি। আজ আমি যে গানটি পরিবেশন করছি সেটি হল :

সোয়া চাঁন পাখি, আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি ।

গানটির গীতিকার : উকিল মুন্সি
সুরকার : উকিল মুন্সি
শিল্পী : প্রয়াত বারী সিদ্দিকী

তাহলে এবার গানটি উপভোগ করতে থাকুন।

শিরোনামঃ শুয়া চান পাখি
কন্ঠঃ বারী সিদ্দিকী
কথাঃ উকিল মুন্সি
সুরঃ উকিল মুন্সি
চলচ্চিত্রঃ শ্রাবণ মেঘের দিন (১৯৯৯)
পরিচালকঃ হুমায়ূন আহমেদ

শুয়া চান পাখি আমার শুয়া চান পাখি
আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি।

তুমি আমি জনম ভরা
ছিলাম মাখামাখি
আজ কেন হইলে নীরব
মেলো দুটি আঁখি।

বুলবুলি আর তোতা ময়না
কত নামে ডাকি,
তোরে কত নামে ডাকি
শিকল ভেঙ্গে চলে গেলে কারে লইয়া থাকি।

তোমার আমার এই পিরিতি
চর্ন্দ্র সূর্য্য সাক্ষী
হঠাৎ করে চলে গেলে
বুঝলাম না চালাকিরে পাখি
আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি।
( সংগৃহীত )

আমি @hsiddiqui79 যদিও আমি কোন গানের শিল্পী নই এবং সাধারণত গান গাওয়ায় অভ্যস্ত নই। তবুও কিছু কিছু গান আমার হৃদয়কে আন্দোলিত করে প্রশান্তি দেয়। বিশেষ করে প্রয়াতঃ শ্রদ্ধেয় বারী সিদ্দিকী সাহেবের গানগুলো আমাকে আকর্ষণ করে ভীষণভাবে। ওনার প্রতিটি গান আমার পছন্দের মধ্যে অন্যতম। তাই আমার হৃদয় কে প্রশমিত করার জন্য মাঝেমধ্যে নিজে নিজে উনার গাওয়া গানগুলো গাওয়ার চেষ্টা করি। আমি জানি উনার মতো গুণী শিল্পীর গান গাওয়ার চেষ্টা করা আমার মত নগন্য মানুষের জন্য দুঃসাধ্য ব্যাপার। তবুও আমি যথাসম্ভব চেষ্টা করেছি।
তাই আজ আমি আমার পছন্দের তালিকায় উনার গাওয়া গান পরিবেশনের জন্য নির্বাচন করেছি। আজ এ পর্যন্তই। সবার সুস্বাস্থ্য ও সুস্থতা কামনায় বিদায় নিলাম।পরবর্তীতে আবারও নতুন কোন না কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবো ইনশাল্লাহ

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

সোয়া চাঁন পাখি গানটি আমার মাঝে মাঝে ইচ্ছা হয় খুবই সুন্দর একটি গান এবং আপনি খুব সুন্দর ভাবে গানটি গেয়েছেন। আপনার গানের গলা অসাধারণ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার গানের প্রশংসা করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

বারী সিদ্দিকীর এই গানটি আমার খুবই প্রিয় একটি গান। আর আপনার গলায় বারিছিদ্দিকির যে কোন গান আমার কাছে খুবই ভালো লাগে ভাইয়া। অসাধারণ গেয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও অনেক প্রিয় এই গানটি । বিশেষ করে বারী সিদ্দিকীৱ বেশিরভাগ গানগুলি আমার কাছে অনেক প্রিয় । অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ।

 2 years ago 

আপনার গাওয়া গানটি আমার কাছে খুব ভালো লাগলো‌। মাঝে মাঝে গান টি আমি শুনতাম। আসলে আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মিষ্টি কন্ঠে আমাদের মাঝে গানটি পরিবেশন করেছেন। শুনে খুবই ভালো লাগলো । এতো অসাধারণ গানের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে আপনার গানটি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার গানের প্রতি দরদ আপনার গানকে আরো আকর্ষনীয় করেছে। আশা করি প্রতি সপ্তাহেই একটা করে গান আমাদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অবশ্যই চেষ্টা করবো ইনশাআল্লাহ । আপনার প্রতি অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল ।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া আপনার কন্ঠে গানটি শুনে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে পুরো গানটি কভার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার গান আপনার কাছে ভাল লেগেছে এই জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ । আপনার প্রতিও শুভকামনা রইল ।

 2 years ago 

এই গানট আপনার গলায় প্রথন হ্যাং আঊটে শুনেছিলাম সত্যি বলতে মুগ্ধ হয়ে গিয়েছিলাম অসাধারন গেয়েছিলেন আপনি খুবই দারুন গেয়েছেন আবার।ধন্যবাদ ভাই এমন কভার আরো চাই।

 2 years ago 

জি ভাই হ্যাং আউটে একবার গিয়েছিলাম । অবশ্যই আরো নতুন নতুন গান উপহার দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ ।

 2 years ago 

সোয়া চান পাখি অনেক পুরনো একটি গান এবং এই গানটি পুরনো হলেও আমি মাঝেমধ্যে এই গানটা এখনো শুনি ,কেন না এই গানটি অসাধারণ লাগে আমার কাছে আপনি আপনার মিষ্টি গলায় গানটাই আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন দারুন লাগলো ভাই আপনার গলায় গানটি শুনে।

 2 years ago 

আসলে আমিও প্রায়ই এই গানটি গেয়ে থাকি এবং অসম্ভব প্রিয় এই গানটি আমার । আমি সামান্য চেষ্টা করেছি মাত্র। আপনাদের ভাল লেগেছে সেটাই আমার কাছে অনেক বড় পাওয়া । অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য এবং আপনার প্রতি শুভকামনা রইল ।

 2 years ago 

গানটি অনেক পুরনো হলেও এই গানটি যতবার শুনি ততবারই ভালো লাগে। আজকে আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই অসাধারণ গেয়েছেন। শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাই, সত্যি বলেছেন। আমারও গানটি বারবার শুনে মন ভরে না । যতই শুনি ততই শুনতে মনে চায় ।

 2 years ago 

সোয়া চান পাখি এই গানটি আমার বেশ প্রিয় একটি গান এবং অনবরত এটি একটা সময় গাইতাম। যদিও একলা মনে নিজেকে তৃপ্তি দেওয়ার জন্য এই গানটি গুনগুনিয়ে গাইতাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গান বা প্রিয় একটি গান কভার করার জন্য।

 2 years ago 

গানটি আমার মত আপনার কাছেও ভাল লাগে এই জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সাথে আবারো ধন্যবাদ আমাকে সুন্দর মতামত প্রদানের জন্য ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গানটা আসলে অনেক সুন্দর এবং মনের অন্তরের অন্তস্থলে কম্পন সৃষ্টি হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কন্ঠে বাংলা গান " সোয়া চাঁন পাখি" গানটি শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

জি ভাই দোয়া করবেন আমি যেন সকলের মন জয় করতে পারি ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46