" আমার বাংলা ব্লগের" প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ ও কবিতা আবৃত্তি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Screenshot_20220611-014226~6.png

আসসালামু আলাইকুম ,
সুপ্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুগণ । আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো আছি । আজ আমি "আমার বাংলা ব্লগের" প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা || 'শেয়ার করো তোমার সৃজনশীলতা' প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্দেশ্য হাজির হয়েছি । আজ আমি আমার আমার বাংলা ব্লগের এডমিন মডারেটর জনাব হাফিজ উল্লাহ ভাইয়ের আমার বাংলা ব্লগ কে নিয়ে লেখা অসম্ভব সুন্দর একটি কবিতা আবৃত্তি করার চেষ্টা করব । আশা করি এই সুন্দর কবিতার আবৃতি এটি আপনাদেরও ভালো লাগবে । আমার কাছে কবিতাটি অসম্ভব ভাল লেগেছে । এইজন্য আমি কবিতাটি আবৃত্তি লোভ সামলাতে পারেনি। যেহেতু আমার সচরাচর কবিতা আবৃতি করা হয়ে ওঠে না তাই আশা করছি ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন । তাহলে চলুন আজ আর কথা না বাড়িয়ে কবিতা আবৃত্তি শুরু করি......

কবিতা - "আমার বাংলা ব্লগ"

কবি - হাফিজ উল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

আমি @hsiddiqui "আমার বাংলা ব্লগ" এর একজন সদস্য। আমার আবৃত্তি যদি আপনাদের সামান্য হলেও ভালো লেগে থাকে তাহলে আমি নিজেকে ধন্য মনে করব ও আমার আবৃত্তিটি স্বার্থক হবে বলে আমি মনে করি। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। পরবর্তীতে আবারো হাজির হব নতুন কোন বিষয়াদি নিয়ে আপনাদের সামনে ইনশাআল্লাহ।দোয়া করবেন আমি যেন একজন আদর্শ সৈনিক ও মানুষ হিসেবে "আমার বাংলা ব্লগে" নিজেকে প্রতিষ্ঠিত করতে পারি।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি প্রথম বর্ষপূর্তি উপলক্ষে কবিতা আবৃত্তি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন 💞

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার আবৃত্তির প্রশংসা করার জন্য এবং আমার আবৃত্তি আপনার কাছে ভাল লাগার জন্য। শুভকামনা রইল আপনার প্রতিও ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটি চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনি খুবই চমৎকার ভাবে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাই যতটুকু সম্ভব চেষ্টা করেছি বাকিটা আপনাদের ভালোলাগার উপরে নির্ভর করবে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে কবিতাটি আবৃতি করেছেন। শুনে আমার খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের কবিতা আবৃতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য ও আমার কবিতার প্রশংসা করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল ।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ার লেখা এত সুন্দর একটি কবিতা এত সুন্দর ভাবে আবৃত্তি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি খুব সুন্দর করে এত কঠিন একটি কবিতা আবৃত্তি করে নিয়েছেন। আপনার আবৃত্তি শুনে বুঝা যাচ্ছে কবিতা আবৃত্তি করতে আপনার অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে কবিতা আবৃতি সচরাচর করা হয়ে ওঠে না তবু নিজেকে পরীক্ষা করার জন্য চেষ্টা করেছি। দেখা যাক বাকিটা আপনাদের ও বিচারকমণ্ডলীর দের উপর নির্ভর করবে । দেশ ছেলেরা বারবার হলে

 2 years ago 

হাফিজুল্লাহ ভাইয়ের লেখা এই চমৎকার কবিতাটি আপনি খুবই সুন্দরভাবে আবৃত্তি করেছেন ভাইয়া। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে খুবই ভালো লেগেছে। এত কঠিন একটি কবিতা এবং কবিতার প্রতিটি শব্দ আপনি খুব সুন্দর ভাবে উচ্চারণ করেছেন এবং খুবই সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার কবিতা আবৃত্তি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার আবৃত্তি আপনার কাছে ভালো লেগেছে এজন্য। আপনাদের ভালোবাসা পেলে মাঝে মাঝে আবৃত্তি করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আবারো ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য। আপনার প্রতিও শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64231.88
ETH 3128.59
USDT 1.00
SBD 3.95