পুঁই পাতা ও সিদল/ বাঁশপাতি শুটকি দিয়ে মজাদার শুটকি ভাজা // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220604_003719.jpg

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

আজ আমি আমার খুব খুব পছন্দের একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগে যখনই এই রেসিপিটি বাসায় আমি তৈরি করি দেখা যায় ঐদিন আমার খিদা তাড়াতাড়ি বেড়ে যায়।

আমি এখানে যে শুটকি টি ব্যবহার করেছি এই শুটকি ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলে খুবই পাওয়া যায় আর এই শুটকির গন্ধটা অন্যান্য যেগুলো শুটকির চেয়ে অনেক তীব্র হয়ে থাকে। আমাদের অঞ্চলের মানুষ এটাকে খুবই অপছন্দ করে আশা করি আপনাদেরও ভালো লাগবে।

তো চলুন আমি আমার এই রেসিপিটি কিভাবে তৈরি করেছি আপনাদের সাথে তা পর্যায়ক্রমে তুলে ধরি-----

পুঁই পাতা ও সিদল/ বাঁশপাতি শুটকি দিয়ে মজাদার শুটকি ভাজা রেসিপি তৈরি করার জন্য যে সকল উপকরণ প্রয়োজন হচ্ছে নিচে তার তালিকা ও পরিমাপ তুলে ধরা হলো ~
উপকরণ সমূহপরিমান
পুঁই শাকের পাতা২০০গ্রাম
বাঁশপাতি /শিধল শুটকি৩টি মাঝারি আকারের
পেঁয়াজ২ টি
আলুবড় মাপের ১টি
হলুদ গুড়া১ চামচ
মরিচ গুড়াদেড় চামচ
রসুন১টি মাঝারি সাইজের
তেলপরিমাণমত
লবণপরিমান মত
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার রেসিপির ভিডিওটি দেখার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹
Sort:  
 2 years ago 

আপু, রেসিপির ভিড়িও দেখলে পুরোপুরি ধারণা পাওয়া যায় রেসিপি সম্পর্কে৷ আজকের পুঁই পাতা ও সিদল বাঁশপাতি শুটকি দিয়ে মজাদার শুটকি ভাজা রেসিপি খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

পুঁইশাক আমার খুবই প্রিয়। কিন্তু সিদল শুটকি কখনো খাইনি। এই বাঁশপাতা মাছ খুলনা এলাকায় অসংখ্যবার দেখেছি। তবে খাবার অভিজ্ঞতা কখনো হয়নি। ভালোই লাগলো আপনার রেসিপি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু বাঁশপাতি/ সিদল শুটকি নাম আগে শুনিনি। এই প্রথম দেখলাম। কিন্তু আপনি পুঁই শাকের পাতা দিয়ে খুবই সুস্বাদু করে রান্না করেছেন। ভিডিও আকারে দেয়ার কারণে রান্নাটি শিখতে আরো সুবিধা হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে ভিডিওর মাধ্যমে সুস্বাদু রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

পুঁই পাতা এবং শুটকি মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল জিভের জল আটকানো মুশকিল সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পুই পাতা দিয়ে সিদল এমন রেসিপি থেকে বঞ্চিত থেকে গেলাম খাওয়া হলো না কখুনো আপু।খুবই সুন্দর চমৎকার একটি রেসিপি করেছেন আপনি গুছিয়ে উপস্থাপনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সিদল জিনিসটা একটু অচেনা লাগল। যাক ব‍্যাপার না রেসিপি টা খুব ভালো হয়েছে। এবং ভিডিও ব্লগ আকারে দেওয়ায় মোটামুটি আরও ভালো বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপু রেসিপি টা আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ব্যক্তিগতভাবে পুঁইশাক আমার অনেক বেশি পছন্দের । পুঁইশাক দিয়ে যেকোনো ধরনের মাছ রান্না করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে মাছের মজাদার রেসিপি রান্না শেয়ার করেছেন আপনার এই রেসিপিটি রান্না দেখে আমার জিভে জল এসে গিয়েছে ।এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু বাঁশপাতি/ সিদল শুটকি নাম আগে কখনো শুনিনি। আজকে প্রথম আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। পুঁইশাক আমার খুবই পছন্দ। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এটি। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি চমৎকার একটা রেসিপি তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু মনি সব থেকে উত্তম হলো রেসিপি ভিডিও আকারে শেয়ার করা, আপনার রেসিপির ভিডিওটি দেখে খুব সহজেই সব কিছু শিখে গেলাম, আর আপনার পুঁই পাতা ও সিদল এবং বাঁশপাতি শুটকি দিয়ে মজাদার শুটকি ভাজা রেসিপি আমার খুবই ভালো লেগেছে, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক শুভকামনা রইলো আপু মনি।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73