💐 rme দাদার লেখা মৃত্যু কবিতার আবৃতি 💐 // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ কৃপায় ভালো আছি।

আজকে আমি আবারও আপনাদের সামনে একটি কবিতা আবৃতি নিয়ে উপস্থিত হয়েছি,আসলে কবিতা আবৃতি করতে আমার কাছে খুবই ভালো লাগে, যদিও আমি একজন প্রফেশনাল আবৃত্তি কারকের মত আবৃত্তি করতে পারিনা।

◆আজকে আমি আমাদের প্রিয় rme দাদার লেখা একটি কবিতা আবৃত্তি করার চেষ্টা করব। আসলে উনার লেখা প্রতিটা কবিতাই আমার কাছে খুবই ভালো লাগে, কি বলবো ?
আসলে শুধু আমার কাছে না, আমি জানি আমাদের এই আমার বাংলা ব্লগের প্রত্যেকটা সদস্যই rme দাদার কবিতাগুলো শুনে বা পড়ে অনুপ্রেরণা পায়।

আমিও মাঝে মধ্যে দাদার লেখায় অনুপ্রাণিত হয়ে কবিতা লেখার চেষ্টা করি যদিও সফলতার দ্বারপ্রান্তে এখনো পৌঁছাতে পারিনি। তবে কবিতা না লিখতে পারলেও আজকে অনেক সাহস যুগিয়ে rme দাদার একটি কবিতার আবৃত্তি করার চেষ্টা করেছি।

তবে আগে @rme দাদার কাছ থেকে ক্ষমা চেয়ে নিচ্ছি যে, দাদার অনুমতি ছাড়াই আমি উনার একটি কবিতা আবৃতি করে আজকে পোস্ট করতে যাচ্ছি। দয়া করে ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

মৃত্যু

•লেখক আমাদের সকলের প্রিয়~🌹 rme দাদা🌹

মৃত্যু হলো একটি নদীর মতো,
একটি মাত্র খেয়া তার ।
ওপারে গিয়েছে যে সে আর এপারে আসেনি ।

এপারের খবর ওপারে যায়নি,
ওপারের খবর কেউ এ পারে পায়নি ।
কথা যে দিয়েছিলো ওপারে যাওয়ার আগে,
নদীর ওপারে গিয়ে কথা সে আর রাখেনি ।

মৃত্যু নদীর খেয়ার মাঝি,
কড়ি বিনা পার কাউকেই সে করে না ।
পারের কড়ি হিসেবে সে যা দাবি করে,
মানুষের কাছে শুধু তা একটিমাত্রই থাকে ।

আর তা হলো মানুষের জীবন ।
জীবনই হলো খেয়ার পারের একমাত্র কড়ি ।
নদীর ওপারে গিয়ে কেউ তাই আর
এপারে ফিরতে পারেনি ।

মৃত্যুতেই তাই সব ফুরিয়ে যায় কি ?
অবশ্যই না ।
মৃত্যু নদীর ওপারে অনন্ত শাশ্বত প্রাণ জাগে ।

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার এই আবৃতি টি শুনার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

🌹

Sort:  
 2 years ago 

দাদার লেখা কবিতা মানেই তো অসাধারণ কিছু কথা। আজকে আপনি দাদার লেখা কবিতাটি অসাধারণভাবে আবৃত্তি করেছেন। আসলে দাদার কাছ থেকে অনুমতি না নিলেও দাদা নিশ্চয়ই কিছু মনে করবে না। আরো বরং দাদা অনেক খুশি হবে। অনেক ভালো লেগেছে আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে।

 2 years ago 

আপু আপনার কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। দাদার লেখা কবিতাটি যতটা সুন্দর আপনার আবৃত্তি ও ততটাই সুন্দর হয়েছে। দাদার লেখা কবিতাগুলো পড়তে খুবই ভালো লাগে আর সেই কবিতা আপনি অত্যন্ত সুন্দর করে আমাদের মাঝে আবৃত্তি করে শোনালেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে দাদার লেখা মৃত্যু কবিতার আবৃতি করেছেন। আপনার কন্ঠে শুনে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান। ভালো থাকুন 🥀

 2 years ago 

দাদা বরাবর অনেক দারুন দারুন কবিতা লিখেন। আসলে দাদার কবিতার গভিরতা অনেক।আপনার আবৃতিও দারুন হয়েছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

এই কবিতাটা আমার কাছে খুব ভালো লেগেছিল। আর দাদার কবিতা সবসময় ভাল হয়। আপনি দাদার কবিতাটি খুব সুন্দর করে আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি কিন্তু অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য এভাবেই এগিয়ে যান.

 2 years ago 

খুবই সুন্দর ভাবে দাদার লিখা কবিতাটি আবৃত্তি করেছেন আপু। বেশ ভালো লেগেছে আমার কাছে। ব্যাকগ্রাউন্ড মিউজিক ভালো ছিলো। তবে ক্ষমার দৃষ্টিতে দেখবেন বলার আগেই ভিডিও শেষ হয়ে গেলো।

 2 years ago 

ভালোই চেষ্টা করেছেন। আপনার আবৃত্তি মোটামোটি ভালোই হইছে। আশা করি সামনে আরো সুন্দর আবৃত্তি আপনার কাছ থেকে উপহার পাবো। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমি খুবই চমৎকার ভাবে আমাদের শ্রদ্ধেয় দাদার লেখা মৃত্যু কবিতাটি আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনারা আবৃতি আমি এর আগেও কয়েকবার শুনেছিলাম। আপনি সত্যিই অনেক ভালো আবৃত্তি করেন এভাবে চেষ্টা করতে থাকুন পরবর্তীতে আপনি আরো সুন্দর আবৃত্তি করতে পারবেন বলে আশা রাখি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি তো দারুণ কবিতা আবৃত্তি করতে পারেন দেখছি আপু। খুবই চমৎকার ভাবে আপনি আজকে বড় দাদার রচিত মৃত্যু কবিতা টি আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দাদা যদি আপনার আবৃত্তি করা এই কবিতাটি শুনেন তাহলে অনেক খুশি হবেন বলে আমি মনে করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74