রেসিপি মুরগির মাংস দিয়ে তৈরি তেহেরি রান্না // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ কৃপায় ভালো আছি।

মুরগির মাংস বা পোলাও আমরা সবাই কম বেশি পছন্দ করি।যে কোন অনুষ্ঠানে মুরগির মাংস আর পোলাও না হলে না, আজকে আমি মুরগির মাংস ও পোলাও চাল দিয়ে সবার খুবই প্রিয় এবং পরিচিত একটি খাবার তেহেরি রান্না করছি।

তো তেহেরি রান্না করার জন্য যে সকল উপকরণ গুলো লাগছে তা পর্যায়ক্রমে ছকের সাহায্যে তুলে ধরা হল এবং ভিডিওর সাহায্যে তেহেরি রান্নার প্রক্রিয়াটুকু তুলে ধরার চেষ্টা করেছি।

উপকরণ সমূহপরিমান
ফার্মের মুরগি২ কেজি
পোলাও চাল৩ কেজি
পেঁয়াজআট-দশটি
রসুন বাটা৮ চামচ
আদা বাটা৪ চামচ
হলুদ গুড়া৩ চামচ
মরিচ গুড়া৩ চামচ
ধনে গুড়া৬ চামচ
জিরা গুড়া২ চামচ
দারচিনি৭ টুকরো
তেজপাতা৮-৯ টি
এলাচ১৪-১৫ টি
কাঁচা মরিচ৭-৮ টি
টমেটো৩ টি
ম্যাজিক মসলাতিনটি প্যাকেট
কেওড়া জল৪ চামচ
পোস্তদানা, জয়ত্রী, জায়ফল বাটা১ চামচ
কাঠ বাদাম বাটা২ চামচ
তেলপরিমাণমত
লবণপরিমান মত
পানিপরিমান মত
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

আপু মুরগির মাংস দিয়ে তেহেরী রান্না খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। আমার খুবই পছন্দের একটি খাবার মুরগির মাংস। প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে তেহেরি আমার ভীষণ পছন্দের। ঢাকাতে থাকলে মাঝে মাঝে খাওয়া হতো। সিলেট আসার পর থেকে তেহেরি একটু কম খাওয়া হয়।আপনার মুরগির মাংসের তেহারি রেসিপি আমার কাছে একটু ভিন্ন রকম লেগেছে। আপনি খুব সুন্দর করে ভিডিওর মাধ্যমে সবকিছুর বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি তেহারি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অনেকদিন পর নতুন একটি রেসিপি পেলাম। মুরগির মাংস দিয়ে তেহেরী রান্না জাস্ট অসাধারণ। আপনি ভিডিওর মাধ্যমে তেহেরী রান্না দেখানোতে শিখে নেওয়া খুব বেশি সহজ হয়ে উঠেছে। আমি একটি হেরি অনেক খেয়েছি কিন্তু রান্না করতে কখনো পারিনি বা রান্নার আগ্রহটাও কখনো আসেনি। তবে আজ আপনার রান্না দেখে আমার খুব ইচ্ছে করছে নিজের হাতে তেহেরী রান্না করে খেতে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত চমৎকার ভাবে তেহেরী রান্না করে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে তেহারি রান্না করলে আমি খুবই পছন্দ করি খেতে। আজকে ঈদ উপলক্ষে আমাদের বাড়িতে আমরা মুরগির মাংস দিয়ে তেহেরী রান্না করেছি। খুবই ভালো লাগে খেতে। খুব সুন্দর ভাবে একটি ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে এই রেসিপি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আজ তৈরি করেছেন আপু। মুরগির মাংস আমার অনেক পছন্দের একটি রেসিপি। আপনি মুরগির মাংস দিয়ে তেহারি রান্না করেছেন দেখে জিভে জল চলে এলো। তেহারি রান্নার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি মুরগির মাংস দিয়ে তেহেরি রান্নার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে আপনি খুব সুন্দর সুস্বাদু লোভনীয় তেহেরি রান্নার রেসিপি করেছেন আপু।দারুন লাগছে দেখতে।প্রতিটা ধাপ খুব গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

আপু আপনি খুবই সুন্দর করে মুরগির মাংস দিয়ে তেহেরি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যিই আপনার রেসিপিটি চমৎকার হয়েছে । বিশেষ করে মুরগির মাংস আমার খুবই পছন্দের একটা মাংস। আর তা দিয়ে যদি তেহারি রান্না করা তাইলে তো কথাই নাই খুবই দারুণ হয়। মুরগির মাংস দিয়ে তেহারি রান্না করে অনেক খেয়েছি বেশ ভালোই লাগে। যাইহোক আজকে আপনি খুবই মজাদার একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে মুরগির মাংস দিয়ে তেহারি রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে খেতে ইচ্ছে করছে এ ধরনের খাবার দেখলে লোভ সামলাতে পারিনা। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল খেতে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55