১ম বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || আমার অংশগ্রহণ // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-11_01-51-01-186.jpg

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

১ম বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || শেয়ার করো তোমার সৃজনশীলতা ‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার ছোট্ট প্রচেষ্টা হলো হাফিজুল্লাহ ভাইয়ের লিখা আমার বাংলা ব্লগ কবিতা আবৃত্তির প্রচেষ্টা।

অসংখ্য ধন্যবাদ জানাই দাদা ও সকল মডারেটরদের এমন একটি সুন্দর আয়োজন রাখার জন্য। আসলে আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করি যে এমন একটি পরিবারের সদস্য হিসেবে নিজেকে পেয়েছি

আমার বাংলা ব্লগ এই পরিবারটি কোন সাধারন পরিবারের মতো নয় এটি এমন একটি পরিবার যা গঠিত হয়েছে হিন্দু মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বীদের নিয়ে এখানে কারো ধর্ম দেখা হয়না,দেখা হয়না কে সাদা কে কালো শুধু দেখা হয় যে সে আমাদের একটি পরিবারের অংশ।আসলেই সত্যিকার অর্থে এমন একটি পরিবারের আমিও একজন সদস্য হতে পেরে খুবই গর্বিত বোধ করি।

এই পরিবার গঠনের পেছনে যাদের অক্লান্ত পরিশ্রম রয়েছে তাদের প্রতি আমার সবসময়ই রয়েছে অসংখ্য শ্রদ্ধা।

এই প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করেছি কবিতা আবৃত্তির মাধ্যমে যদিও এ কবিতা আবৃত্তি করতে গিয়ে আমার খুবই ব্যস্ত সময় গিয়েছে কিছুদিন তবু শেষমেশ কিছুটা সফল হতে পেরে খুবই ভালো লাগছে।

◆কবিতা ~আমার বাংলা ব্লগ

  ◆কবি    ~ হাফিজ উল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার এই আবৃতি টি শুনার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹
আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

আপু আপনার কবিতা আবৃত্তি শুনে সকাল সকাল মনটা ভালো হয়ে গেলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাই আমাদেরকে এত দারুন একটা কবিতা উপহার দিয়েছে।আর এই কবিতাটি সবাইকে মাতিয়ে রেখেছেন। সত্যিই আনন্দটা যেন বহুগুন বাড়িয়ে দিয়েছে। তবে আপনি এত কঠিন একটা কবিতা এত সুন্দর করে আবৃত্তি করেছেন শুনে মুগ্ধ হয়ে গেলাম। আর আপনি ঠিকই বলেছেন আবার বাংলা ব্লগ ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি সুন্দর পরিবার, এমন পরিবারে কাজ করতে পেরে সত্যিই আনন্দিত। আমাদেরকে এত সুন্দর করে হাফিজুল্লাহ ভাইয়ের কবিতাটি আবৃত্তি করে শোনান জন্য এবং বর্ষপূর্তি উপলক্ষে অংশগ্রহণ করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আপনি খুবই সুন্দর একটি কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কবিতা আবৃতি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এর আগেও আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনেছিলাম বরাবরই আপনি অনেক সুন্দর আবৃত্তি করেন।

 2 years ago 

আপু আপনি হাফিজুল্লাহ ভাইয়ের লেখা কবিতাটি খুব সুন্দর করে আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে স্পষ্ট ভাষায় কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে হাফিজুল্লাহ ভাইয়ার লেখা কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি শুনতে সত্যি অনেক ভালো লেগেছে। সত্যি বলেছেন আপু এই পরিবার কাজ করতে পেরে আমরা সবাই আজ আনন্দিত। আপনি এত কঠিন একটা কবিতা এত সুন্দর করে আবৃত্তি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87