"লেভেল -৪ হতে আমার অর্জন by @hseema "10% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220217_115614.jpg

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আমিও ভাল আছি তার অশেষ কৃপায়।

আজ আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি আমার লেভেল ৪ এর লিখিত পরীক্ষা দেবার জন্য। level04 হতে যা কিছু অর্জন করেছি আমি আমার সাধ্যমত সুনির্দিষ্ট প্রশ্নের আলোকে উত্তর প্রদানের চেষ্টা করছি।

আমি আমার পক্ষ থেকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবিবি স্কুলের সকল শিক্ষকমন্ডলী এবং এর আয়োজক আমাদের শ্রদ্ধেয় দাদাকে। কেননা তাদের অসম্ভব প্রচেষ্টার ফলেই আজ আমি ও আমার মত অনেকেই লেভেল ৪ এর পরীক্ষা পর্যন্ত আসতে পেরেছি। আর এবিবি স্কুলের শিক্ষকদের দক্ষতার ফলে অনেকেই এ পর্যন্ত তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে গিয়েছেন।

আসলে আমি অনেক সৌভাগ্যবান যে ব্লগিং ক্যারিয়ারের শুরুতেই এমন একটি প্ল্যাটফর্ম পেয়েছি।
যাইহোক আজ আর কথা না বাড়িয়ে আমি আমার লেভেল ৪ এর পরীক্ষার নির্দিষ্ট প্রশ্নগুলোর আলোকে সঠিক উত্তর প্রদানের চেষ্টা করছি।

১নং প্রশ্ন : p2p কি?

👉 উত্তর:

p2p বলতে পারসন টু পারসন মানি টান্সফার কে বোঝানো হয়ে থাকে। প্রয়োজন অনুসারে আমার বাংলা ব্লগে p2p ট্রানস্ফার বৈধ এবং অবৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র টাকা উত্তোলনের ক্ষেত্রে একজন ইউজার অন্য ইউজারের কাছে নিজের steemit ওয়ালেট থেকে আরেকজনের steemit ওয়ালেটে sbd/streem/trx পাঠাতে পারবে না। কিন্তু কোন প্রকারের প্রতিযোগিতা বা অনুদান এর ক্ষেত্রে p2p বৈধ হিসেবে ঘোষিত হয়েছে।উদাহরণ হিসেবে বলা যেতে পারে, abb-charity তে যে কেউ যেকোনো সময় p2p এর মাধ্যমে অনুদান দিতে পারবে।

২ নং প্রশ্ন : P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

👉উত্তর:

প্রথমেই এসবিডি ট্রানস্ফার অপশনে যাব এবং to তে @level4test দিয়ে কতটা sbd দিব তা অ্যামাউন্টের ঘরে উঠাবো । এবার মেমোর ঘরে যা দিতে হবে তা লিখব এবং next এর ওপরে ক্লিক করব, ok দিব, এরপরে active key দিলেই হবে।

IMG_20220216_184739.jpg

IMG_20220216_184723.jpg

৩নং প্রশ্ন : P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

👉 উত্তর:

প্রথমেই steem ট্রানস্ফার অপশনে যাব এবং to তে @level4test দিয়ে কতটা steem দিব তা অ্যামাউন্টের ঘরে উঠাবো, এবার মেমোর ঘরে যা দিতে হবে তা লিখব এবং next এর ওপরে ক্লিক করব, ok দিব, এরপরে active key দিলেই হবে।

IMG_20220216_115559.jpg
IMG_20220216_115624.jpg

৪নং প্রশ্ন : P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

👉 উত্তর:

প্রথমেই trx এর ট্রানস্ফার অপশনে যাব এবং to তে @level4test দিয়ে কতটা steem দিব তা অ্যামাউন্টের ঘরে উঠাবো, এবার মেমোর ঘরে যা দিতে হবে তা লিখব এবং next এর ওপরে ক্লিক করব, ok দিব, এরপরে tron private key দিলেই হবে।

IMG_20220216_122307.jpg

IMG_20220216_122238.jpg

৫ নং প্রশ্ন : Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

👉উত্তর:

sbd কে steeem এ কনভার্ট করতে হলে প্রথমেই কারেন্সি মার্কেটে যেতে হবে, এখন টোটাল এর ঘরে price দিব, শেষে buy steem এ ক্লিক করব। যেহেতু lowest ask এর মধ্যে সবচেয়ে কম দামে বেশি স্ট্রিম এর পরিমাণ দেওয়া থাকে তাই নিচে price না দেখলেও চলে, অবশেষে active key।

IMG_20220216_162118.jpg
IMG_20220216_161846.jpg
IMG_20220216_161928.jpg

৬নং প্রশ্ন : Poloniex Exchange site এ একটি Account Create করুন।

👉 উত্তর:

Poloniex Exchange সাইটে আমার অ্যাকাউন্ট এর স্ক্রিনশট।

IMG_20220216_105727.jpg

৭নং প্রশ্ন : আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

👉উত্তর:

১.Deposit
২. Search এ steem লিখতে হবে।
৩.steem এ ক্লিক করতে হবে।
৪.এখন seclect a network ক্লিক করতে হবে।
৫. steem ক্লিক করলে continue আসবে ও এতে ক্লিক করতে হবে।
৬.address কপি করতে হবে।
৭.steem wallet এ গিয়ে steem এর transfer এ যেতে হবে।
৮.এখন to তে pest করতে হবে।
৯.এখন memo কপি করতে হবে এবং আবার steem wallet এর memo তে pest করতে হবে।
১০.এরপরে next ও পরে active key দিলেই হবে।
IMG_20220216_174243.jpg
IMG_20220216_174303.jpg

৮নং প্রশ্ন : আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

👉 উত্তর:

১.Deposit
২. Search এ trx লিখতে হবে।
৩.trx এ ক্লিক করতে হবে।
৪.এখন seclect a network ক্লিক করতে হবে।
৫. TRc20 ক্লিক করলে continue আসবে ও এতে ক্লিক করতে হবে।
৬.address কপি করতে হবে।
৭.steem wallet এ গিয়ে trx এর transfer এ যেতে হবে।
৮.এখন টু এর নিচের swith to account এ ক্লিক করতে হবে এবং to তে pest করতে হবে।
৯.এরপরে next ও পরে tron private key দিলেই হবে।
IMG_20220216_173239.jpg

IMG_20220216_173129.jpg

৯নং প্রশ্ন : Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

👉উত্তর:

১.নিচে home এর পাশে market এ ক্লিক করতে হবে।
২.এখন spot markets এর সার্চ অপশনে trx লিখতে হবে।
৩.trx/usdt তে ক্লিক করতে হবে price এর ঘরে যেতে হবে, trade এ ক্লিক করতে হবে।
৪.total এর ঘরে amount দিব এবং order সিলেক্ট করব
৫ শেষে buy sell ক্লিক করব এবং অর্ডার কনফার্ম করব।

IMG_20220216_182434.jpg

IMG_20220216_182644.jpg

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Cc: @moh.arif
@nusuranur

Sort:  
 2 years ago 

বাহ, আপু আপনার লেভেল 4 পরীক্ষার পোস্টটা দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনি এক্সচেঞ্জ p2p এবং ট্রানস্ফার সম্পর্কে প্যাকটিক্যাল ভাবে খুবই চমৎকার একটা পোস্ট লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটি সত্যিই অনেক প্রশংসনীয় । আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️🙏

 2 years ago 

আসলে ভাইয়া আমি আমার পক্ষ থেকে যতটা সম্ভব পরীক্ষার সবটুকু বিষয় তুলে ধরার চেষ্টা করেছি। আপনার উৎসাহ মূলক এত সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই লেভেলটা ইস্টিমেট প্লাটফর্মে কাজ করার জন্য অনেকটা গুরুত্বপূর্ণ। তাই এ লেভেল টি মনোযোগ সহকারে আয়ত্ত করা দরকার।আর আপনি তা করেছেন, এজন্য অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে সবসময়।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

লেভেল ৪ এর বিষয়গুলো সম্পর্কে যথেষ্ট ধারণা হয়েছে সেটা বোঝাই যাচ্ছে। ট্রান্সফারের বিষয়গুলো সম্পর্কে ধারণা থাকা খুবই জরুরি। আপনার জন্য শুভকামনা রইল আপু এগিয়ে যান।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনার লেভেল - ৪ এর এক্সাম দেখে মনে হচ্ছে সবটা মোটামোটি ভালোই বুঝতে পেরেছেন।
আশা করছি আপনি ভবিষ্যৎ এও সুন্দর ভাবে কমিউনিটির সকল নিয়ম মেনে চলবেন।

 2 years ago 

জি আপু অবশ্যই ভবিষ্যতে কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে চলার চেষ্টা করব ইনশাআল্লাহ। আমার জন্য দোয়া করবেন আর আপনার সার্বিক সুস্থতা কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59