পুটি মাছের মজাদার চচ্চড়ি রেসিপি // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-27_16-36-33-805.jpg

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

*আজকে আমি আবারও আমার আরেকটি রেসিপির ভিডিও নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।এই রেসিপিটি হচ্ছে পুঁটি মাছের। আমার রেসিপির নাম হচ্ছে **পুটি মাছের চচ্চড়ি *আসলে আমার কাছে পুটি মাছ খুবই ভালোলাগে। এই পুটি মাছ গুলো কিন্তু সদ্য শীতলক্ষ্যা নদী থেকে তুলে আনা।আসলে বাসার পাশেই তো নদী ওখানে একটা লোক মাছ ধরছিলো উনি অবশ্যই নিজের পরিবারের জন্য মাছ ধরছিলো কিন্তু আমাদের রিকোয়েস্টের কারণে উনি ওখান থেকে কিছু মাছ বিক্রি করতে রাজি হয়েছেন, যার ফলে আমরা ঐখান থেকে এই মাছগুলো কিনে নিয়ে আসি আর এই মাছগুলোর রান্না করার রেসিপি আজকে আপনাদের সাথে শেয়ার করব।

IMG_20220527_131014.jpg

পুটি মাছের মজাদার চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য যে সকল উপকরণ প্রয়োজন হচ্ছে নিচে তার তালিকা ও পরিমাপ তুলে ধরা হলো ~
উপকরণ সমূহপরিমান
ছোট পুটি মাছ৩০০গ্রাম
পেঁয়াজ৫/৬ টি
বেলুম্বু২ টি
হলুদ গুড়া১ চামচ
মরিচ গুড়া১ চামচ
ধনে গুড়াআধা চামচ
জিরা গুড়াআধা চামচ এর কম
কাঁচামরিচ৬/৭ টি
রসুন বাটা১ চামচ
তেলপরিমাণমত
লবণপরিমান মত
পানিপরিমান মত
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀
IMG_20220527_162915.jpgIMG_20220527_162836.jpg


তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

আপু আজ অনেকদিন পর পুটি মাছ দেখতে পেলাম। পুটি মাছের চচ্চড়ি আলু দিয়ে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ছোট মাছের চচ্চড়ি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু। প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন আপু।পুঁটি মাছের এই রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখতে খুবই সুন্দর হয়েছে। ভিডিওর মধ্যে ধাপগুলি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুটিমাছে যদিও কাটা কিছুটা বেশি রয়েছে, তবে একটু ঝাল দিয়ে চচ্চড়ি করলে অনেক বেশি মজা হয়। ধন্যবাদ আপনাকে সময় উপযোগী একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি তো প্রথমে মনে করেছি আপনি বুঝি শীতলক্ষ্যা নদী থেকে মাছ গুলো ধরে এনেছেন পরে দেখলাম যে না আপনি একজনের কাছ থেকে কিনেছেন ।এ ধরনের মাছ গুলো একেবারে পেঁয়াজ দিয়ে করকরা করে ভাজি করলে খেতে খুব ভালো লাগে। আবার ছোট মাছের চচ্চড়ি খেতে খুব ভালো লাগে। খুব সুন্দর করে পুটি মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন আপু অনেক ভালো হয়েছে।

 2 years ago 

পুটি মাছের লোভনীয় কেক রেসিপি প্রস্তুত করেছেন এভাবে শব্দ দিয়ে রেসিপি প্রস্তুত করলে খেতে আমার কাছে অনেক মজা লাগে আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

জি আপু পুঁটিমাছ আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনি আজকে যে পুটি মাছের চর্চরী ভিডিও আকারে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে যেরকম অসাধারণ, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে শীতলক্ষ্যা নদীর মাছ বলে কথা। আসলে আপনি খুব সৌভাগ্যবান যে আপনি নদী থেকে ডাইরেক মাছ নিয়ে খেতে পারছেন, নদীর মাছ খেতে এমনিতেই খুবই সুস্বাদু হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেকদিন হলো পুঁটি মাছ খাওয়া হয় না। আপনি খুব সুন্দর করে পুটি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। পুটি মাছ খেতে আমার বেশ ভালই লাগে। তবে এটা ভাজি করলে আরো যেন সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে। সেই সাথে খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নদীর যে কোন মাছ খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। পুটি মাছ আমার ভীষণ পছন্দের তবে সেটা ভাজি করে খেতে। আমি এভাবে পুটি মাছের চচ্চড়ি খাইনা। তবু আপনার রেসিপিটি দেখে আমার কাছে ভালই লাগলো। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছিল, তার উপর আবার নদীর মাছ। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপু পুটি মাছ আমার কেন যেন ভালো লাগেনা তবে আমার মায়ের ভীষণ পছন্দের। আপনার রেসিপিটা যখন দেখছিলাম মায়ের কথা খুব মনে পড়ছিল। আমার সাথে মাঝে মাঝেই ঝগড়া হত এই পুটি মাছ খাওয়া নিয়ে 😅। রান্নার ব্যাপার-স্যাপার অতো তো বুঝিনা , তবে এটুকু বলতে পারি সবশেষে চমৎকার দেখতে হয়েছে চচ্চড়ি টা ।

 2 years ago 

পুটি মাছ খেতে আসলেই খুবই সুস্বাদু হয়। কিন্তু অনেকদিন হয় পুটি মাছ খাওয়া হয়না। আমাদের পুকুরে আগে অনেক পুটি মাছ পাওয়া যেত আর খেতেও বেশ ভাল লাগত। আপনি আজকে পুটি মাছের চচ্চড়ি শেয়ার করেছেন আমার খুব ভালো লাগছ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74