আমার নিজের লেখা কবিতা/// নিস্তব্ধতা /// ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220328_224847.jpg
সোর্স

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ কৃপায় ভালো আছি।

আজকে আমি আবারও আমার নতুন আরেকটি কবিতা নিয়ে আপনাদের সম্মুখে উপস্থিত হয়েছি।

আসলে কি বলব আমার কবিতা লেখার অনুপ্রেরণা আমি ❤আমার বাংলা ব্লগের❤ যেসব সদস্যরা কবিতা লিখেন তাদের কবিতা পড়ে পড়েই পেয়েছি। আর এতটাই অনুপ্রাণিত হয়েছি যে এখন আমারও কবিতা লেখার প্রতি একটা ঝোঁক এসেছে।

যদিও কবিতাগুলো rme দাদা,বৌদি ও @blacks দাদার মত হয়না। তবে সত্যিকার অর্থে চেষ্টা চালিয়ে যাচ্ছি হাল ছাড়বো না ইনশাআল্লাহ।

আজকে আমি আমার কবিতার পটগুলো লিখেছি আসলেই শেয়ালের সেই হুক্কাহুয়া ক্রন্দনের বাস্তবতাকে খুঁজতে গিয়েই।সত্যিকার অর্থেই যখন নদীর ওপার থেকে শিয়ালের হাঁক আমার কর্ণ কুহকে প্রবেশ করে আসলে আমার সেই চিরস্থায়ী ঠিকানায় কথা মনে পরে যায়। আর এরই আঙ্গিকে আমি আমার এই কবিতাটি কে লিখেতে চেষ্টা করেছি-

☀ নিস্তব্ধতা ☀

রাত্রি নিস্তব্ধ,
কোন সাড়াশব্দ নেই।
সকল ব্যস্ততা যেন,
গুছিয়ে গিয়েছে আজ।

ক্লান্ত দেহে বাড়ি ফিরেছে সবাই,
ঘুমের ঘোরে স্বপ্ন বুনছে সকল পাড়া।

আজ ঘুম নেই শুধু আমার চোখে
না,না তাও বললে,
কোনোভাবেই ঠিক হবে না।
আমি আজ জেগে আছি,
শিয়ালের হুক্কাহুয়া ক্রন্দনে।

শেয়ালের এই হাক যেন,
আজ রাত্রি সকল নিস্তব্ধতাকে ভেদ করে আমার কর্ণ কুহকে প্রবেশ করেছে।

এই হাক যেন আমাকে নিয়ে যাচ্ছে,
জীবনের শেষ প্রান্তে।
যেখানে একাই যেতে হবে,
পৃথিবীর সকল আরাম-আয়েশের
উপলব্ধির পরিসমাপ্তি ঘটিয়ে।

থাকতে হবে সেই একলা একা,
নির্জন নগরীতে।
যেথায় বহু লোকের বাস,
কিন্তু কেউ কারো সাথে দেখা করে না,
কথা বলেনা।

হয়তোবা কারো পুরো সময় কাটছে, বেহেশতের অনাবিল সুখে।
আবার কারো আর্তনাদে কেঁপে উঠছে আকাশ-পাতাল।

আসলে..... এই পৃথিবীতো
এক মিছে মায়া,মরীচিকা।
আবার বলা যেতে পারে
এক বাজারের সমতুল্য।
যে এখান থেকে যা সদাই করে নিয়ে যাবে
সে এই নগরীতে আসার পর
সেই সদাই এর উপর তার জীবন অতিবাহিত করবে।

এসব ভাবতে ভাবতে কখন যেন
বুকের ভেতরটা আঁতকে উঠেছে
আসলেই তো......
পড়ে আছি মিছে দুনিয়ার পিছে।
পৃথিবীর সকল চাকচিক্যই
আজ যেন মরীচিকার ফাদ মনে হচ্ছে।

🌹🌹🌹🌹🌹🤲🤲🤲🌹🌹🌹🌹🌹

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

নিস্তব্ধতা কবিতাটি পড়ে আমি স্তব্ধ হয়ে গেলাম আপু। অনেক সুন্দর করে নিস্তব্ধ পরিবেশে সৌন্দর্য অনুভূতির গল্প কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। অনেক ভালো লাগলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি যে এতো সুন্দর কবিতা লিখেন আপনার পোস্ট সামনে না পড়লে জানা হতো না। আপনি অসাধারণ কবিতা লিখছেন। কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। 💕

 2 years ago 

থাকতে হবে সেই একলা একা,
নির্জন নগরীতে।
যেথায় বহু লোকের বাস,
কিন্তু কেউ কারো সাথে দেখা করে না,
কথা বলেনা।

খুবই জনসচেতন মূলক একটি পোস্ট, এই কবিতাটি পড়ার মধ্য দিয়ে অনেকে বিবেকের কাছে ফিরে যাবে এবং তার ভুলত্রুটি গুলোকে শুধরে নেওয়ার চেষ্টা করবে। চেষ্টা করবে সৃষ্টিকর্তা কে ভয় করার এবং সৎ পথে চলার জন্য। আপনার কবিতার মধ্য দিয়ে স্মরণ করিয়ে দিয়েছেন কবর জীবনের কঠিন মুহূর্ত কে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি কবিতা রচনা করেছেন। আপনার কবিতাটি যে আমার কাছে কি পরিমান ভালো লেগেছে তা হয়তো আপনাকে বোঝাতে পারব না। তবে চাই আপনাদের কবিতা লেখার ধারাবাহিকতা বজায থাকুক। আপনি কবিতায় একাকীত্ব ফুটে উঠেছে।প্রতিটি লাইন অনেক অর্থবহ ছিল।

 2 years ago 

আপু সত্যি আমি আজকে আপনার কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনি চেষ্টা চালিয়ে যান আরও সুন্দর সব কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
আপনার লিখা কবিতা টা পড়ে আমার শরীলের লোম গুলো যেনও কাটা দিয়ে ওঠলো।

আসলে..... এই পৃথিবীতো
এক মিছে মায়া,মরীচিকা।
আবার বলা যেতে পারে
এক বাজারের সমতুল্য।
যে এখান থেকে যা সদাই করে নিয়ে যাবে
সে এই নগরীতে আসার পর
সেই সদাই এর উপর তার জীবন অতিবাহিত করবে।

আসলেই আপু মিছে মায়ার পিছনে ছুটছি আমরা, আমাদের আসল ঠিকানা তো এই টা নয়।নির্জন অন্ধকার। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক দুআ ও ভালোবাসা রইল আপু।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মনের গভীর থেকে কবিতাটি লিখেছেন। প্রতিটি লাইন খুবই অসাধারণ হয়েছে। আসলে আপনার কবিতা পড়ে আমি খুব মুগ্ধ হয়েছি। বিশেষ করে এই লাইনগুলো খুবই দুর্দান্ত ছিল।

এই হাক যেন আমাকে নিয়ে যাচ্ছে,
জীবনের শেষ প্রান্তে।
যেখানে একাই যেতে হবে,
পৃথিবীর সকল আরাম-আয়েশের
উপলব্ধির পরিসমাপ্তি ঘটিয়ে।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13