পুদিনার পাতা দিয়ে খুব সহজে মজাদার পাকোড়া তৈরি // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-22_19-53-45-065.jpg

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

পুদিনাপাতা চিনে না এমন মানুষ কমই আছেন, কারণ পুদিনা পাতার পুষ্টিগুণের দিক থেকে চিন্তা করলেও অনেকে এর পুষ্টি গুনাগুন এর কারণও এই পাতা কে চিনে থাকেন।

এই পাতা বিভিন্ন রেসিপি তৈরি করার কাজে খুবই উপযোগী এবং পুষ্টিগুণে ভরপুর একটি পাতা আর এর ঔষধি গুনাগুন এর ও কোন কমতি নেই।

আজকে আমি এই পুদিনাপাতা দিয়ে খুবই মজাদার একটি রেসিপি তৈরি করব আমার এই রেসিপি নাম হচ্ছে পুদিনা পাতার পাকোড়া আসলে পাকোড়া জাতীয় খাবার গুলো আমার কাছে খুবই ভালো লাগে আর বিকেলের নাস্তা হিসেবে এই রেসিপিটি খুবই স্বাস্থ্যসম্মত একটি খাবার। যেহেতু এর পুষ্টিগুণ আগুনের দিক থেকে চিন্তা করলে একে যে কোন ওষুধের সমতুল্য মনে করা যেতে পারে।

তো কথা না বাড়িয়ে আমি আমার এই পুদিনা পাতার পাকোড়া কিভাবে তৈরি করেছি আপনাদের সাথে তা পর্যায় ক্রমে ভিডিও আকারে তুলে ধরার চেষ্টা করছি।

পুদিনা পাতা দিয়ে পাকোড়া তৈরি করার জন্য যে সকল উপকরণ প্রয়োজন হচ্ছে নিচে তার তালিকা ও পরিমাপ তুলে ধরা হলো ~
উপকরণ সমূহপরিমান
পুদিনা পাতাএক পোয়া
আলুবড় মাপের দুটি
ময়দা১ কাপ
ম্যাজিক মসলা১ প্যাকেট
কাঁচামরিচ কুচি১০/১২ টি
পেঁয়াজ৪/৫ টি
রসুন বাটা১ চামচ
তেলপরিমাণমত
লবণপরিমান মত
পানিপরিমান মত
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀


IMG_20220522_194822.jpg

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹
Sort:  
 2 years ago 

পুদিনার পাতা দিয়ে যে পাকোড়া তৈরি করা হয় এটা আগে কখনো শুনিনি । পুদিনার পাতা সাধারণত বিভিন্নরকম ড্রিঙ্কস তৈরিতে ব্যবহার হয়, বোরহানি্তে ব্যবহার করা হয় । পুদিনা পাতার নতুন একটি ব্যবহার শিখতে পারলাম । দেখে মনে হচ্ছে পাকোড়া গুলো খেতে খারাপ হয়নি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জী ভাই, পুদিনা পাতার পাকোড়া খেতে অন্যান্য যেকোন পাকোড়ার চেয়ে আসলে অসাধারণ হয় আর বিশেষ করে এর গন্ধটা আরো বেশি ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনার উৎসাহ পূর্ণ মন্তব্যের জন্য।

 2 years ago 

পুদিনার পাতা দিয়ে খুব সহজে মজাদার পাকোড়া তৈরি করেছেন আপনি দেখতেও বেশ লোভনীয় লাগছে আশা করি খেতেও খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পুদিনা পাতার ভর্তা খেয়েছি।কিন্তু কখনো পুদিনা পাতার পাকোড়া খাওয়া হয়নি আপু। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু আপু। আমার তো দেখে খুব খেতে ইচ্ছে করছে। খুব লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন আপু। আমিও একদিন বাসায় ট্রাই করে দেখব পুদিনা পাতার পাকোড়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ নতুন রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

পুদিনার পাতা দিয়ে খুব সহজে মজাদার পাকোড়া তৈরি করেছেন। ইউনিক রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

একদম ভিন্নধরনের একটি রেসিপি আপনার কাছে দেখতে পেয়েছি আপু। পুদিনাপাতা যদিও আমার কাছে একদমই ভালো লাগে না। কিন্তু এর দ্বারা তৈরি যেকোনো রেসিপি সুন্দর লাগে।আর আজকে আপনি যেভাবে পুদিনা পাতা দিয়ে পাকোড়া তৈরি করেছেন তা তো অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে।

 2 years ago 

বাহহ পুদিনা পাতা দিয়ে দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে রেসিপিটা খুব সুন্দর করে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

কি সবই ঠিক আছে তবে এখনো অনেক লোকের এই পুদিনা পাতা সম্পর্কে কোন ধারনাই নেই। তবে আমার বাসার ব্যালকনিতে বেশ কয়েকটা টপে আমি পুদিনাপাতা সারা বছর লাগিয়ে খেয়ে থাকি। বেশিরভাগ সময়ই ছোলা বুট মুড়ির সাথে খেয়ে থাকি অথবা আলু দিয়ে ভর্তা করে খেয়ে থাকি। এভাবে যে পাকোড়া করে খাওয়া হয় আমার জানা ছিল না। আজকে আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। অবশ্যই একদিন পাকোড়া তৈরি করে খেয়ে দেখবো খেতে কেমন লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পুদিনা পাতা আমার অনেক ফেভারিট বিশেষ করে ভাজা মুড়ি এবং পুদিনা পাতা দিয়ে মাখিয়ে খেতে খুবই ভালো লাগে তবে কখনো পাকরা প্রস্তুত করে খাওয়া হয়নি আপনার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই ভারি মজা হয়েছিল

 2 years ago 

পুদিনাপাতা তো সবাই চেনে, তবে পুদিনা পাতার পাকোড়ার সাথে মনে হয় না সবারই পরিচয় আছে।
পুদিনাপাতা দিয়ে এত মজাদার পাকোড়া খাওয়া যায় সেটা আমার জানাই ছিল না। আপনার এই পোস্ট এর মাধ্যমে জেনে নিলাম এবং পাকোড়া বানানোর পদ্ধতি ও শিখে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু পুদিনা পাতার পাকোড়া বানানোর রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পুদিনা পাতা দিয়ে অসাধারণ একটি পাকোড়া তৈরি করে বানিয়েছেন। পাকোড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝেই বিভিন্ন পাকোড়া তৈরি করি। তবে পুদিনা পাতার পাকোড়া আমার কাছে খুবই ইউনিক মনে হয়েছে। আমিও আপনার মত তৈরী করে দেখব।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45