"তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে তার জন্য তার এস্কেচ এঁকে উপহার " ১০ শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220116_181750.jpg

প্রথমেই @tanuja বৌদি কে জন্মদিন এর শুভেচ্ছা জানাই। আপনার আগামীর দিন গুলো শুভ হোক । দাদা ও টিনটিন বাবুকে নিয়ে অনেক অনেক সুখে কাটুক আপনার সামনের দিন গুলো। আজ বৌদির জন্মদিন উপলক্ষ্যে বৌদির জন্য আমার এই ছোট্ট একটি উপহার। জানিনা কেমন হয়েছে। তবে আমি আমার সব টুকু দিয়ে চেস্টা করেছি।

আসলে এর আগে আমি কখনও এস্কেচ আঁকিনি এটি আমার প্রথম প্রচেষ্টা তাই হয়তো তেমন সফলতা অর্জন করতে পারিনি। তবুও আমার পক্ষ থেকে দিদির জন্য ছোট্ট একটি উপহার হচ্ছে এই পেইন্টিংটি।

দোয়া করি আপনারা যেন অমিক্রণ এর ভয়াবহতা থেকে সব সময় বেঁচে থাকতে পারেন এবং সুরক্ষিত থাকেন।আসলে আসলে আপনি ও দাদা হচ্ছেন আমাদের জন্য সেই বটবৃক্ষ, যার ছায়া তলে ক্লান্ত পথিকরা আশ্রয় গ্রহণ করে হাজারো পাখিরা এসে শান্তিতে বসবাস করে সেখানে নীরপেতে। আমরাও সেই পাখি আর ক্লান্ত পথিকের মত আপনাদের ছায়ায় একটু স্বস্তি ফিরে পাই।

যাই হোক বৌদির জন্য আমি এই স্কেচটি কিভাবে অঙ্কন করেছি তার স্বল্প ধাপে বর্ণনা করছি।

উপকরন সমুহ
জলরং
তুলি
ছবি আঁকার কাগজ
পেন্সিল
🎂🎂 প্রস্তুত প্রক্রিয়া 🎂🎂
প্রথম ধাপ

IMG_20220115_093420.jpg

প্রথমেই আমি ছবি আঁকার জন্য সবগুলো উপকরণ একসঙ্গে নিয়ে প্রস্তুত হয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20220116_171543.jpg

এ পর্যায়ে আমিও বৌদির একটা হালকা পাতলা স্কেচ থেকে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20220116_171609.jpg

এখন আমি চোখ মুখ সবই সম্পূর্ণ এঁকে মুখে একটা রং করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20220116_171526.jpg

এরপর আমি মুখ আবরণ সম্পূর্ণ টা রং করে নিয়েছি এবং উপরের অংশে কিছু পাতার মতো এঁকে নিয়েছি সবুজ রং দিয়ে।

শেষ ধাপ

IMG_20220116_171501.jpg

এ পর্যায়ে আমার বৌদির স্কেচটি আকাঁ সম্পন্ন হয়েছে।

IMG_20220116_181232.jpg

IMG_20220116_181206.jpg

IMG_20220116_181150.jpg

বৌদি আপনার সামনে গিয়ে তো আর ফুলগুলো দেওয়া সম্ভব নয়,তাই এভাবেই আপনার জন্য ছবি তুলে দিয়েছি।

IMG_20220116_122737.jpg
🎂🎂🎂🌹🌹🌹🌹🌹🌹🌹🎂🎂🎂
🎂🎂🎂হ্যাপি বার্থডে টু ইউ
হ্যাপি বার্থডে টু ইউ
হ্যাপি বার্থডে ডিয়ার বৌদি
হ্যাপি বার্থডে টু ইউ🎂🌹🌹🎂🌹🎂

🎂🎂🌹🌹🌹🎂🎂🎂🎂🌹🌹🌹🎂🎂

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। জানিনা আমার এই বার্থডে উইশ করার পদ্ধতিটি আপনাদের কেমন লাগলো। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আর যাদের ভাল লাগেনি তাদেরও ধন্যবাদের সাথে অনুরোধ করছি আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের ---"একজন নতুন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 3 years ago 

প্রথমেই তনুজা বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। আমার বাংলা ব্লগের কাছে আজকে খুবই আনন্দের একটা দিন। যাইহোক তনুজা বৌদির অনুকরণ করে চিএটা বেশ ভালো একেছেন। মোটামুটি বেশ ভালো হয়েছে। সুন্দর ছিল পোস্ট টা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপু বৌদির জন্মদিন উপলক্ষে আপনি অনেক চেষ্টা করেছেন খুবই সুন্দর একটি স্কেচ উপহার দেওয়ার জন্য, আশা করি অনেক ভাল হয়েছে এক কথায় অসাধারণ। আমার বিশ্বাস বৌদির আপনার চিত্রাংকনটি অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা। আপনার মাধ্যমে আমিও বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। হ্যাপি বার্থডে টু বৌদি।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে রিপ্লাই দেওয়ার জন্য আর বৌদিকে উইশ করার জন্য তো বটেই।

 3 years ago 

বৌদির জন্মদিন উপলক্ষে বৌদির প্রতিচ্ছবি আপনি খুবই সুন্দর ভাবে এঁকেছেন।একদম দেখে মনে হচ্ছে আমাদের প্রিয় বৌদি। আমরাও চাই বৌদির জন্মদিন শুভ হোক আনন্দময় হোক।বৌদির জীবন দাদা টিনটিন বাবু এবং আপন মানুষদের নিয়ে সুখী সুন্দর হোক। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য, আর আমিও চাই বৌদি, দাদা ও টিনটিন বাবু আজকের মুহূর্তটি উপভোগ করুক ধন্যবাদ আবারো।

 3 years ago 

তনুজা বৌদির স্ক্র্যাচ আপনি অনেক সুন্দর করে অঙ্কন করেছেন আপু। আপনার হাতের দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে দারুন একটি চিত্র অঙ্কন করে তনুজা বৌদিকে উপহার দিয়েছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার অঙ্কনের দক্ষতা। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

🌹অসংখ্য ধন্যবাদ আপনার অনুপ্রেরণামূলক মতামতের জন্য।🌹

 3 years ago 

➡️ তনুজা বৌদিরে স্কেচ দেখতে সত্যি কারের ছবির মত দেখাচ্ছে। আপনি যে এত সুন্দর স্কেচ তৈরি করতে পারেন আমার আগে থেকে জানা ছিল না। প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে এটিই ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 3 years ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনার এত সুন্দর মতামতের জন্য। ছবি আঁকায় আমার তেমন পূর্ব অভিজ্ঞতা নেই তবে আজকে প্রথম চেষ্টা করেছি বৌদির প্রতিচ্ছবি আঁকতে। জানি না কতটুকু হয়েছে তবে আপনার মন্তব্য দেখে মনে হচ্ছে কিছুটা হলেও আঁকতে পেরেছি।আশাকরি ধীরে ধীরে আরো ভালো কিছু অংকন উপহার দিতে পারব ইনশাআল্লাহ।

 3 years ago 

বৌদির জন্মদিনে খুবই চমৎকার একটি স্কেচ অঙ্কন করেছেন তার জন্য খুবই ভালো লাগছে দেখতে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67