ব্ল্যাক দাদার কবিতা◆ তুমি আর আমি ◆আবৃতি // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

আজ আমি আবারও আরেকটি নতুন কবিতা আবৃতি নিয়ে এসেছি আপনাদের সামনে।আসলে কবিতা পড়তে আমার কাছে খুবই ভালো লাগে আর আবৃত্তি করতে এর চেয়েও বেশি ভালোলাগে।আসলে আমার কাছে মনে হয় যে, কোন কবিতা আবৃত্তি করে পড়তে পারলে এর প্রকৃত অর্থ খুঁজে পাওয়া যায়।

আজকে আমি যে কবিতাটি আবৃত্তি করব এই কবিতাটি লিখেছেন আমাদের প্রিয় ব্ল্যাক দাদা। আমি এমন একটি কমিউনিটির সদস্য হতে পেরেছি যে, এখানকার ফাউন্ডার এবং এডমিন নিজেরাই কোন বড় বড় কবি বা লেখকের এর কোন অংশেই কম নয়।

তাদের লেখা প্রতিটা গল্প ও কবিতা পড়ে আমি খুবই আত্ম তৃপ্তি পাই। তাদের প্রতিটা কবিতাই এতটাই সুনিপুন হাতে লেখা যে কবিতাগুলো পড়লে শুধু পড়তে ইচ্ছে করে। আসলে আমি নিজেকে খুবই ভাগ্যবান মনেকরি এমন একটি কমিউনিটির সদস্য হিসেবে এখানে নিজেকে পেয়েছি বলে।

ব্ল্যাক দাদার প্রতিটা কবিতাই আমার কাছে খুবই ভালো লাগে উনার লিখা কবিতার প্রতিটা ভাবার্থ বিবেচনার সাথে বেরিয়ে আসে সাবলীল লেখার মাধ্যমে, তাই তার লেখাগুলোর প্রতি আমি খুব সহজেই আকৃষ্ট হয়ে পড়ি।

এরই ফলশ্রুতিতে আজকে আমি @blacks dada লেখা একটি কবিতা আবৃতি করতে চলেছি আশাকরি আপনাদের এই কবিতাটি খুবই ভালো লাগবে।

কবিতা--- তুমি আর আমি

    ***লেখক ----- ব্ল্যাক দাদা***

সেই কবে থেকে তুমি আর আমি
চলেছি এই পথ ধরে অবিশ্রান্ত
শুধু একটুকু ভরসা পেলে,
নিশ্চিত আরো কয়েক'শ বছর
তোমার হাত ধরে তোমার গন্ধ মেখে
পাড়ি দেবো জীবনের এই দীর্ঘ পথ।
সারাদিন হেঁটে হেঁটে আমার সন্ধ্যা হয়
কোনো সূর্য ডোবা অজানা গাঁয়।
আমাদের ও সংসার হওয়ার কথা ছিলো
ভোরের আলোয় তোমাকে দেখার ইচ্ছে
আর গোধূলির আবিরে তোমাকে রাঙানো,
সব কিছুই হবার কথা ছিলো
কিন্তু হলো না কারণ নিয়তির বিধানে।
তারপর থেকে আমরা হাঁটছি
আমাদের গন্তব্য কোথায়?কি আমাদের প্রাপ্তি?
আসলে কিছু যাত্রার শেষ নেই হয়তো শুরু ও নেই
সেই রকম অভিযানে আমাদের এই ছুটে চলে।
অনেক স্মৃতি অনেকে অভিমান জড়ো করে
আমরাও ও পারতাম একটা কুঁড়ে ঘরে
জীবনের বাকি লেনদেন সেরে নিতে,
কিছুই হলো না এই হেঁটে চলা ছাড়া।

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার এই আবৃতি টি শুনার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে ব্লাক দাদার একটা কবিতা আবৃত্তি করেছেন। ব্লাক দাদা সব সময় খুব সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেন। আর আপনি খুব সুন্দর করে সুমধুর কন্ঠে কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করেছেন। শুনে খুবই ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ব্ল্যাক দাদার চমৎকার কবিতা আবৃত্তি করেছেন আজ আপু।কবিতা আমার খুব ভালো লাগে। ব্ল্যাক দাদা তার মনের ভেতর থাকা অনুভূতি গুলো প্রকাশ করেছে।দেখে ভীষণ ভালো লাগলো।সেই সাথে যথাযথ ভাবে আবৃত্তি। জাস্ট অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

বাহ আপু আপনি অনেক সুন্দর ভাবে ব্লাক দাদার লেখা কবিতা আবৃত্তি করেছেন। কবিতা টি শুনতে ও পড়তে অনেক ভালো লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু ব্ল্যাক দাদার চমৎকার কবিতা আবৃত্তি করেছেন।কবিতা আমার খুব ভালো লাগে সে সাথে কবিতা আবৃত্তি করতেও অনেক বেশি ভালো লাগে। ব্ল্যাক দাদা তার মনের ভেতর থাকা অনুভূতি গুলো প্রকাশ করেছে।দেখে ভীষণ ভালো লাগলো।সেই সাথে যথাযথ ভাবে আবৃত্তি। অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার আবৃত্তি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই ব্ল্যাক দাদার কবিতা মানেই অন্যরকম কিছু।ওনার কথা গুলোর ভাবের গভীরতা এতটাই বেশি,মাঝে মাঝে আমার মাথার উপর দিয়ে যায়।আর আপনার আবৃত্তি টা চমৎকার হয়েছে,সাথে দারুন এক ব্যাকগ্রাউন্ড মিউজিক😍🖤

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে ব্লাক দাদার কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।সত্যিই আপু তা শুনতে আমার কাছে খুবই ভালো লেগেছে।এইভাবে চালিয়ে যান ভালো কিছুই করতে পারবেন।

 2 years ago 

ব্ল্যাক দাদার লেখা কবিতাটি অনেক সুন্দর আপনি আবৃত্তি করেছেন। দাদার কবিতাটি অনেক চমৎকার ছিল। আপনিও শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার কন্ঠে আবৃত্তি করেছেন। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ব্লাক্স দাদার লেখা কবিতা সব সময় আমাকে ছুঁয়ে যায়। অন্যরকমভাবে লেখেন দাদা। আপনার গলায় দাদার লেখা কবিতার আবৃত্তি শুনে সত্যি অনেক ভালো লাগলো। গলাটা আবৃত্তির জন্য পারফেক্ট। এভাবে আরো চেষ্টা চালিয়ে যান। অনেক ভালো হবে

 2 years ago 

দিদি আপনি খুব সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। আমার খুব ভালো লেগেছে। এর পরে আরও কবিতা শুনতে চাই।

 2 years ago 

ব্লাক্স দাদার - তুমি আর আমি কবিতাটি আপনার কন্ঠ কিন্তু খুবই ভালো লাগছিল আপু। খুব সুন্দর করে আপনি কবিতা আবৃতি করতে পারেন এটা কিন্তু বলতেই হবে। আমার কাছে আপনার আবৃত্তি অনেক ভালো লেগেছে অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69020.66
ETH 3731.25
USDT 1.00
SBD 3.65