নদীর মাছের মজাদার মুচমুচে ভাজা রেসিপি // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220601_194139.jpg

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

আজকে আমি আমার একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সামনে, আশা করছি আপনাদের এই রেসিপিটি খুবই ভালো লাগবে। আমার এই রেসিপিটি নাম হচ্ছে নদীর মাছের মচমচে ভাজা

আসলে আমরা সবাই কম বেশি মাছ খেতে পছন্দ করি। আমরা বেশিরভাগ সময়ই মাছ হয়তো ভুনা বা কোন সবজির সাথে দিয়ে ভাজা করতেই পছন্দ করি, কিন্তু সব সময় এক ধরনের খাবার খেতে খেতে মাঝেমধ্যে দেখা যায় আমাদের মধ্যে একটি একগুঁয়েমি চলে আসে যার ফলে ঐ জাতীয় খাবার গুলো আর খেতে ইচ্ছা করে না।

তো আমারও ঠিক তাই আর এই জন্যই আজকে আমি মাছ ভুনা বা অন্যান্য সবজির সাথে দিয়ে মাছের তরকারি রান্না না করে মাছগুলোকে ফ্রাই করেছি। মাছের মুচমুচে ভাজা রেসিপি কিন্তু আমার কাছে খুবই ভালো লাগে। মাঝেমধ্যে আমি এভাবে মাছের রেসিপি তৈরি করে খেয়ে থাকি, এভাবে মাছ ভাজি করলে দেখা যায় ভাতের সাথে কিংবা এমনিতেও বা সালাদের সাথে এই মাছগুলো খেতে খুবই ভালো লাগে।

◆তো চলুন আমি আমার এই রেসিপিটি কিভাবে তৈরি করেছি আপনাদের সাথে তা পর্যায়ক্রমে তুলে ধরি-----

নদীর মাছের মজাদার মুচমুচে ভাজা রেসিপি তৈরি করার জন্য যে সকল উপকরণ প্রয়োজন হচ্ছে নিচে তার তালিকা ও পরিমাপ তুলে ধরা হলো ~
উপকরণ সমূহপরিমান
পুটি ও ভটা মাছ৪০০গ্রাম
কর্নফ্লাওয়ার১চামচ
সয়া সস১ চামচ
হলুদ গুড়াআধা চামচ
মরিচ গুড়াআধা চামচ
রসুন বাটাআধা চামচ
তেলপরিমাণমত
লবণপরিমান মত
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀


তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹
Sort:  
 2 years ago 

আসলে আপু একই রেসিপি সব সময় খেতে ভালো লাগে না। এজন্য একই ধরনের মাছ কিংবা সবজি বিভিন্ন ধরনের রেসিপি করে খাওয়া যায় তখনই ভালো লাগে। আর আপনি আজকে মাছ ফ্রাই করেছেন দেখতেই বেশ লোভনীয় লাগছে খেতে তো নিশ্চয়ই বেশ মজার হয়েছিল।

 2 years ago 

একদম ঠিক বলছেন আপু সব সময় সবজি দিয়ে মাছ রান্না করে খেতে একদম ভালো লাগে না। মাঝে মাঝে মাছ ফ্রাই করে খেতে অসম্ভব ভালো লাগে। আপনার মাছ ফ্রাই দেখে ইচ্ছে করছে গরম ভাত দিয়ে শুকনো মরিচ দিয়ে খেয়ে নিত।আপনার উপস্থাপনা সুন্দর ছিল আপু্।ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আসলে মাছ ভাজা খেতে খুব ভালো লাগে। আপনি খুব চমৎকারভাবে মাছ ভাজি করেছেন। মাছ ভাজির ভিডিওটা বেশ দুর্দান্ত হয়েছে। এত চমৎকার রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার নদীর মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। এরকম ভাজা মাছ খেতে আমার ভীষণ ভালো লাগে। সেখানে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। আপনি খুব সুন্দর করে ভিডিওর মাধ্যমে আমাদের সামনে তুলে ধরেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এরকম সুন্দর একটি নদীর মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ ছিল আজকের রেসিপি আপনার। নদীর মাছ গুলো আমার খুবই পছন্দের। আর আপনি যেভাবে রেসিপি তৈরি করেছেন তা দেখার মত ছিল। রেসিপি কালার টা অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। সবকিছু নিয়ে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাছের মুচমুচে ভাজি আমারও খুব প্রিয় আপু মনি, আর রান্নার আগে মাছ ভাজি করে রান্না করলেও খেতে অনেক সুস্বাদু এবং মজাদার হয়, তবে আপনার আজকের নদীর মাছের মজাদার মুচমুচে ভাজা রেসিপি আমার খুবই ভালো লেগেছে, আর এমনিতেই নদীর মাছে অনেক স্বাদ আরও মুচমুচে ভাজি করার কারণে দিগুণ স্বাদ হয়েছে, যাইহোক আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপু মাঝে মাঝে মুখের রুচির পরিবর্তন আনার জন্য মাছের রান্না না করে মুচমুচে ভাজা রেসিপি করে খেলে মন্দ হয় না। আর আপনি তো দেখছি নদীর মাছের মজাদার মুচমুচে ভাজা রেসিপি তৈরি করেছেন। যেহেতু নদীর মাছ সেহেতু স্বাদ অনেক বেশি হবে বলে আশা করছি। এতো সুস্বাদু মাছ ভাজা রেসিপি তৈরি করে আবার সেই সাথে ভিডিও ধারণ করে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

নদীর মাছের মচমচে ভাজা রেসিপি দেখে তো জিভে জল চলে এসেছে। পান্তাভাত দিয়ে এই রকম মচমচে রেসিপি খেতে অনেক মজা লাগে। সাথে ভাজা ভাজা পেঁয়াজ গুলো খেতে অনেক চমৎকার হয়। আপনাকে অনেক ধন্যবাদ ভিডিওর মাধ্যমে সুন্দর রেসিপি তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

আপু আপনার মাছ ভাজা রেসিপি দেখে আমার পেটের ক্ষিধা বেড়ে যাচ্ছে। এভাবে মুচমুচে মাছের রেসিপি খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। নদীর মাছের অন্যরকম স্বাদ পাওয়া যায় তা আমরা সবাই জানি। কারণ পুকুরের মাছের চেয়ে নদীর মাছের স্বাদ অতুলনীয়। মুচমুচে মাছ ভাজার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাছ ভাজা কিন্তু আমাদের সবারই পছন্দের একটি খাবার, আপনি দেখছি আপনার রান্না করার ভিডিওটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুব ভালো লাগলো আপনার ভিডিওটি দেখে আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32