রেসিপি মজাদার চিকেন লেগ ফ্রাইড // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220425_011525.jpg

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ কৃপায় ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে মজাদার এবং লোভনীয় একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছি। আমার এই রেসিপিটি নাম হচ্ছে চিকেন ফ্রাইড
লেগ

আমরা কমবেশি সবাই মাংস খেতে পছন্দ করি আর যেহেতু এখন রোজার মাস তাই ভাজাপোড়া টা তো না খেলেই নয় আর এইসব ভাজাপোড়া জাতীয় খাবার যদি হয় আরো একটু ভিটামিন সমৃদ্ধ তাহলে তো আর কোন কথাই নেই।

তো চলুন আমি আমার এই মজাদার রেসিপি কিভাবে তৈরি করেছি আপনাদের সাথে তার পর্যায়ক্রমে তুলে ধরছি।

IMG_20220425_002221.jpg

উপকরণ সমূহপরিমান
ফার্মের মুরগি১০ টি রানের পিছ
রসুন বাটা১ চামচ
আদা বাটাআধা চামচ
চিড়াছোট এক বাটি
চালের গুড়াছোট এক বাটি
হলুদ গুড়া১ চামচ
মরিচ গুড়াআধা চামচ
ম্যাজিক মসলা১ প্যাকেট
সয়া সস১ চামচ
ফাটানো ডিম৩টা
তেলপরিমাণমত
লবণপরিমান মত
☀ রন্ধন প্রণালী ☀
১নং ধাপ

IMG_20220421_165005.jpg

IMG_20220421_164937.jpg

আজকের রেসিপি তৈরি করার জন্য আমি ফার্মের মুরগির রানের টুকরো নিয়েছি এবং ডানার অংশটুকু একটু বেশি করে কেটে নিয়েছি। প্রথমেই এগুলো একটু ছুরি দিয়ে আঁচড়ে নেওয়া এবং ভালো করে ধুয়ে নেব।

২নং ধাপ

IMG_20220421_165356.jpg

এখন আমি চিকেন লেগ ফ্রাই রেসিপি তৈরি করার জন্য এক চামচ সয়া সস, আদা বাটা,রসুন বাটা ও একটি ম্যাজিক মসলা নিয়েছি মাংসগুলোর সাথে ভালো করে মেখে নেওয়ার জন্য।

৩নং ধাপ

IMG_20220421_165516.jpg
IMG_20220421_165553.jpg

IMG_20220421_165954.jpg
IMG_20220421_170221.jpg

ভালো করে সবগুলো মসলার সাথে মুরগির মাংসের টুকরোগুলো মেখে নেওয়ার পর এখন আমি ৩০ মিনিটের জন্য ঢাকনা দিয়ে ঢেকে মেরিনেট করার জন্য রেখে দেব। আসলে এভাবে মেরিনেট করলে চিকেন ফ্রাই গুলো খেতে খুবই মজা লাগে কারণ এর ভিতর সব গুলো ভালো করে মিশে যায়।

৪নং ধাপ

IMG_20220421_175205.jpg

IMG_20220421_175102.jpg

৩০ মিনিট পর মুরগির মাংসের টুকরোগুলো নিয়ে নিলাম চিকেন ফ্রাই তৈরি করার জন্য আর এরই মধ্যে আমি তিনটি ডিম ভালো করে কাটা চামচের সাহায্যে ফাটিয়ে নিয়েছি।

৫নং ধাপ

IMG_20220421_175638.jpg
IMG_20220421_175654.jpg
এ পর্যায়ে আমি একটি মুরগির মাংসের টুকরো নিয়েছি এবং এই টুকরোটাকে আমি চালের গুঁড়ির মধ্যে একটু মাখিয়ে নেব যেন মাংসের টুকরো সবদিকেই চালের গুঁড়ি ভাল করে লেগে যায়।

৬নং ধাপ

IMG_20220424_234949.jpg

IMG_20220421_175708.jpgআমি চালের গুড়া মাখানো মুরগির মাংসের টুকরোটা কে ডিমের বাটিতে ডুবিয়ে এরপর চিড়ার মধ্যে আবার
ঘুড়িয়ে নেব যেন চারিদিকেই চিড়া গুলো ভালো করে লেগে যায়।

৭নং ধাপ

IMG_20220421_175717.jpg

IMG_20220421_175723.jpg
এখন আমি চিড়া ও ডিম মাখানো মুরগির মাংসের টুকরোটাকে তেলে দিয়ে দিচ্ছি।

৮নং ধাপ

IMG_20220421_175922.jpg
এ পর্যায়ে চিড়া এবং ডিম মাখানো মুরগির মাংসের টুকরোটা কে তেলের মধ্যে ভাজার জন্য ফ্রাইপেনে দিয়ে দেবো একটি একটি করে।

৯ নং ধাপ

IMG_20220421_181632.jpg
IMG_20220424_234902.jpg
এ পর্যায়ে আমার চিকেন গুলো ভাজা হয়ে গিয়েছে তাই একটি একটি করে উঠিয়ে নেব।

শেষ ধাপ

IMG_20220424_234823.jpg

IMG_20220424_234805.jpg

এরপর গরম গরম চিকেন ফ্রাইড লেগ পরিবেশনের পালা। যদিও এখন রোজার মাস তাই ইফতারের সময় খেতে হবে এই রেসিপিটি। আশা করি আপনাদের পরিবারের সকলেরই এই রেসিপিটি খুবই ভালো লাগবে।

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

এখন খাওয়া যাবে না, ইফতারিতে খেয়ে দেখব কেমন হইছে। আপু আপনি মজাদার রেসিপি শেয়ার করছেন রান্নার ধাপ গুলো দেখেই বুঝা যাচ্ছে এর স্বাদ কেমন ছিল,ধন্যবাদ মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে চিকেন লেগ ফ্রাইড রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মজাদার চিকেন লেগ ফ্রাইড রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

দারুন বুদ্ধি যাকে বলে এক ডিলে দুই পাখি মারা। আসলেই একসাথে মাংস ও যেমন খাওয়া হলো ঠিক তেমনি ভাজাপোড়া আরো একটা স্বাদ পাওয়া গেল হা হা ☺️। আর রেসিপিটি তৈরির ধাপ গুলো অত্যন্ত চমৎকারভাবে তুলে ধরেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বিভিন্ন মাংস জাতীয় খাবার এবং ভাজাপোড়া খেতে আমিও ভীষণ পছন্দ করি আপু। আপনার মুরগির মাংসের রেসিপি টা কিন্তু দারুন ছিল। রেসিপের প্রস্তুত প্রণালী ও সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

সত্যি আপু মনি রোজামাস ভাজাপোড়া একটু বেশিই খাওয়া হয়, আপনি দেখতেছি সত্যি অনেক মজাদার করে চিকেন লেগ ফ্রাইড রানা করেছেন, সেটি সত্যি অনেক লোভনীয় হয়েছে, উপস্থাপনা অনেক চমৎকার ছিলো শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু খুব সুন্দর করে মজাদার চিকেন ফ্রাইড রেসিপি তৈরি করেছেন। এ ধরনের খাবার দেখলে লোভ সামলানো মুশকিল মনে হয় সামনে পেলেই খাইতে শুরু করতাম ।অনেক সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরলেন ভালো লাগলো।

 2 years ago 

যদিও রমজান মাসে আমাদের ভাজাপোড়া খাবার গুলোকে এড়িয়ে চলা উচিত। কিন্তু আমরা তার উল্টোটাই করে থাকি ভাজাপোড়া না হলে যেন আমাদের ইফতার টাই হতে চায়না। যাইহোক আপনি খুব চমৎকার করে চিকেন লেগ ফ্রাই রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপির সবগুলো ধাপের খুব চমৎকার বর্ণনা করেছেন। চিকেন লেগ ফ্রাই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দেখেই মনে হচ্ছে অনেকটা মজাদার হয়েছে আপনার এই রান্না।
চিড়া দিয়ে করা চিকেন ফ্রাই কখনো খাওয়া হয়নি।
রেসিপিটা জানা হয়ে গেল, এখন বাড়িতে ট্রাই করে দেখবো।

 2 years ago 

মজাদার চিকেন লেগ ফ্রাইড দেখেই অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই বারবার খেতে ইচ্ছা করছে। আসলে আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে খুব সহজেই তৈরী করা শিখতে পারলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74