"ফেলে দেওয়া জিনিস এর সাহায্যে ভোরের চিত্র অংকন" ১০ শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220128_182734.jpg

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।

ভোরের দৃশ্যপটগুলো আমার কাছে খুবই ভালো লাগে তাই, বারবার আমি ঘুরেফিরে এসব দৃশ্যপটের কাছেই ফিরে আসি। আমার কাছে মনে হয় আমার মত অনেকেই ভোরের দৃশ্য পছন্দ করেন ?

তাই আজকে আমি নতুন একটি ভোরের চিত্র অংকন করেছি।
কিন্তু আজকে আমি নতুনত্বের প্রয়োগ করেছি আমার এই দৃশ্যটি তৈরি করার জন্য।

আমি আমার এই দৃশ্যপটটি তৈরি করেছি, ফেলে দেওয়া কিছু টুকিটাকি জিনিস এর প্রয়োগের মাধ্যমে।

চলুন কথা না বাড়িয়ে আমার এই দৃশ্যপটই আমি কিভাবে তৈরি করেছি আপনাদের সাথে তা ধাপে ধাপে তুলে ধরছি।

IMG_20220128_181258.jpg

IMG_20220128_181237.jpg

উপকরন সমুহ
কেক এর ট্রে
আঙ্গুরের ফেলে দেওয়া থোকা
জলরং
তুলি
সুপার গ্লু
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀
প্রথম ধাপ

IMG_20220128_181317.jpg
IMG_20220128_181337.jpg

প্রথমেই সবগুলো উপকরণ একসাথে জরো করব, এরপর আমি বোর্ডের উপরে কমলা রং দিয়ে আকাশটা রং করা শুরু করলাম।

দ্বিতীয় ধাপ
IMG_20220128_181355.jpgIMG_20220128_181450.jpg

এ পর্যায়ে আমার আকাশটা রং করা প্রায় শেষ।

তৃতীয় ধাপ
IMG_20220128_181558.jpgIMG_20220128_181647.jpg
--

এই পর্যায়ে আমি নদীর স্বরূপ অংকন করার জন্য নীল রং করা শুরু করবো।

চতুর্থ ধাপ
IMG_20220128_181753.jpgIMG_20220128_181816.jpg
--

এ পর্যায়ে আমার নদী স্বরূপ অঙ্কন করা প্রায় শেষ এবং সূর্যও সাদা রং করে নিয়েছি।

পঞ্চম ধাপ
IMG_20220128_181917.jpgIMG_20220128_181955.jpg

এ পর্যায়ে আমি নদীর পাড়ে কিছু ঘাস এবং একটি নৌকা আঁকাব ।

ষষ্ঠ ধাপ
IMG_20220128_182027.jpgIMG_20220128_182119.jpg

এ পর্যায়ে আমার নৌকাটি অঙ্কন করা শেষ এবং দূরে একটি গাছও অংকন করে নিয়েছি।

সপ্তম ধাপ
IMG_20220128_182139.jpgIMG_20220128_182203.jpg

এই আঙ্গুরের থোকাটি আমি আমার বোর্ডে গাছের প্রতিকৃতি হিসেবে আটকে দেব সুপার গ্লু দিয়ে, তাই এর মধ্যে কালো রং করে নিয়েছি।

অষ্টম ধাপ

IMG_20220128_182331.jpg
এ পর্যায়ে আমি সুপার গ্লু'র সাহায্যে আঙ্গুরের থোকাটি আমার বোর্ডে লাগিয়ে নিয়েছি।

শেষ ধাপ

IMG_20220128_182531.jpg
এ পর্যায়ে আমার অঙ্কন করা সমাপ্ত হয়েছে।

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। জানিনা আমার এই" জল রং ও আঙ্গুরের থোকা দিয়ে তৈরি সুন্দর দৃশ্যপটটি" আপনাদের কেমন লাগলো। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আর যাদের ভাল লাগেনি তাদেরও ধন্যবাদের সাথে অনুরোধ করছি আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🙏

আমি @hseema" আমার বাংলা ব্লগের ---"একজন নতুন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🤲🤲🤲

Sort:  
 3 years ago 

  • আপনি খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার এই চিত্রাংকন টি আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে নৌকাটি দেখতে আমার খুবই ভালো লাগতেছে। শুভকামনা রইল আপনার জন্য। এত অসাধারন একটি চিত্র অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ ফেলে দেওয়া জিনিস কাজে লাগিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি ভোরের চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার অঙ্কিত এই ভোরের চিত্রটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে নদীতে নৌকা চলার দৃশ্যটি আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য, ভালো থাকবেন।

 3 years ago 

ফেলে দেওয়া কিছু জিনিসের সাহায্যে আপনি খুবই সুন্দর ভোরের চিত্র অঙ্কন করেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ চমৎকারভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যার জন্য আপনার পোস্টটি আরো বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আপনার মতামত প্রদর্শনের জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার প্রতি। ভালো থাকবেন।

ওয়াও আপু অসাধারণ একটা চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চিত্র অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ভোরের দৃশ্যটা আমার কাছে খুবই সুন্দর লাগে কারন সেই সময়টা ভালো লাগার একটা সময়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা চিত্র অংকন করার জন্য।

 3 years ago 

আপনার কাছে আমার অঙ্কনটি ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হয়েছি। আশা করি সামনে আরও ভাল কিছু উপহার দিতে পারবো ইনশাআল্লাহ । আপনার প্রতি শুভকামনা রইল এবং অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ওয়াও! খুবই সৃজনশীল চিন্তাভাবনা আপনার, অসাধারণ চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি অনেক মুগ্ধ। ফেলে দেওয়া জিনিস গুলো দিয়ে আপনি যেভাবে একটি চিত্রাংকন ফুটিয়ে তুলেছেন তা সত্যিই প্রশংসার যোগ্য। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও দিদি আপনার কাছ থেকে দারুন একটা আইডিয়া পেলাম।ফেলে দেওয়া জিনিস দিয়ে যে এত সুন্দর ভাবে ভোরের চিত্র অংকন করেছেন দেখতে দারুণ লাগছে।এবং খুব ইউনিক কাজটি। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কাজ তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার কাছে আমার অংকনটি ইউনিক মনে হয়েছে এজন্য আমি নিজেকে ধন্য মনে করছি। আপনাদের অনুপ্রেরণা পেয়ে আশা করি সামনে আরও ভাল কিছু উপহার দিতে পারব ইনশাআল্লাহ। ধন্যবাদ আপনার অনুপ্রেরণা মূলক মতামতের জন্য।শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

ওয়াও আপু আপনি এত সুন্দর করে পেইন্টিং করতে পারেন আমার জানা ছিল না। আপনার পেইন্টিং করার পদ্ধতিটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। আপনি খুবই চমৎকার ভাবে ভোরের চিত্র এর পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এত সুন্দর ক্রেটিভিটি দেখে আসলেই আমি মুগ্ধ হলাম। ধন্যবাদ আপু আপনাকে এমন সুন্দর একটি পেইন্টিং পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি অতি চমৎকার ভাবে আপনার মতামত প্রদর্শন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনার এই সুন্দর মতামতের জন্য। সুন্দর মতামত একজন শিল্পীকে নতুন উদ্যোমে কাজ করতে উৎসাহিত করে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

খুব সুন্দর ছিলো আপনার চিত্রটি। বেশি ভালো লেগেছে আপনি কেকের পরিত্যাক্ত ট্রে এর উপর সুন্দর একটি চিত্র ফুটিয়ে তুলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে মতামত প্রদান করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার প্রতিও অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 3 years ago 

আপু, আপনার সুন্দর আইডিয়াতো।ছবিটাও ভালো হয়েছে।আঙ্গুরের থোকা না দিলেও ভালো লাগতো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য ও মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57343.17
ETH 2341.96
USDT 1.00
SBD 2.35