টমেটো ও আলু দিয়ে আলু ঝুড়া রেসিপি তৈরি // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Picsart_22-05-25_02-41-14-914.jpg

আসসালামু আলাইকুম,
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

শীতকালীন সবজির মধ্যে টমেটো সবজিটি আমার কাছে খুবই ভালো লাগে আর শীত কালীন সময়ের পরবর্তী সময়েও যেন এই টমেটো সবজিটি আমি খেতে পারি তাই জন্য আমি দেখা যায় ২/৪ কেজি টমেটো ফ্রিজে ডিপ করে রাখি।এটা করে দেখা যায় যখনই আমার প্রয়োজন হয় তখন ফ্রিজের ডিফ অপশন থেকে নামিয়ে আমি এটা সাথে সাথে কেটে যে কোন তরকারিতে দিয়ে দিতে পারি। আজকে এরকমই একটি রেসিপি তৈরি করেছিলেন যেখানে আমি ডিফ থেকে এ টমেটোগুলো নামিয়ে টমেটো দিয়ে আলুর রেসিপি তৈরি করেছি।আমার কাছে এ রেসিপিটি খুবই ভালো লাগে আশা করি আপনাদেরও এই রেসিপিটি ভালো লাগবে।

টমেটো ও আলু দিয়ে আলু ঝুড়া রেসিপি তৈরি করার জন্য যে সকল উপকরণ প্রয়োজন হচ্ছে নিচে তার তালিকা ও পরিমাপ তুলে ধরা হলো ~
উপকরণ সমূহপরিমান
সিলভার মাছ৫ টুকরো
সেদ্ধ আলুবড় মাপের দুটি
টমেটো৬/৭ টি
হলুদ গুড়াআধা চামচ
মরিচ গুড়া১ চামচ
ধনে গুড়াআধা চামচ
জিরা গুড়াআধা চামচ এর কম
কাঁচামরিচ৪/৫ টি
পেঁয়াজ২ টি
রসুন বাটা১ চামচ
তেলপরিমাণমত
লবণপরিমান মত
পানিপরিমান মত
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀

IMG_20220525_023253.jpg

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে লেখাটি পড়ার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹🌹

Sort:  
 2 years ago 

এই রেসিপি খেয়েছি অনেক। তবে এটার নাম যে আলু ঝুড়া এটা জানতাম না। আজ জেনে নিলাম। আর কিভাবে বানায় এটাও জানা ছিলোনা। আপনার ভিডিওর মাধ্যমে দেখে নিলাম সব ধাপ গুলো।

 2 years ago 

আমাদের বাসায় ও টমেটো ডিপ ফ্রিজে সংরক্ষণ করা হয়।ভিডিও তে খুব সুন্দর করে দেখিয়েছেন। মনে হচ্ছে খেতে বেশ মজা হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

টমেটো ও আলু দিয়ে আলু ঝুড়া রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

টমেটো ও আলু দিয়ে খুব সুন্দর করে আলু ঝুড়া রেসিপি তৈরি করেছেন। ভিডিওর মাধ্যমে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। এর কালার টা খুবই লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু সুস্বাদু ও লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু টমেটো দিয়ে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি ভিডিও মাধ্যমে আমাদেরকে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

টমেটো আর আলু দিয়ে মাছের ঝোলের খুব চমৎকার একটি রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করা সুন্দর এবং সুস্বাদু রেসিপি দেখে আমার খুব লোভ হচ্ছে। খেতেও মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। পুরো ভিডিওতে আপনি খুব চমৎকারভাবে সবকিছু দেখিয়েছেন। যে কারোরই অল্প সময়ে বুঝতে খুব সুবিধা হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কিছু কিছু রেসিপি আছে যেগুলো দেখলেই খেতে মন চায়। আপনার রেসিপি ঠিক সেই রকম হয়েছে। আপনার রেসিপি আমাকে মুগ্ধ করেছে। আপনার রেসিপি যে কেউ পছন্দ করবে। ভিডিও দেখে বেশি ভালো লাগছে।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আজ আপনি আমাদের মাঝে। আপনার রেসিপি দেখে তো জিভে জল চলে আসলো। অনেক চমৎকার কালার হয়েছে। আলু এবং টমেটোর সমন্বয়ে সিলভার সিলভার কার্প মাছ দিয়ে এত চমৎকার ঝোলের রেসিপি খেতে অনেক মজা লাগবে। অনেক ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

টমেটো ও আলু দিয়ে খুব সুন্দর করে আলু ঝুড়া রেসিপি তৈরি করেছেন। আপনার ভিডিওতে খুব সুন্দরভাবে সেটি দেখিয়েছেন। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আমি কখনো এভাবে রেসিপি তৈরি করিনি। আপনার ভিডিও দেখে আমি একদিন অবশ্যই বাসায় তৈরি করব। ধাপগুলো খুব সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এতো সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুস্বাদু একটা রেসিপি শেয়ার করেছেন। রেসিপির ভিডিও দেখে অনেক কিছু শিখতে পারলাম।
আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32