উপহার মানে মন ভালো করার কিছু

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো,
আমি তানিয়া আক্তার, ঢাকা, বাংলাদেশ হতে।

উপহার মানে মন ভালো করার কিছু, কারন উপহার প্রাপ্তির সঙ্গে সঙ্গে আমাদের মনটা দারুনভাবে চঞ্চল হয়ে উঠে এবং যাদের কাছ হতে উপহার প্রাপ্তি ঘটে তাদের প্রতি ভালোবাসা আরো বৃদ্ধি পায়। এমনিতে আমি খুব বেশী উপহার পাই না করো হতে, তবে বিয়ের পর বেশ ভালো উপহার পেয়েছি সকলের নিকট হতে এবং এটা এখনো চলমান রয়েছে। আসলে বিয়ের পর সবাই যে এতো এতো উপহার দেয় এটা আমার জানা ছিলো না।

উপহার নিয়ে ভাবছি কতো আবুল-তাবুল কথা
প্রাপ্তি সাথে সাথে চঞ্চল হয়েছে মন বেড়েছে ভালোবাসা।
আমাদের হৃয়দ প্রাপ্তিতে হয় বড্ড বেশী খুশি
তৃপ্তিতে সন্তুষ্ট হন উপহার দান করেন যিনি।

G5vuupEcKrCqMQMnIvgEBBVYdcT.webp

খুশিতে আজ অনেক কষ্টে কবিতা লিখেছি আমি, তাও চার লাইন। তাতে কি ছোট হলো না হয় একটু কিন্তু লিখতে তো পেরেছি, এটা কম কিসে? না আমি কবিতা লেখার চেষ্টা মোটেও করি না এবং যে পারি না বা বুঝিনা সেটা নিয়ে আমার কখনো চেষ্টা করতে চাই না। কারন আমার ভালো লাগে না, মাথা কাজ করে না। সত্যি বলতে মাথায় মগজ-টগজ থাকতে হবে তো কিছু, তাহলে না কিছু বের হবে। সত্যিটা বলে দিলাম আজ।

G9mqgJICzMhPBPGqJvjyDgOxgiI.webp

আমার ননদের বাড়ীতে বেড়াতে এসেছি, তার বেবি হয়েছে কিছু দিন আগে, দেখতে খুব মিষ্টি। তবে তার জন্যও আমরা উপহার নিয়ে এসেছি। কিন্তু এখানে যে আমার জন্যও উপহার অপেক্ষা করছে সেটা ভাবতে পারি নাই সত্যি বলছি। কিন্তু না ভেবেও বেশ লাভ হয়েছে। কিছু বিয়োগ যেমন ঘটেছে, ঠিক তেমনি কিছুর যোগও হয়েছে। হিসাবটা সুন্দরভাবে মিলে গেলো কি বলেন আপনারা?

G85WZxlywFghbHjLsOfTcBNSBnK.webp

তবে অন্য কিছু চিন্তা কইরেন না, কারন আমি মোটেও কুঞ্জুসজাতীয় না, আর বিয়ের পরতো প্রশ্নই আসে না। কারন খরচতো এখন সব স্বামীর পকেট থেকে হবে তাই আমি এটা নিয়ে মোটেও চিন্তা করি না। তবে আমি উপহার পাবো এটা বুঝতে পারলে খরচটা একটু বেশী করতাম, যাতে প্রাপ্তিটা একটু বেশী ভালো হয় পরবর্তীতে। না এটা দুষ্টুমি করে বললাম, মজা করার জন্য।

G3bGFfaGcSVdmDSzAeCtipVVSWT.webp

তবে সত্যি বলছি, আজকে মনটা ভীষণ ভীষণ ভালো, তাই উল্টা পাল্টা অনেক কথা লিখেছি। আবেগ এবং অনুভূতিকে আটকে রাখা মোটেও ঠিক না, তাই আমি এগুলোকে প্রকাশ করে দেই নিশ্চিন্তে। আর আমার বাংলা ব্লগ এটা আরো বেশী সহজসাধ্য করে দিয়েছে এখন। সুতরাং সহজেই সব কথা বাংলা লিখে প্রকাশ করে দেই।

ধন্যবাদ সবাইকে।


Leader Banner-tania.jpg
Follow Me On Other Sides
|Twitter| Instagram |YouTube|

Promo-3.gif

Sort:  
 3 years ago 

নতুন উপহার পাওয়ার জন‍্য আপনাকে অভিনন্দন। আমার জীবনে পাওয়া প্রথম উপহার ছিল একটি ক‍্যারাম বোর্ড।

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন আপনি আপু।আর বেবিটা খুব মিষ্টি।ধন্যবাদ আপনাকে।

সুন্দর উপহার

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন। বেবিটা অনেক কিউট ছিলো

 3 years ago 

এই কথাটা একদম বাস্তব, উপহার মানেই ভিন্ন অনুভূতি ও ভালোলাগার সৃষ্টি। তবে আমি খুব বেশী উপহার পাই না, কারন কাউকে আমিও দেই না, এই জন্য। ধন্যবাদ

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by @blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.031
BTC 68636.49
ETH 3719.81
USDT 1.00
SBD 3.75