আলু দিয়ে শিং মাছের ডিম ভাজি || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

GDniXeuMRwXmwYimqlqCTwcZEBX.webp

হ্যালো বন্ধুরা,
আমি তানিয়া আক্তার, ঢাকা-বাংলাদেশ হতে।

আজ মাছের ডিম রেসিপি শেয়ার করবো। মাছের ডিম অনেক খেতাম ছোট বেলায়। আব্বু মাছ আনলে এবং সেটার ভিতর ডিম পাওয়া গেলে সবার আগে আমি বায়না ধরতাম ভেজে দেয়ার জন্য। তখন কিন্তু মাছের ডিম রান্না করা হতো না, ইলিশ মাছ হতে শুরু করে যে কোন মাছের পেটি ডিম পাওয়া গেলে আমরা সেগুলোকে ভেজে খেতাম। গরম ভাতে সাথে মাছের ডিম ভাজা অনেক স্বাদের হয়। কিন্তু ইলিশ মাছের ডিমের স্বাদ সব থেকে বেশী। এই জন্যই ইলিশকে মাছের রাজা হিসেবে বিবেচনা করা হয়, হতে পারে এটা।

আজ আমাদের বাড়ীতে শিং মাছ আনা হয়েছে। শিং মাছগুলো খুব বেশী বড় ছিলো না। কিন্তু মাছগুলো কুটার সময় অনেকগুলো ডিম পাওয়া গিয়েছে। শিং মাছের ডিমও খারাপ না। আমি এর আগেও শিং মাছের ডিম খেয়েছি। কিন্তু এবার শিং মাছের ডিমগুলো দিয়ে একটু ব্যতিক্রম রান্না করেছি। এটা আমার শাশুড়ী বলেছেন, তারা নাকি এইভাবে রান্না করে খায়। শাশুড়ী যেভাবে বলেছেন আমি সেভাবে রান্না করার চেষ্টা করেছি।

তাই আমি আজকের রেসিপিটি কমিউনিটির সাথে শেয়ার করার ইচ্ছা পোষন করছি। হয়তো আপনারা এভাবে খেতে পারেন। কিন্তু রান্না শেষে রেসিপিটি আমার কাছে ভালো লেগেছে কিন্তু। শিং মাছের ডিমের সাথে আলু দিয়ে ভাজি করেছি। আলু যে কোন কিছুর সাথেই ভালো লাগে।

Untitled.jpg

উপকরণঃ

  • শিং মাছের ডিম
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুড়া
  • মচির গুড়া
  • আদা-রসুন পেষ্ট
  • লবন
  • তেল।

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১
প্রথমে একটি কড়াই চুলায় দিয়ে তেল ঢালবো এবং পেঁয়াজ, কাঁচা মরিচ ও মসলাগুলো দিয়ে কষা করেছি।

G2lEpAfRnqJDDbShZAfNwpKCmES.webp

ধাপ-২
কষা হলে গেলে স্লাইস করে রাখা আলুগুলো দিয়ে কিছু সময় রান্না করেছি।

G1HyjAYTVUgzCfxdcTKVCLZNmBH.webp

ধাপ-৩
আলুগুলোর সাথে মসলা মিক্স হওয়ার পর শিং মাছের ডিমগুলো দিয়ে দিয়েছি এবং তারপর কিছু পানি দিয়ে রান্না করেছি।

GFhOWqNApezLtPlhIXltlliqjoT.webp

ধাপ-৪
পানিগুলো শুকিয়ে আসার আগ পর্যন্ত আমি রান্না করেছি। দেখুন এখন দেখতে কেমন হয়েছে। এরপর এগুলোকে নামিয়ে একটি পাত্রে নিয়েছি।

G55MhyuYnpckRaLFtCuZgqcqBXM.webp

G3ryIdTenqDFgKvvoANdLTzNwvO.webp

ধাপ-৫
হয়ে গেছে আমাদের শিং মাছের ডিমের ভাজি, দেখতে অনেক সুন্দর লাগছে না শুধু খেতেও অনেক স্বাদের লেগেছে।

G0tTzxFitdOokohaZJetOuuYFsT.webp

আমরা যেভাবে খাই, অন্য অঞ্চলের মানুষ হয়তো একটু ভিন্নভাবে সেটা খাওয়ার চেষ্টা করে। অঞ্চলভেদে রান্নায় বেশ পার্থক্য লক্ষ্য করা যায়।

ধন্যবাদ সবাইকে পোষ্টটি দেখার জন্য।


Leader Banner-tania.jpg
Follow Me On Other Sides
|Twitter| Instagram |YouTube|

Sort:  
 3 years ago 

আপনার রান্না টা খুব ভালো হয়েছে আপু।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

রেসিপিটা আমি কখনো খাইনি। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। চেষ্টা করব আপনার মত করে বাসায় রান্না করার।

 3 years ago 

মাছের ডিমের রেসিপি অনেক স্বাদের হয়, দেখতে পারেন খেয়ে।

 3 years ago 

মাছের ডিমটা আমারও পছন্দ। এবং মাছের ডিমের যে এরকম রেসিপিও হয় জানতাম না। একটি রেসিপি টি ট্রাই করতে হবে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ট্রাই করেন ভাইয়া, স্বাদের রেসিপি এটা।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

যেকোনো মাছের ডিম আমার খুবই প্ৰিয়।ডিম ভাজিতেই বেশি স্বাদ হয়।অনেক সুন্দর হয়েছে আপু রেসিপিটি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু, মাছের ডিম আমারও পছন্দের।

 3 years ago 

মাছের ডিম আমার অনেক পছন্দের, বিশেষ করে শুধু পেঁয়াজ দিয়ে ভুনা করলে, বেশ স্বাদের হয়। আমাদের বাড়ীতে প্রায় মাছের ডিম ভুনা করা হয়। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

শিং মাছের ডিম এত গুলো কোথায় পেলেন। আমি তো আজ পর্যন্ত শিং মাছের ডিম খেতেই পরলাম না😋
আনকমন রেসিপি দেখলেই সেটা খাওয়ার স্বাদ জাগে😋😋

 3 years ago 

এখন বাজারের শিং মাছে ডিম পাওয়া যায় ভাইয়া।

 3 years ago 

মাছের ডিম আমার খুব ভালো লাগে। কিন্তু শিং মাছের ডিম যে খাওয়া যায় এটা জানতাম না। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখলাম। ধন্যবাদ আপু।

 3 years ago 

শিং মাছের ডিমও অনেক মজার, আমরা এভাবে এগুলো খাই।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by @blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51