গোলাপ বাগানের সুন্দর অনুভূতি

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,
আমি তানিয়া আক্তার, ঢাকা, বাংলাদেশ হতে।

এর আগে আমি আপনাদের সাথে গোলাপ ফুলের প্রতি ভালো লাগার কথা শেয়ার করেছিলাম। আজ গোলাপ ফুলের বাগানে ভ্রমনের কিছু অনুভূতি শেয়ার করার চেষ্টা করবো। স্কুল জীবন হতেই গোলাপের প্রতি আমার ভালো লাগা শুরু হয় এরপর আব্বুর বকা এবং বাড়ীতে গোলাপ ফুলের টপ লাগানে তারপর সেখানে সময় ব্যয় করা সত্যি বেশ ভালো ছিলো সেই সময়ের দিনগুলো।

কিন্তু বাবা মারা যাওয়ার পর আমরা সবাই গ্রাম ছেড়ে সাভারে চলে আসি যার কারনে পিছনে ফেরা কিংবা গোলাপের পিছনে সময় ব্যয় করার সুযোগ আর হয়ে উঠে নাই। তবে যখন গ্রামের বাড়ীতে যেতাম তখন যতটা সুযোগ থাকতো সেটার সঠিক ব্যবহার করতাম এবং আসে পাশের পরিচিত বাড়ীগুলোর বাগানেও ঘুরতে যেতাম। কারন গ্রামের প্রায় সবার বাড়ীর সামনে ছোট একটা বাগান থাকে এবং নানা রকমের ফুল থাকে সেখানে।

1.jpg

W3W Link: https://what3words.com/stereos.typhoon.dugouts
Device: MI Redmi S2

বিয়ের পর আমার স্বামী সাভার আসলে সুযোগটি গ্রহন করি এবং তাকে নিয়ে গোলাপ বাগান ভ্রমন করতে যাই। শহরের বন্দি জীবনে এটা যেন স্বর্গের পরশ বুলিয়ে দিয়েছে শরীরে, মুক্ত আবহাওয়ার সাথে চমৎকার কিছু সময় ব্যয় করার অনুভূতি হয়তো আমি ঠিকভাবে উপস্থাপন করতে পারছি না কিন্তু দিনটির সাথে সময়গুলো দারুন কেটেছে অন্তত্য এটা আপনারা বুঝতে পারছেন নিশ্চয়ই।

G0TrYmJZOpGjDntjWExbQfUoNgC.webp

W3W Link: https://what3words.com/stereos.typhoon.dugouts
Device: MI Redmi S2

আমাদের বাড়ী হতে একশত টাকা রিক্সা ভাড়া নেয়, পুরো গ্রামটিই গোলাপ বাগানে ভরা। ঢাকা শহরের অনেক মানুষ আসে এখানে গোলাপ বাগানের সৌন্দর্য উপভোগ করার এবং চমৎকার কিছু অনুভূতি নিয়ে আবার ফিরে যাবার।

G2ZrYlfpeDGkGvkKShVoDEknniQ.webp

W3W Link: https://what3words.com/stereos.typhoon.dugouts
Device: MI Redmi S2

আমি এর আগেও দেখেছি অনেক স্কুলের ছেলে মেয়ে দলবেধে এখানে ঘুড়তে আসে ঢাকা শহর হতে। আসলে সময় ব্যয় করার এবং প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার এর চাইতে ভালো সুযোগ আছে বলে আমি মনে করি না। বিশেষ করে যারা ফুল ভালোবাসে তাদের জন্য।

G53dzgOIbdKyGcLUhzCUeAQcMbF.webp

W3W Link: https://what3words.com/stereos.typhoon.dugouts
Device: MI Redmi S2

যদিও আপনি কখনো এভাবে সময় ব্যয় না করে থাকেন, তবে আমি অবশ্যই আপনাকে অনুরোধ করবো, আপনার আসে পাশে যদি সুন্দর এই রকম গোলাপ কিংবা অন্য কোন ফুলের বাগান থাকে, তবে কিছুটা সময় ব্যয় করে দেখুন সেখানে আপনার অনুভুতি কতটা সুন্দর হয় এবং মনটা কতটা প্রভাবিত হয়।

GFeJEynxqnMDyTAasBMNjRbqBeU.webp

W3W Link: https://what3words.com/stereos.typhoon.dugouts
Device: MI Redmi S2

আশা করছি ফটোগুলো আপনাদের ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে।


Leader Banner-tania.jpg
Follow Me On Other Sides
|Twitter| Instagram |YouTube|

Promo-2.gif

Sort:  
 3 years ago 

খুব সুন্দর একটা আনন্দ ঘন প্রকৃতির মাঝে কাটানো মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপু

 3 years ago 

হ্যা জায়গাটা অনেক সুন্দর, ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর গোলাপ ফুলের বাগান।গোলাপ ফুল আমার খুব প্রিয়।ধন্যবাদ আপু।

 3 years ago 

বাগানটা সত্যি অনেক বড় এবং সুন্দর ছিলো।

 3 years ago 

অনেক সুন্দর ফুলের বাগান। আমার খুব প্রিয় ফুল।ধন্যবাদ আপু।

 3 years ago 

সত্যি বাগানটা অনেক সুন্দর ছিলো, বেশ উপভোগ করেছি।

আরে বাহ চমৎকার পরিবেশ। টেলিভিশনে অনেকবার দেখেছি এরকম ফুলবাগান নিয়ে বিজ্ঞাপন প্রচার করতে। সামনাসামনি খুব ইচ্ছা দেখার। আপনার এই পোস্টটি দেখে এরকম মনোরম পরিবেশে যাওয়ার ইচ্ছা আরো বেড়ে গেল ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39