আলু দিয়ে মাংসের রেসিপি || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

01.jpg

হ্যালো বন্ধুরা, শুভ সন্ধ্যা সবাইকে
আমি তানিয়া আক্তার, ঢাকা-বাংলাদেশ হতে।

মাঝখানে একদিন গ্যাপ হয়ে গেলো আবার, তবে আজ আবার ফিরে এসেছি নতুন একটি রেসিপি নিয়ে। কাল শুক্রবার ছিলো তাই বাড়ীতে মাংস রান্না করা হয়েছিলো। ছুটির দিনগুলোতে একটু ভালো রান্না করার চেষ্টা আমার আম্মুকে দেখেছি সব সময়। কারন বাড়ীতে আব্বু থাকতো সেদিন সারাদিন সাপ্তাহিক ছুটির কারনে। এই জন্য আম্মুর একটু বেশী চেষ্টা থাকতো। এখন সেই চেষ্টাটা আমিও করছি একই কারনে।

আমাদের নারীদের অনেক চেষ্টাই করা লাগে, স্বামীকে খুশি করার। তবে রান্নায় সব সময় পারদর্শী হওয়ার চেষ্টা করি আমরা। যেন কখনো এই কথা শুনতে না হয়, রান্নাটা আজ ভালো হয় নাই। কারন রান্নাটা ভালো হয় নাই এটা শুনলে অনেক খারাপ লাগে আমার কাছে। তাই আমি রান্নায় পুরো মনোযোগ দেয়ার চেষ্টা করি। যেন স্বাদের হয় রান্নাটা।

আজ মাংসের রেসিপিটি সকলের সাথে শেয়ার করবো। আমি আলু দিয়ে মাংসগুলো রান্না করেছি। তবে কিছুটা ঝোল ঝোল রেখেছি। আমাদের বাড়ীতে আম্মু মাংস তরকারিতে খুব কম ঝোল রাখতেন, প্রয়োজনে ডাল রান্না করতেন কিন্তু তরকারিতে ঝোল দেয়া পছন্দ করতে না। তবে আমি অল্প ঝোল রাখার চেষ্টা করি।

G3ekdvyRWcmbRpTTquEogNMcMDC.jpgG4TjwFAYnlWyfvBQxPfyDXCsYTB.jpgG4sjRzHuicWefTVSQkfRmRjQLZF.jpg

উপকরণঃ

  • মাংস পরিমান মতো
  • আলু পরিমান মতো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়া
  • জিরা গুঁড়া
  • গরম মসলা
  • আদা রসুন পেষ্ট
  • লবন
  • তেল।

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১
মাংসগুলোকে ধুয়ে পরিস্কার করে নিয়েছি, তারপর আলুগুলোকে ছুলে ছোট ছোট স্লাইস করেছি।

G3ekdvyRWcmbRpTTquEogNMcMDC.jpg

ধাপ-২

চুলায় করাই বসিয়ে কিছু তেল দিয়ে গরম করেছি তার সাথে পেঁয়াজ ও গরম মসলা দিয়েছি।

G9zXZDOtOLGOIyciReBgNcUDdAW.jpg

ধাপ-৩
তারপর সেগুলোর সাথে হলুদ গুঁড়া জিরা, আদা ও রসুনের পেষ্ট মিশিয়ে কষা করেছি।

G0_SIEglfrlUEZcZvPsOmidIwIA.jpg

ধাপ-৪
কষা হওয়ার পর মাংসগুলো মসলার সাথে দিয়ে মিশিয়ে রান্না করেছি অল্প সময়।

G5VdrkwFrqiIGgiffVlPKAZgqDA.jpg

GCKkrPrOKwkSnGQtzjYMaIakawU.jpg

ধাপ-৫
মাংসগুলোর সাথে এরপর আলু দিয়ে রান্না করেছি।

GEpdZGkwrLTPdKCnIWrJImtjDpB.jpg

GBiMWlzUQcYqXhlcguZqNYhChMP.jpg

ধাপ-৬
অল্প সময় ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছিলাম সিদ্ধ হওয়ার জন্য, এগুলোর সাথে কিছুটা পানি দিয়ে রান্না করেছি আরো কিছু সময়।

GA2OhpCPlSWiZRiAPsrCmXVhXUM.jpg

ধাপ-৭
এরপর কিছুটা ঝোল থাকতে তা নামিয়ে পরিবেশন করেছি।

GBsCRateaDzaVYzpHpXHEeWxkIM.jpg

রেডি হয়ে গেলো আমার আজকের মাংস-আলু রান্না। মাংসের সাথে আমরা প্রায় আলু দিয়ে রান্না করে থাকি। আমাদের জন্য আলু খুবই কমন সকল কিছুর সাথে।

ধন্যবাদ।


Leader Banner-tania.jpg
Follow Me On Other Sides
|Twitter| Instagram |YouTube|

Sort:  

আপনার রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে।বর্ণনাটা খুব ভালো হয়েছে আপনার।

তবে কিছুটা ঝোল ঝোল রেখেছি। আমাদের বাড়ীতে আম্মু মাংস তরকারিতে খুব কম ঝোল রাখতেন, প্রয়োজনে ডাল রান্না করতেন কিন্তু তরকারিতে ঝোল দেয়া পছন্দ করতে না।

আমার মা ও তরকারিতে ঝোল রাখতে পছন্দ করেননা কিন্তু আমার জন্য তরকারিতে ঝোল বেশি রাখতে হয়। কারণ আমি ঝোল ছাড়া ভাত খেতেই পারি না।

পরিবেশন করার ছবিটা অনেক সুন্দর হয়েছে আপু।
image.png

অনেক ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেকেই ঝোল পছন্দ করেন ভাইয়া, ঝোল ছাড়া ভাত কিংবা রুটি খেতে পারেন না। আমিও খুব ঝোল পছন্দ করি না।

মূলত ঝোল ছাড়া ভাত রুটি কোনটায় গলা দিয়ে নামতে চায় না😁

 3 years ago 

আপু সত্যি বলতে আপনার রেসিপি গুলো বরাবরেই অনেক সুন্দর হয়। আমি সবসময় আপনার কাছে কিছু শেখার চেষ্টা করি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

দারুন ভাবে রান্না করেছেন আপু , আলু দিয়েই যেন মাংসের স্বাদ ভালো বৃদ্ধি পাই। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে মজাদার রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

এমন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ যা আমার পক্ষে খুব সহজে বোঝা যায়, আপনার পোস্টটি খুবই ভালো এবং দরকারী
🥰🥰

 3 years ago 

আপনার রেসিপিটা খুব সুন্দর হয়েছে।সচরাচর আলু মাংসের রেসিপির সাথে সবাই পরিচিত।আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

শুক্রবার দিনটা আমাদের কাছে এইটি উৎসবের মতো। মাংসের মধ্যে আলু না থাকলে মাংসের আসল স্বাদ আমি পাইনা। আপনার খাসির মাংসের রেসিপি টা অসাধারণ ছিল আপু। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

আপু আপনি কেমন আছেন, কই আছেন? অনেকদিন পোস্ট করেন না, ডিসকর্ডে ম্যাসেজ দিছিলাম।

Congratulations!

You received an extra upvote from the Latino Community (73.6k SP). In order to achieve our first great goal (100k SP) we want to invite you to delegate some Steem Power to @cotina and you will receive a vote an 80% curation rewards everyday!

Vote for us as your witness

আপনার রেসিপিগুলো বরাবরই খুব সুন্দর হয় আপু। বেশ লোভনীয় আজকের রেসিপি। আপনার হাতের রান্না অনেক সুস্বাদু সেইটা বোঝা যায় আপনার রেসিপির ধরন দেখেই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31