উপহার মনকে দারুণভাবে প্রভাবিত করে

in আমার বাংলা ব্লগ3 years ago

উপহার.jpg

শুভ সন্ধ্যা সবাইকে,

প্রাপ্তি কিংবা যে কোন ধরনের উপহার আমাদের মনকে দারুণভাবে প্রভাবিত করে, আমাদের হৃদয়কে দারুনভাবে উৎফুল্ল করে তোলে এবং আমরা এই কারনে কাছের ও প্রিয় মানুষদের নিকট হতে উপহার পেতে খুব পছন্দ করি। এটা বিশেষ করে আমার ক্ষেত্রে বেশী প্রযোজ্য, তবে আপনাদের অবস্থা কি রকম সেটা জানার ইচ্ছা প্রকাশ করছি যদি আপনারা শেয়ার করেন আমার সাথে তবে।

যদিও এখন আমার উপহার প্রাপ্তির সময়, হয়তো আপনি প্রশ্ন করতে পারেন কিভাবে? আপনারা নিশ্চয় অবগত আছেন বেশ কিছু দিন পূর্বে আমার বিবাহ অনুষ্ঠিত হয়েছে, যার কারনে এখন আমি আমার শশুড়বাড়ী অবস্থান করছি। আর আমাদের দেশের সংস্কৃতি হলো বাড়ীতে নতুন বউ আসলে, আশে পাশের এবং কাছের ও পরিচিত সব আত্মীয় স্বজন বাড়ীতে আসেন নতুন বউকে দেখতে এবং আর্শিবাদ করতে।

GC3IbHRXIAssTcZIRqMdkqGpAPW-2.jpg
what3words link : https://what3words.com/nitrogen.crossword.became
Device: MI Redmi S2

ঠিক তাই হয়েছে, আমি এই মুহুর্তে এই রকম একটি পরিস্থিতিতে রয়েছি, প্রায় প্রতিদিন বিভিন্ন আত্মীয় স্বজন বাড়ীতে আসেন, আমাকে দেখে উপহার দেন এবং সাথে আর্শিবাদও করে যান। যদিও আমার পরিশ্রম কিছুটা বেড়ে গেছে কারন তাদের সবার জন্য রান্না করতে হয়।

GCvbAgaRfNcCtYSeJUftFylkLMD.jpg
what3words link : https://what3words.com/nitrogen.crossword.became
Device: MI Redmi S2

আর রান্না না করলে অনেকেই প্রশ্ন করেন নতুন বউ কেমন রান্না করেন কিংবা রান্না করতে পারেন কিনা? যার কারনে এই সকল প্রশ্ন এড়ানোর জন্য আমি নিজেই চেষ্টা করি রান্না করার, যদিও আমার রান্না খুব বেশী খারাপ না। সবাই সেটা বলেন, শুনে আমার কাছে বেশ ভালো লাগে।

আর আমাদের সমাজে একটি সংস্কৃতি প্রচলিত রয়েছে যে, কারো বাড়ীতে বেড়াতে গেলে কিংবা কাউকে দেখতে গেলে সাথে উপহার জাতীয় কিছু সাথে নিতে হয়, যদিও এটি ভালো সংস্কৃতি না কারন অনেকেরই সামর্থ থাকে না সব সময় উপহার সামগ্রি সাথে নিয়ে আসার। তবে এটা সত্য উপহার আমাদের মনকে আনন্দিত করে এবং বেশ উৎফুল্ল করে তোলে আমাদের হৃদয়কে।

GCQQcucfDnblocXIHXKEdmjVsqL.jpg
what3words link : https://what3words.com/nitrogen.crossword.became
Device: MI Redmi S2

আজকে এই উপহারগুলো পেয়েছি, যদিও অন্য বিষয় নিয়ে কিছু উপস্থাপন করতে চেয়েছিলাম কিন্তু যেহেতু আজ মনটা একটু বেশী ভালো তাই উপহার সামগ্রি দেখানোর সাথে সাথে ভালো মুহুর্তগুলো আপনাদের সাথে ভাগ করে নেয়ার চেষ্টা করলাম।

ধন্যবাদ সবাইকে, আর উপহার নিয়ে আপনাদের মন্তব্য জানার অপেক্ষায় রইলাম।


Leader Banner-tania.jpg
Follow Me On Other Sides
|Twitter| Instagram |YouTube|

Sort:  
 3 years ago 

বাঙালী সব সময় উপহার পেতে বেশী পছন্দ করে, হ্যা আমারও ভালো লাগে যখন কাছের কিংবা দূরের মানুষরা উপহার দেয়। তবে কাউকে উপহার দিতে আমার কিন্তু খারাপ লাগে।

 3 years ago 

উপহার পেলে মনটা সত্যি খুশিতে ভরে ওঠে।আমি আপনার সাথে একমত পোষণ করছি আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 60745.98
ETH 2342.23
USDT 1.00
SBD 2.52