ঘরোয়া অনুষ্ঠানের রান্নাবান্না ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশাকরি সকলে ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি । আমি বিশ্বাস করি, আমরা যারা পাঠক আছে তারা ইতিমধ্যেই জেনে গিয়েছে যে, আমাদের বাসায় গত দুদিন আগে আমার বাবুর মুখে ভাতের অনুষ্ঠান করা হয়েছিল । যাইহোক বন্ধুরা আমরা খুব ঘরোয়া পরিবেশে ছোট পরিসরে অনুষ্ঠানটি করেছি ।

IMG_20220228_162224.jpg

হয়তো ওর বাবার পোষ্টের মাধ্যমে বিস্তারিত ব্যাপার গুলো আপনারা খুব ভালোভাবে জেনে গিয়েছেন । তাই নতুন করে ব্যাপারটি আমি আর বলতে চাচ্ছি না । তবুও শুধু এতোটুকুই বলতে চাই যে, সর্বোপরি অনুষ্ঠানটা ভালোভাবে পাড়ি দিতে পেরেছি এটাই আমাদের কাছে অনেক কিছু । যদিও ওর বাবার তেমন আগ্রহ ছিল না, মূলত আমার একটু জেদাজেদির কারণেই এই অনুষ্ঠানটা করা হয়েছে ।


আমারও আসলে বাসায় একা একা ভালো লাগছিল না কদিন থেকে । যেহেতু বাসা থেকে সবাই চলে গিয়েছে তাই অনেকটাই একাকীত্ব বোধ লাগছিল । অতঃপর মাকে ফোন দিয়ে বাবুর ব্যাপারটি জানালাম এবং তারাও আসতে চাইল এবং পাশের বাসার ভাবিদের কে দাওয়াত দিয়ে বাবুর মুখে ভাতের অনুষ্ঠানটি করার সিদ্ধান্ত নিয়ে ফেললাম ।

InCollage_20220304_003244381.jpg

যদিও প্রথম দিকে চিন্তা করিনি যে , অনুষ্ঠানটি খুব একটা বড় হবে । তবে আস্তে আস্তে যখন আমার প্রিয়তম ওর বন্ধুবান্ধব ও ওর আত্মীয় স্বজনদেরকে দাওয়াত দিল, তখন মোটামুটি বেশ ভালোই লোকজন হয়েছিল ।

InCollage_20220304_003147492.jpg

যাইহোক শুরু থেকে শেষ পর্যন্ত আমার মা আমাকে প্রচুর ভাবে সহযোগিতা করেছে রান্নাবান্নার ক্ষেত্রে এবং অনেক রান্নাবান্না করা হয়েছে । সেই বেগুন ভাজা থেকে শুরু করে মুরগির রোস্ট, বিরিয়ানি , খাসির মাংস এবং সবজি। তাছাড়াও মিষ্টান্ন হিসেবে পায়েস অন্যান্য আরো কিছু ছিল । সর্বোপরি অনেকগুলো রান্না করা হয়েছিল , তাই একটু ঝামেলা হয়েছিল । তবে আমি চেষ্টা করছিলাম রান্নার ভিডিও গুলো একত্রে নেওয়ার জন্য এবং বাসার সেই সময়কার মুহূর্ত ক্যামেরায় তুলে ধরার চেষ্টা করেছি ।

InCollage_20220304_003114126.jpg

যাইহোক আশাকরি ভিডিওটি দেখলে আপনারা ব্যাপারটি সম্পূর্ণ বুঝতে পারবেন । আমি চেষ্টা করেছি আমার সাধ্য মতো ভিডিওটি করার জন্য এবং চেষ্টা করেছি আমার মুহূর্তটি তুলে ধরার জন্য । আমার বাবুর জন্য আপনারা প্রার্থনা করবেন ওর যেন আগামী দিনগুলো আরো সুন্দর হয়, এই কামনা করছি ।

ধন্যবাদ সকলকে

Sort:  

বাহ আপু শায়ান বাবুর মুখে ভাত দেওয়ার অনুষ্ঠানে অনেক সুন্দর ঘরোয়া পদ্ধতিতে রান্না করেছেন আপনি। অনেক ভালো লাগলো আপু আপনার রান্নার পদ্ধতি গুলো দেখে। সুন্দর একটা ভিডিও শেয়ার করেছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইল অবিরাম।

 3 years ago 

শায়ান বাবুর মুখে ভাতের অনুষ্ঠানে আপনি অনেক মজার মজার সব রান্না করেছেন এটা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে। শায়ান বড় হয়ে গেলো দেখতে দেখতে আমাদের চোখের সামনেই। আমাদের প্রিয় শায়ান বাবুর ছয় মাস বয়স পূর্ণ হলো। অনেক ভালো লাগলো আপনারা সবাই মিলে শায়ান বাবুর মুখে ভাত অনুষ্ঠান করেছেন এবং অনেক সুন্দর সময় কাটিয়েছেন। শায়ান বাবুর জন্য শুভকামনা রইল।

 3 years ago 

খুবই সুন্দর সুন্দর এবং লোভনীয় কিছু রান্নার ছবি এবং ভিডিও আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সত্য কথা বলতে কি জানেন আপনার রান্নার এই ভিডিও এবং ছবিগুলো দেখে আমার অনেক লোভ লেগে গিয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন লোভনীয় কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সায়ান বাবুর মুখে ভাত অনুষ্ঠানের সুন্দর মুহূর্ত ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি। কারণ এটি আপনার পারিবারিক অনুষ্ঠান আমাদেরকে ভিডিওটি না দেখালে হয়তো কখনো দেখা হতো না। তাই এই মধুর সময়ের স্মৃতি টুকু দেখতে পেরে খুবই ভালো লাগছে। আপু আপনার বাসায় তৈরি করা খাবার গুলো দেখে খুব লোভ লাগছে। দাওয়াতটা মনে হয় মিস করে গেলাম। পরবর্তী সময়ে দাওয়াত দিতে ভুলবেন না যেন। যেখানেই থাকি না কেন সায়ান বাবুর অনুষ্ঠানে যোগদান করার চেষ্টা করব। সায়ান বাবুকে নিয়ে আপনারা সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই প্রত্যাশা করছি।

 3 years ago 

আপু আপনার ঘরোয়া অনুষ্ঠানের রান্না দেখে আমার তো খেতে ইচ্ছা করতেছে। আপু আপনি অনেক সুন্দর করে মাংস বেগুন ভাজি ও সবজি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপু এত কিছু তৈরি করেছেন দাওয়াত দিলে তো আমি চলে যাইতাম। আপু আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সবাইকে। আপনাদের মন্তব্যের জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। শুভেচ্ছা রইলো সকলের জন্য।

 3 years ago 

আপু,বাবুর এই মুখে ভাতের অনুষ্ঠানটির আয়োজন দেখে খুব ভালো লাগতেছে।বাবু যে ধীরে ধীরে বড় হচ্ছে, তার বাড়ন্ত সময় কেটে যাচ্ছে তা ভাবতেই ভালো লাগতেছে। আপনি খুব সুন্দর করে ভিডিওতে আমাদের মাঝে পুরোটা শেয়ার করেছেন। দেখেই ভালো লাগতেছে আপু।শায়ান বাবুর জন্য অনেক ভালোবাসা রইল।

 3 years ago 

ঘরোয়া পরিবেশে সুন্দর কিছু রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভিডিওর মাধ্যমে। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার তৈরি ভিডিওটি দেখে। আপনি খুব সুন্দর করে ভিডিওর মাধ্যমে সব কিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। বাবুকে দেখতে অনেক সুন্দর লাগতেছিল। এরকম সুন্দর কিছু রান্নার রেসিপি ব্লগ আকারে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পুরো ভিডিওটি দেখতে পেলাম। ভালো লাগলো অনেক। প্রতিটি ধাপ দেখিয়েছেন। মুরগির লেগ পিস দেখে তো খাইতে খুব ইচ্ছে করছে। খুব সুস্বাদু মনে হচ্ছে। শায়ান বাবুর জন্য অনেক অনেক দোয়া রইলো। আপনাদের জন্য ও শুভেচ্ছা রইলো আপু।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি পদ্ধতিতে রান্নার ভিডিও আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। সত্যি অনেক সুন্দর ছিল উপস্থাপনাটিও। দেখে অনেক ভালো লাগলো।এবং রেসিপিটি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে নতুন সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64