রেসিপিঃ ঘরে থাকা উপকরণ দিয়ে এগ রোল🌯🌯

in আমার বাংলা ব্লগ9 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব খুব সহজেই ঘরে থাকা উপকরণ দিয়ে এগ রোল এর রেসিপি। ফ্রোজেন পরোটা সবসময় আমার বাসায় থাকে। সকাল করে খুব একটা ভাত খাওয়া হয়না। রুটি, পরোটা, পাউরুটি এসবই খাওয়া হয় বেশি।কয়েকদিন আগে সন্ধ্যাবেলায় হঠাৎ করে মন চাইলো যে এগ রোল বানাতে। যেহেতু ফ্রোজেন পরোটা ছিল আগে থেকে তাই যখনই মাথায় এসেছে সাথে সাথে বানিয়ে ফেললাম এবং ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

1000028735.jpg

তো চলুন বন্ধুরা রেসিপি শুরু করা যাক। আশা করছি ভালো লাগবে।

1000006404.png

উপকরণ
ফ্রোজেন পরোটা
ডিম
শসা
টমেটো
টমেটো সস্
লবণ
তেল

1000028733.jpg

1000006405.png

ধাপ-১

প্রথমে চুলায় একটি ফ্রাইপেন বসিয়েছি এবং ফ্রোজেন পরোটা গুলো ভালোভাবে ভেজে নিয়েছি। আমি তিনটা পরোটা ভেজে নিয়েছি। আপনারা আপনাদের পরিমাপ অনুযায়ী যে কয়টা লাগে ভেজে নিতে পারেন।

1000028732.jpg

ধাপ-২

পরোটা ভাজা হয়ে গেলে একই ফ্রাই প্যানে আমি সামান্য পরিমাণে তেল দিয়ে তিনটি ডিম স্বাদ অনুযায়ী লবণ দিয়ে ভেজে নিয়েছি।

1000028734.jpg

ধাপ-৩

ডিম গুলো ভাজা হয়ে গেলে আগে থেকে ভেজে রাখা পরোটার উপর দিয়ে দিয়েছি।

1000028451.jpg

ধাপ-৪

এবার একটি শসা এবং একটি টমেটো কুচি করে কেটে নিতে হবে।

1000028452.jpg

ধাপ-৫

এবার পড়াটা এবং ডিমের ওপরে প্রথমে টমেটো কুচি এরপর শসা কুচি দিয়েছি।

1000028454.jpg

1000028455.jpg

ধাপ-৬

এবার টমেটো সস্ দিয়ে মুড়িয়ে নিলেই তৈরি হয়ে গেল সুস্বাদু এগ রোল।

1000028457.jpg

1000028458.jpg

1000028461.jpg

তো বন্ধুরা এই ছিল আমার আজকের রেসিপি। আসলে এটাই খেতে এত সুস্বাদু ছিল যে বানাতে বানাতে সবাই শেষ করে ফেলেছিল। ফটোগ্রাফি করার মত একটিই অবশিষ্ট ছিল। তো এই ছিল আবার আজকে রেসিপি আশা করছি রেসিপিটা আপনাদের কাছে ভালো লেগেছে আর যারা রোল খেতে পছন্দ করেন এভাবে বানিয়ে খেতে পারেন আমার বিশ্বাস আপনারা এটা পছন্দ করবেন আর খেতে খুবই সুস্বাদু হয়।

1000028461.jpg

দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000007984.png

1000006401.gif

Sort:  
 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ঘরে থাকা উপকরণ দিয়ে এগ রোল তৈরি রেসিপি। আসলে ঘরোয়া পদ্ধতিতে যে কোন জিনিস তৈরি করে খেতে বেশ সুস্বাদু লাগে। আমার কাছে মনে হচ্ছে ভিতরে ডিম দেওয়ার কারণে খেতে সব থেকে বেশি ভালো লাগবে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

জ্বী ভাইয়া ভিতরে ডিম দেওয়ার পর খেতে আরও বেশি সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্যের জন্য।

 9 months ago 

বাহ্ এটা খেতে দারুন হবে বোঝাই যাচ্ছে। 😋
ঝটপট একটা নাস্তার আইটেম দেখালেন আপু, যা আমরাও তৈরি করতে পারবো। আর স্বাদটা নিঃসন্দেহে ভালো হবে বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপু দারুন রেসিপি ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এটা খুবই সহজ এবং খেতেও বেশ সুস্বাদু। যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে ঘরে থাকা উপকরণ দিয়ে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

লোভনীয় একটি রেসিপি শেয়ার করলেন আপু। এগ রোল খেতে খুবই ভালো লাগে আমার কাছে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি তৈরির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 9 months ago 

এটা দেখতে কেমন লাগছে জানিনা তবে খেতে বেশ সুস্বাদু ছিল আপু। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

বিভিন্ন ধরণের রোল খাওয়া হয়েছে। তবে আপু আপনার পোস্ট এর মাধ্যমে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। এগ রোল দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছে। এধরনের খাবার গুলো খেতে ভীষণ মজা লাগে। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 9 months ago 

বিভিন্ন ধরনের রোল খেতে আমার খুব ভালো লাগে। তাই তো খুব সহজেই বাসায় বানিয়ে ফেললাম। এটা খেতে আসলেই মজাদার ছিল ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

এগ রোল আমার ভীষণ প্রিয়। এগ রোল দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু। দুঃখের বিষয় ডিম নেই বাসায়। আপু আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো।

 9 months ago 

এভাবে এগ রোল বানিয়ে খেয়ে দেখবেন আপু খেতে অনেক সুস্বাদু হয়।বাচ্চারা অনেক পছন্দ করবে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

ঘরে থাকা উপকরণ দিয়ে এগ রোল তৈরি করলে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আমিও মাঝেমধ্যে এভাবেই তৈরি করে থাকি বিশেষ করে আমার আম্মু যখন পরোটা তৈরি করে তখনই তৈরি করি। আপনার এগ রোল দেখে মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল খেতে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 9 months ago 

জ্বী আপু এই এগ রোলগুলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 9 months ago 

রোল খুব জনপ্রিয় একটি খাবার। আমার তো খুব ভালো লাগে ভেজিটেবল রোল। এগ রোল ও খুব মজাদার হয়। আপনি খুব সহজেই অল্প উপকরণ দিয়ে খুব সুন্দর মজাদার রোল তৈরি করেছে। অনেক লোভনীয় লাগছে।প্রতি টি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

রেসিপি পোস্ট টি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89