রুই মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি 🥘🥘

in আমার বাংলা ব্লগ4 days ago (edited)

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। অনেকদিন পর আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রুই মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি। আমি লিখিত রেসিপির পাশাপাশি রেসিপির ভিডিওগ্রাফি করেছি। আগে সবসময়ই রেসিপি ভিডিও দেওয়া হতো কিন্তু এখন খুব একটা করতে পারি না ভিডিও। তারপরও অনেকদিন পর মনে হল একটা রেসিপি ভিডিও করা যাক। কারণ ভিডিওগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। রেসিপির পাশাপাশি ভিডিওটি আপনারা উপভোগ করবেন আশা করছি। আজ আমি বড় সাইজের রুই মাছ দিয়ে লাউ রান্না করেছি। যে কোনো বড় মাছ দিয়ে লাউ রান্না করলে খেতে খুবই মজাদার হয়। আশা করছি রেসিপিটি ভালো লাগবে। তো চলুন বন্ধুরা শুরু করা যাক রেসিপি।

20240708_120540.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png

উপকরণ
লাউ
রুই মাছ
আলু
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ ফালি
আদা-রসুন বাটা
সাদা এলাচ, দারচিনি
পাঁচফোড়ন
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া
লবণ
তেল

PhotoCollage_1720788834617.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPzLnvAw5nMkNBFxuembpsrfoPHRriZnzMJQp8Qzj3X11VtPjixscvmGWKnJuc...duNUBbDMSD5eaT1gkLQbwQnG77AGd1LEKhBeYPmknYc5G7EAsD9MyHnhVMNoj42rtBsuut2ztckkDfR5smr7P6XDxqKELUHmdnzZfM74oKoD8VhVakr9AzdeSz.png

ধাপ-১

রান্নার সব উপকরণ রেডি করে নিয়ে প্রথমে মাছগুলো ভেজে নেব। এর জন্য মাছে লবণ, হলুদ গুঁড়া মাখিয়ে কড়াইয়ে তেল দিয়ে তেল গরম হয়ে গেলে মাছগুলো দিয়ে লাল লাল করে ভেজে নেব।

PhotoCollage_1720788902898.jpg

ধাপ-২

মাছ ভেজে তুলে নিয়ে একই তেলে পাঁচফোড়ন, সাদা এলাচ এবং দারচিনির ফোড়ন দিয়ে নেড়ে চেড়ে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ ফালি দিয়ে হালকা বাদামি করে ভেজে নিতে হবে।

PhotoCollage_1720788936600.jpg

ধাপ-৩

পেঁয়াজ ভাজা হয়ে গেলে গুঁড়া মশলা এবং বাটা মশলা দিয়ে নেড়েচেড়ে সামান্য পানি দিয়ে মসলাটা ভালোভাবে কষিয়ে নিতে হবে।

PhotoCollage_1720788954989.jpg

ধাপ-৪

এবার ভালোভাবে মসলা কষানো হয়ে গেলে আগে থেকে ধুয়ে কেটে রাখা লাউ এবং আলু দিয়ে নেড়েচেড়ে মসলার সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়ে কিছুক্ষণ কষিয়ে রান্না করে নেব।

PhotoCollage_1720788981125.jpg

ধাপ-৫

কষিয়ে রান্না করার ফলে লাউ অনেকটাই সেদ্ধ হয়ে যাবে এবং এরপর পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে সেদ্ধ হওয়া পর্যন্ত রান্না করে নেব।

PhotoCollage_1720789013355.jpg

ধাপ-৬

এবার ঢাকনা সরিয়ে লাউ এবং আলু সেদ্ধ হয়ে গেলে আমি ভাজনির সাহায্যে সেদ্ধ আলুগুলো ভেঙে নিয়েছি।

PhotoCollage_1720789037319.jpg

ধাপ-৭

এবার আগে থেকে ভেজে রাখা মাছগুলো দিয়ে পাঁচ মিনিটের মতো রান্না করে নিলেই তৈরি রুই মাছ দিয়ে লাউ এর মজাদার রেসিপি।

PhotoCollage_1720789070080.jpg

রেসিপির ফাইনাল লুকঃ

20240708_120540.jpg

রেসিপি ভিডিও টি উপভোগ করতে নিচে ক্লিক করুন।

তো বন্ধুরা, এই ছিল আমার আজকের রেসিপি। আর রেসিপিটি কেমন লেগেছে আপনাদের কাছে অবশ্যই জানাবেন। আর যদি ব্যক্তিগত মতামত বলি তাহলে আমার এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আর তাছাড়া লাউয়ের রেসিপি আমার কাছে খেতে বেশ ভালোই লাগে। যাইহোক আজ এখানেই বিদায় নিচ্ছি দেখা হবে পরবর্তীতে নতুন কোনো রেসিপি বা অন্য কোনো বিষয় নিয়ে।সবাই ভালো থাকবেন এবং অসুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoodq7ohHzgKQKDmTRgamvrYaPc7Ny9oprPnjvKn4VVe31vKbu8vULt4CSQiq...cEsB7YzR4dFY16BsyLqmXyeeZ2dhcb9AiCRGv2QxRYEMWZK3MDWeaSUjuhffVgn2MrpTTHy4GCQWsyHzxiX6fnrryY4Qy1KBvyqWRwNXsKgUJjVhnUhL1YukxN.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

**আমি হাবিবা সুলতানা হীরা** । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।
Sort:  
 4 days ago 

রুই মাছ ভুনা করলে বেশি ভালো লাগে আমার কাছে।অনেক চমৎকার হয়েছে রেসিপিটা। অনেক লোভনীয় লাগছে।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।চমৎকার ভাবে উপস্থাপন করেছেন।

 4 days ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 4 days ago 

আমার কাছে রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি টি বেশ ভালো লাগে। তবে, এখন পর্যন্ত কোনদিন রুই মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি খাওয়া হয়নি। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে রুই মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।

 4 days ago 

যেকোনো বড় মাছ দিয়ে কচি লাউ রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া। খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 4 days ago 

আজ আপনি রুই মাছ দিয়ে লাউয়ের মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার তৈরি চমৎকার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। এই লোভনীয় ও সুন্দর রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

রেসিপিটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 4 days ago 

রুই মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি দেখে
কিছু স্মৃতি মনে পড়ে গেল অনায়াসে। আমার দাদি এভাবে লাউ দিয়ে মাছ রান্না করে খেতে দারুণ পছন্দ করতেন।

আর আমি যদিও মাছ পছন্দ করি না, তবে লাউ খেতে দারুন লাগে। খুবই সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💞

 4 days ago 

আপনার দাদির সঙ্গে তাহলে আমার বেশ ভালো মিল আছে আপু। আমিও লাউ দিয়ে মাছ রান্না করে খেতে বেশ পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

লাউ আমার অনেক পছন্দ তবে এখনকার চাইতে শীতকালে লাউ রান্না খেতে অনেক বেশি মজা পাই।তবে আপনার রুই মাছ দিয়ে লাউ রান্না দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। অনেক অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 4 days ago 

একদম মনের কথা বলেছেন আপু শীতকালে ঠান্ডা ঠান্ডা লাউয়ের তরকারি খেতে যে কি মজা লাগে সেটা বলে বোঝাতে পারবো না। আর তাছাড়া লাউ খেতে আমার সবসময়ই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 4 days ago 

রুই মাছের সাথে লাউ ও আলু রেসিপি টা আমার কাছে অনেক চমৎকার লেগেছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ও লোভনীয় হয়েছে। রেসিপি তৈরি করার ক্ষেত্রে মাছগুলো সুন্দর করে ভেজে নেওয়া টা আমার কাছে অনেক ভালো লেগেছে। রেসিপি তৈরি করার সকল প্রক্রিয়া আপনি সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে ,ধন্যবাদ এমন মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আমি যে কোনো রান্নার সময়ে মাছ ভেজে রান্না করি আপু। আমার বাসায় মাছ না ভাজলে কেউ খেতে চায় না।আর এই রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 4 days ago 

লাউ সবজি আমার খুব ভালো লাগে আপু। যেকোন ভাবেই লাউ সবজি রেসিপি করলে খুবই সুস্বাদু হয়। লাউয়ের মধ্যে প্রচুর পরিমাণ পুষ্টি রয়েছে যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে। আপনি মাছ দিয়ে বেশ মজার করে রান্না করলেন। রেসিপির কালার কম্বিনেশন উপস্থাপনা দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 days ago 

লাউয়ের যে কোনো রেসিপি আমারও খুবই পছন্দের আপু। আর সত্যি বলেছেন লাউয়ের অনেক পুষ্টিগুণ রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

রুই মাছ দিয়ে চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার তৈরি করা এই চমৎকার রেসিপি দেখে আমি মুগ্ধ হলাম। খুবই সুন্দরভাবে রান্নার কার্যক্রম সম্পন্ন করেছেন আপনি। অসাধারণ হয়েছে।

 4 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 4 days ago 

দারুণ রেসিপি করেছেন আপু।ভিডিও টি চমৎকার সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন। পাঁচ ফোঁড়ন ব্যাবহারের ফলে লাউয়ের তরকারির স্বাদ বেড়ে যায়।আমরাও মাছ কড়া করে ভেজে খাই।মাছ ভাজার আগে লবন দিলে মাছ আটকায় না শিখতে পেলাম আপনার ভিডিওটিতে।আসলে ছোট বাচ্চা নিয়ে রান্না করলে ঝটপটে করতে হয় রান্না। সত্যি লাউ লাউ ঠাণ্ডা করে খেতেই বেশি মজা হয। ধন্যবাদ আপনাকে চমৎকার লাউ দিয়ে রুই মাছের রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 4 days ago 

মাছ কড়া করে না ভেজে রান্না করলে আমার কাছে খেতে খুব একটা ভালো লাগে না। আর ছোট বাচ্চা নিয়ে রান্না করার কথা কি আর বলবো আপু। প্রতিনিয়ত আমাকে যুদ্ধ করতে হয় তার সাথে। যাইহোক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

আপু আপনি দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন।রুই মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। তবে কোনদিন লাউ দিয়ে রুই মাছ খাওয়া হয়নি। আপনার রান্নার পরিবেশন টা দেখে বোঝা যাচ্ছে রান্নাটি অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

একবার হলেও লাউ দিয়ে রুই মাছ রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া। আশা করছি ভালো লাগবে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64870.15
ETH 3489.66
USDT 1.00
SBD 2.54