প্রতিবেশী || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

পাশের বাসার শিথিলার মা আর সম্পূর্ণার মায়ের সঙ্গে আমার খুব ভালো মিল । এ ফ্লোরে আমরা তিনজন পরিবার থাকি। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, আমাদের তেমন কারো ধর্ম নিয়ে মাথাব্যাথা নেই । আমাদের আসলে দিনশেষে একটা আলাদা সম্পর্ক তৈরী হয়ে গিয়েছে ওদের সঙ্গে । ওরা আমাকে ভালবাসে কারণ ওদের ছেলে বাচ্চা নেই। আর আমি ওদেরকে বেশি পছন্দ করি, ওদের মেয়েরা আমাদের বাবুকে খুব বেশি ভালোবাসে, এটা ভেবে ।

InCollage_20220416_212325922.jpg

আজ একটা ঘরোয়া উৎসবে আমরা সকলেই মিলিত হয়েছি । এখানে আসলে সব থেকে বড় ব্যাপার হচ্ছে আন্তরিকতা । ওরা আমাকে ছোট বোনের মত ভালবাসে । আমি ওদেরকে বড় বোনের মত পছন্দ করি । আজ ওরাই আমাকে সাজিয়ে দিয়েছে এবং আমি তো আজ শিথিলার মার শাড়ি পড়েছি এবং শিথিলার মা আমার ঘরে এসে অনেকটা সময় কাটিয়েছে এবং বেশ ভালো একটা সময় কাটিয়েছে আমরা এবং শিথিলার মা আমার লাল শাড়িটা পড়েছে ।

তাদের স্বামীরা দুজনেই সরকারি চাকুরীজীবী। আজ তাদের স্বামীরা বেতন ও বোনাস পেয়েছে ঈদ উৎসবকে কেন্দ্র করে । আমি অবাক হয়ে গিয়েছি, তারা আমার বাবুর জন্য আজ নতুন জামা কিনে নিয়ে এসেছে এবং সেটা সম্পূর্ণার বাবা এবং শিথিলার বাবা দুজনেই । ব্যাপারটা খুব ভালো লেগেছে আমার কাছে ।

IMG_20220416_213029.jpg

এই মানুষগুলোর সঙ্গে আগে কখনো আমার পরিচয় ছিল না । এখানে আসার পরেই খুব ভালোভাবে তাদের সঙ্গে মিশে গিয়েছি । আসলে আমি মনে করি , একসঙ্গে থাকতে গেলে অনেক কিছুকেই স্যাক্রিফাইস করতে হয় । মূলত মন-মানসিকতা সবার যদি একরকম হয় তাহলেই বহুদিন একসঙ্গে থাকা যায় । এবং হিংসা-পরনিন্দা এবং সমালোচনা থেকে মুক্তি দিয়ে, আমি মনে করি আন্তরিকভাবে মিলেমিশে থাকলেই, অনেক ভালো থাকা যায় ।

আমিও গতদিন তাদেরকে আমার বাসায় দাওয়াত দিয়েছিলাম এবং সবাই একসঙ্গে বেশ ভালো সময় কাটিয়েছি ইফতারিতে । যাইহোক আমি কৃতজ্ঞ তাদের কাছে , কারণ তাদের মত প্রতিবেশী পেয়ে। এমন প্রতিবেশী পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার, যেখানে জাত-কুল, শ্রেণীবিন্যাস না ভেবে মানুষ হিসেবে একে অপরকে ভাবা হয় । আমি মনে করি, এমন ভাবেই সামাজিক ব্যবস্থা গড়ে ওঠা উচিত। যেখানে মানুষকেই বেশি প্রাধান্য দেওয়া হবে, অন্য কোন কিছুকে নয় ।

IMG_20220416_212715.jpg

আমি কৃতজ্ঞ, আমি সম্পূর্ণা আর শিথিলার আন্টি হতে পারে । কারণ ওদের মাধ্যমে আমার বাবু খেলার সাথী পেয়েছে এবং তাদের সঙ্গে দিব্যি ভালো সময় পার করছে। এটাই আমার কাছে অনেক কিছু ।

Sort:  
 2 years ago 

আপু আপনার এই পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। আসলে ধর্ম যাই হোক না কেন ভেতরে যদি আন্তরিকতা থাকে তাহলে অনেক ভালো সম্পর্ক তৈরি হয়। আপনার প্রতিবেশীদের সাথে আপনার অনেক ভালো সম্পর্ক হয়েছে জেনে ভালো লাগলো। আপু সকলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার পোস্ট টি পড়ে খুব ভালো লাগলো। আপু আপনি আপনার প্রতিবেশী নিয়ে বেশ সুন্দর একটি আনন্দময় মূহুর্ত কাঠিয়েছেন। অনেক সুন্দর ভাবে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপু। সত্যি অসাধারণ হয়েছে। সবার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আসলেই একটা ভালো প্রতিবেশী পাওয়া অনেক ভাগ্যর ব্যাপার।একজন আরেজনের বিপদে আপদে এগিয়ে আসা।যাই হোক আপু আপনাদের সবাই কে বেশ ভালো লাগছে।শায়ান বাবুর জামা গুলো বেশ ভালো হয়েছে।এভাবেই সবাই হাসি খুশি থাকুক সেই প্রত্যাশায়।ধন্যবাদ

 2 years ago 

খুব সুন্দর একটি পোষ্ট লিখেছেন আপু। আপনার পোষ্টের মাধ্যমে অনেক শিক্ষণীয় ব্যাপার রয়েছে। আসলে প্রতিটি প্রতিবেশীর একে অপরের সাথে এভাবেই চলা উচিত। কারণ আমাদের যত আত্মীয়-স্বজন থাকুক না কেন, তারা সব সময় আমাদের বাসার আশে পাশে থাকেনা। দিনে-রাতে যেকোন বিপদে সবার আগে প্রতিবেশীদের কাছে পাওয়া যায়। তাই জাত- ধর্ম যেমনই হোক না কেন প্রতিবেশী কে মূল্যায়ন করা খুব গুরুত্বপূর্ণ। আপনারা সবসময় এভাবেই মিলেমিশে থাকুন এই কামনাই করি। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

খুব ভালো লেগেছে আপু আপনার পোস্টটি। আসলে ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করাই ভালো। ধর্মের কারণে যে একে অপরের সাথে মিশতে পারব না তার কোন প্রশ্নই আসে না। ধর্মর পর পৃথিবীর সকল মানুষই আপনজন। সব মানুষই আপন আপন ভাই বোন নিজের মানুষ। তাই আমাদের সকলেরই উচিত সবাইকে আপন করে নেওয়া এবং সবার সঙ্গে মিলেমিশে চলার। আপনি সেটাই করেছেন আপনি আপনার প্রতিবেশীর সাথে মিলেমিশে চলছেন খুব ভালো একটা সম্পর্ক আপনাদের জেনে খুব ভাল লেগেছে আপু।

 2 years ago 

প্রতিবেশীর সাথে এরকম সম্পর্ক অটুট থাকা ভালো। খুব সুন্দর মুহূর্ত পার করলেন আপনার প্রতিবেশীদের সাথে। ভালো লাগলো পড়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সকলের সুন্দর মন্তব্য দেখে, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। শুভেচ্ছা রইলো সকলের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74