মজাদার বেলের শরবত || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220428_183829.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি চলে এসেছি পেট ঠান্ডা করার একটা শরবত রেসিপি নিয়ে। যেহেতু এখন প্রচুর গরম এবং রমজান মাস তাই সারাদিন রোজা রাখার পর এরকম একটা শরবত খেলে খুবই তৃপ্তি পাওয়া যায়। আমি আজকে একটা শরবত বানিয়েছি সেটা হচ্ছে বেলের শরবত। আমি এটা কিভাবে বানিয়েছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। অনেকেই অনেক কিছুর শরবত খেয়ে থাকি তবে বেলের শরবত শরীরের জন্য অনেক উপকারী আমি মনে করি। তো চলুন শুরু করে দেই।

InCollage_20220429_103431395.jpg

উপকরনসমূহঃ

বেল
ফ্রিজের পানি
নরমাল পানি
চিনি

প্রস্তুতপ্রনালিঃ

আমি প্রথমে বেলটা ফাটিয়ে নিয়েছি এবং একটা চামচের সাহায্যে আমি ভিতরের অংশ গুলো বের করে নিয়েছি একটা প্লাস্টিকের মগে।

এরপর আমি মগের মধ্যে ফ্রিজের পানি এবং নরমাল পানি দিয়ে হাত দিয়ে ভালোভাবে নাড়িয়ে আঁশ গুলো বের করে নিয়েছি এবং বেলের বীজগুলো আমি বের করে নিয়েছি।

InCollage_20220429_103514335.jpg

এরপর আমি একটা চামচের সাহায্যে ভালোভাবে নাড়িয়ে নিয়েছি এবং এখানে দিয়েছি কিছু পরিমাণে চিনি যাতে একটু মিষ্টি মিষ্টি লাগে খেতে। তো চিনি দেওয়ার পর আবারও চামচ দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে চিনি গুলো মিশিয়ে নিতে হবে। এরপর আমি সবাইকে পরিবেশন করেছি।

InCollage_20220429_103540271.jpg

InCollage_20220429_103556967.jpg

আসলে সারাদিন রোজা রাখার পর অনেক ক্লান্তি লাগে এজন্য মনে করি যে ইফতারের পর এই ধরনের শরবত আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। তাই আমি প্রায়ই কিছু-না-কিছু শরবত বানিয়ে থাকি। তো আমি পরবর্তীতে আবার অন্য কোন কিছু বানিয়ে আপনাদের দেখাবো। ততক্ষণ আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ঠাণ্ডা বেলের শরবত যদি ইফতারের পরে খাওয়া হয় তাহলে খুবই ভালো লাগবে। এরকম বেলের শরবত খেতে খুবই ভালো লাগে যদি ঠান্ডা হয় তাহলে তো কথাই নেই। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌‌‌। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সময়োপযোগী একটি রেসিপি আজকে আপনি আমাদের সাথে শেয়ার করলেন আপু। আপনার আজকের রেসিপি কিন্তু আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

বেলের শরবত সারাদিন রোজা রাখার পর আমাদের শরীরে পানির ঘাটতি দূর করবে।আমিও মাঝে মাঝে বানিয়ে খাই। যদিও বেশি খাই না।খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার বেলের শরবত রেসিপি খুব সুন্দর হয়েছে। বেল আমার পছন্দের একটি ফল। আর শরবত হলে তো কোনো কথাই নেই। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য দোয়া রইল সুস্থ থাকুন।

 2 years ago 

এই গরমে তৃষ্ণা মেটানোর জন্য বেলের শরবত অধিক কার্যকরী। আপনি খুব সুন্দর ভাবে বেলের শরবত বানানোর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেলের শরবত বরাবর আমার কাছে অন্যান্য শরবতের থেকে বেশি ভালো লাগে। এত সুন্দর একটি শরবত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ।অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

এই গরমে বেলের শরবতের উপকারিতার কথা আমরা সবাই খুব ভালোভাবে জানি। বেলের শরবত পান করলে তৃষ্ণা নিবারণের পাশাপাশি খুব দ্রুত শরীরে এনার্জি ফিরে আসে। আপনি অত্যন্ত সহজ ভাবে অসাধারণ একটি শরবতের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেলের শরবত খেতে আমি খুব পছন্দ করি। আপনার আজকের শরবতের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই গরমে বেলের শরবতের কোন তুলনাই হয়না। আমি প্রতিদিন ইফতারের সময় এক গ্লাস করে বেলের শরবত খায়। খুবই সুন্দর একটি জিনিসের পোস্ট করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গরমে ইফতারের সময় বেলের শরবত মানে সোনায় সোহাগা দেখেই লোভ হচ্ছে নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

বেলের শরবত আসলে শরীরের জন্য অনেক উপকারী তবে আমার কাছে বেলের শরবত খুব একটা ভালো লাগে না। আপনি খুব সুন্দর করে বেলের শরবত রেসিপি করেছেন আপনার শরবত দেখে আমার খেতে ইচ্ছা করছে সেই কবে সরবত খেয়েছি বেলের তাও মনে নাই ।খুব সুন্দর করে বেলের শরবত এর রেসিপি শেয়ার করে আমাদের কে শিখিয়ে দিলেন কিভাবে বেলের শরবত বানাতে হয়।

 2 years ago 

সারাদিন রোজা থাকার পর সন্ধ্যেবেলায় একগ্লাস বেলের শরবত দারুন প্রশান্তি দেয় শরীরটাকে। আমি অবশ্য কালকেই খেয়েছি বেলের শরবত।আর আপনার পরিবেশনা অনেক সুন্দর ছিল আপু।😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32